বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্র জামিল হত্যার প্রতিবাদে মানববন্ধন ॥ হত্যাকান্ডে জিজ্ঞাসাবাদের জন্য ৩ জন আটক

  • আপডেট টাইম রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭
  • ৮৪৮ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে বিশ্ববিদ্যালয় ছাত্র জামিল আহমদ হত্যার রহস্য উদঘাটন ও হত্যাকারীদের ১মাসেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এর প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল শনিবার সকাল ১০টায় নিহত জামিলের বাড়ি মংলাপুরসহ এলাকাবাসীর উদ্যোগে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার মডেল বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সকাল থেকে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন ফেস্টুনসহকারে জড়ো হতে থাকেন। পরে একটি একটি প্রতিবাদ র‌্যালি মহাসড়কের মডেলবাজার থেকে সৈয়দপুর বাজার হয়ে আউশকান্দি-হীরাগঞ্জ বাজার প্রদক্ষিণ করে শহীদ কিবরিয়া চত্ত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মডেল বাজার আলহেরা হাফিজিয়া মাদ্রাসার সহ সভাপতি হাজী আব্দুর রব। মাওলানা মশাহিদ আহমদ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও নবীগঞ্জ- বাহুবল আসনের সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া।
এতে বক্তব্য রাখেন, আউশকান্দি ইউনিয়ন পরিষদের হাজী মহিবুর রহমান হারুন, মৌলভীবাবজার আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নিহত জামিল আহমদের মামা নাজমুল হক, নবীগঞ্জ উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফু, বৈঠাখাল মাদ্রাসার মুহতামিম মাওলানা ফখরুল ইসলাম, নিহত জামিল আহমদের পিতা মাওলানা মোস্তফা আহমদ, প্যানেল চেয়ারম্যান সাইদুর রহমান, ইউপি সদস্য সাহেল আহমদ, যুক্তরাজ্য প্রবাসী নিহত জামিলের বোন জামাই শাহ শাহজান মিয়া, যুক্তরাজ্য ওল্ডহাম শাখা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাসেল আহমদ চৌধুরী প্রমুখ।
বক্তারা বলেন, মেধাবী কলেজ ছাত্র জামিল যেভাবে খুন করা হয়েছে তা খুবই নৃশংস এবং খুবই মর্মান্তিক একটি ঘটনা। এভাবে যেন আর কোন পিতা-মাতার বুক খালি না হয়। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, এক মাস হয়ে গেল এখন পর্যন্ত এ ঘটনার রহস্য উদঘাটন হয়নি বা কোন হত্যাকারীকেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। অবিলম্বে খুনিদের খুজে বের করে শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি জোর দাবী জানান বক্তারা। অন্যথায় দূর্বার আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করা হয়।
উল্লেখ্য যে, গত ১ এপ্রিল গভীর রাতে আউশকান্দি ইউনিয়নের মংলাপুর গ্রামের মাওঃ মোস্তফা আহমদ এর ছেলে সিলেট লিডিং ইউনির্ভাসিটির ছাত্র জামিলকে হত্যা করা হয়। ওই রাতে একদল অস্ত্রধারী দুর্বৃত্ত মাওলানা মোস্তফা আহমদ এর বাাড়ির কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে তার শয়ন কক্ষে ঢুুকে এলোপাতারি হামলা চালায়। এ সময় পাশের রোমে ঘুমিয়ে থাকা তার ৩ পুত্র সিলেট লিডিং ইউনির্ভাসিটির অনার্স ২য় বর্ষের ছাত্র জামিল আহমদ (২৫), সৈয়দপুর মাদ্রাসার আলীমে অধ্যায়নরত মওদুদ আহমদ (২০), আউশকান্দি দি লিটল ফ্লাওয়ার জুনিয়র হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র মাসুদ আহমদ (১৪) এগিয়ে আসলে দুর্বৃত্তরা তাদের উপরও হামলা চালায়। এতে জামিলসহ ৩ ভাই গুরুতর আহত হন। এ সময় বাড়ির আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামিল আহমদকে মৃত ঘোষণা করেন।
এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, মানববন্ধন অনুষ্ঠানের প্রায় ৩ ঘন্টা পর জামিল হত্যাকান্ড সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য মংলাপুর গ্রামের মছদ্দর আলীর পুত্র সিপন আহমদ, আব্দুর রূপ এর পুত্র সাহেল আহমদ, আব্দুল জলিলের পুত্র দেলোয়ার হোসেনকে একদল সাদা পোশাকদারী পুলিশের নিয়ে গেছে। আউশকান্দির অদুরে মডেল মাদ্রাসার নিকট থেকে তাদের নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে আটকের বিষয়ে তিনি কিছু জানেননি বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com