শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জেলা আইনজীবি সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি-ওবায়দুল হাসান ॥ অধিকার বঞ্চিত মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী সাজু মিয়া গ্রেপ্তার উপজেলা নির্বাচন বর্জনের আহবানে জেলা বিএনপির লিফলেট বিতরণ সুলতান সালাউদ্দিন টুকু’র মুক্তি’র দাবীতে সফিকুর রহমান সিতু’র নেতৃত্বে জেলা যুবদলের বিক্ষোভ হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মহান মে দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ শিল্পপতি রাখাল কুমার গোপকে হবিগঞ্জ পৌরসভার সংবর্ধনা

হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমির হোসেন স্মরণে নিউইয়র্কে শোক সভা অনুষ্টিত

  • আপডেট টাইম বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭
  • ৩৬৫ বা পড়া হয়েছে

নিউইয়র্ক থেকে বিশেষ প্রতিনিধি ॥ হবিগঞ্জের সাংবাদিকতা জগতের পথিকৃত, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রবীণ আইনজীবী আলহাজ্ব মোঃ আমির হোসেন স্মরণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে।
গত রবিবার নিউইয়র্কের জ্যাকসন হাইট্সে একটি হলরুমে পারিবারিকভাবে আয়োজিত শোক সভায় সভাপতিত্ব করেন প্রবীন প্রবাসী ও হবিগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার মীর আব্দুল লতিফ দরবেশ। প্রচন্ড শীতকে উপেক্ষা করে ব্যাপক সংখ্যক হবিগঞ্জবাসী শোক সভায় উপস্থিত ছিলেন। সভায় মরহুম আমির হোসেনের জীবনের উপর আলোকপাত করেন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি এডভোকেট নাসির উদ্দিন, হবিগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি জকিউদ্দিন চৌধুরী ও কাজী সাব্বির 01আহমেদ, টাইম টিভি নিউইয়র্ক-এর সিইও ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, বিশিষ্ট সাংবাদিক মুজাহিদ আনসারী, বৃন্দাবন সরকারী কলেজ এলামনাই এসোসিয়েশনের সভাপতি ইব্রাহিম খলিল বার ভূঁইয়া রিজু, সাবেক সভাপতি আলমগীর মিয়া ও সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ চৌধুরী কুটি, মাধবপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, হবিগঞ্জ সদর সমিতির সাধারণ সম্পাদক শিমুল হাসান, নিউইয়র্ক সিটির এএসপি সুজাত এম খান, যুক্তরাজ্যস্থ বৃন্দাবন কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি সালেহ আজাহার খান পাপ্পু। সভায় মরহুমের কর্মময় জীবনের উপর নানা দিক তুলে ধরে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও আমেরিকার নিউজ ম্যাগাজিন দিনবদল-এর প্রধান সম্পাদক সেলিম আজাদ।
শোকসভায় উপস্থিত হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের জামাতা বদরুল আলম শাহীন। তিনি বলেন, দেশে ও প্রবাসে ব্যক্তিগত ও সাংগঠনিকভাবে যারা মরহুমের মাগফেরাতের জন্য দোয়া করেছেন ও আমাদের পরিবারের এই কঠিন সময়ে সহমর্মিতা প্রদর্শন করেছেন, তাদের প্রতি আমরা চিরকৃতজ্ঞ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন আছকির মিয়া। তিনি সভার শুরুতে মরহুম আমির হোসেন-এর সংক্ষিপ্ত জীবনী পাঠ করে শুনান। পারিবারিকভাবে স্মরণ সভার আয়োজন করা হলেও হবিগঞ্জের সর্বস্তরের প্রবাসীদের উপস্থিতিতে শোক সভাটি সার্বজনীন রূপ নেয়।
সভায় বক্তারা মরহুমের জীবনাচার ও নীতিবোধ স্ব স্ব জীবনে ধারন করার আহ্বান জানিয়ে বলেছেন কর্মের মাধ্যমেই আমির হোসেন যুগ যুগ ধরে বেঁচে থাকবেন। তারা বলেন হবিগঞ্জে সাংবাদিকতা ও সংবাদপত্রের বিকাশের ক্ষেত্রে তার বলিষ্ট ভূমিকা মানুষের মাঝে চির জাগ্রত থাকবে। অসময়ে আমির হোসেনের এ মৃত্যু শুধু সাংবাদিকতা নয়, হবিগঞ্জের সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে এক বিরাট শূন্যতার সৃষ্টি করবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সমিতির সভাপতি আশিকুর রহমান ও সাবেক সভাপতি ইকবাল এইচ আনছারী, সাবেক সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সহ-সভাপতি মানিক মিয়া, সিটি মেয়র অফিস কর্মকর্তা মীর আবুল বাশার সোহেল, জুডিশিয়াল ডেলিগেট অফ ডেমোক্রেট পার্টি মঞ্জুর চৌধুরী, মুসা মান্নান, সহ-সম্পাদক বৃন্দাবন এলামনাই এসোসিয়েশন আব্দুল ওয়াহেদ। বশির খান জাহাঙ্গীর আলম, শাহীন আহমেদ। গাফফার সফিক মিয়া, বিষু সরকার, আজীজ, মাহমুদ, সুকান্ত, জুয়েল, মাহমুদ, শামীম, ছালিক, সাইফুল, শুভ, লিটন, সোহাগ, জুয়েল, ফয়সাল রুবেল, বাপ্পি প্রমূখ। সভা শেষে জামাইকার দারুস সালাম মসজিদের ইমাম মাওলানা মুকিত দোয়া পরিচালনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com