সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টি ॥ ফসলের ব্যাপক ক্ষতি ॥ ১০ ঘন্টা বিদ্যুতবিহীন আজমিরীগঞ্জ উপজেলা নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা সিলেট কিশোর হত্যার দায়ে বানিয়াচঙ্গের যুবক আটক আয়া চন্দনা রাণীর পোস্টিং লাখাই কাজ করছেন হবিগঞ্জ মাতৃমঙ্গল হবিগঞ্জ পৌরসভা থেকে অবসরপ্রাপ্ত ১৫ কর্মকর্তা-কর্মচারীকে বিদায় সংবর্ধনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজল আহমেদের মনোনয়নপত্র বাতিল ধুলিয়াখাল থেকে ৬ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক ৩ ঘন্টার বৃষ্টিতে শহরে জলাবদ্ধতা ॥ ভোগান্তি উপজেলা পরিষদ নির্বাচন হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জের ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল মানবসেবার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মাধবপুরে মন্দির ভাংচুর মামলা ॥ পুলিশের নাম ভাঙ্গিয়ে অর্থ বাণিজ্যের অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭
  • ৩৪৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে মন্দির ভাংচুর মামলাকে পুজি করে একটি মহল অর্থ বাণিজ্য করছে বলে অভিযোগ পাওয়া গেছে। আর এ অর্থ আদায় করা হচ্ছে পুলিশের নাম ভাঙ্গিয়ে। এতে পুলিশের ইমেজ ক্ষুন্ন হচ্ছে বলে সাধারণ মানুষ মনে করছেন। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে। গত বছর নাসিরনগরের হরিপুরে ফেইসবুকে পবিত্র কাবা শরিফকে অবমাননার একটি ছবি পোষ্ট করা হয়। এরই প্রতিবাদে মাধবপুরের কয়েকটি এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। বাড়ীঘরে হামলা ও কয়েকটি মন্দির ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় মামলা রুজু হলে বিভিন্ন এলাকা থেকে ঘটনার সাথে সম্পৃক্ত আসামীদের গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে আন্দিউড়া ইউনিয়নের হরিশ্যামা গ্রামের পালপাড়া ও দাসপাড়ায় সনাতন ধর্মালম্বীদের মন্দির ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় গত বছরের ৫ নভেম্বর মাধবপুর থানায় পালপাড়ার ঘটানায় হরিমন্য বাদী হয়ে ৩৪ জনের নাম উল্লেখ এবং ৭০/৮০জনকে অজ্ঞাত রেখে মামলা দায়ের করেন। অপরদিকে দাসপাড়ার ঘটনায় মনোরঞ্জন বাদী হয়ে ৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০/১৫০ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। দুটি মামলায় পুলিশ ঘটনার প্রধান আসামীসহ বেশ কয়েকজনকে গ্রেফতার করে। আর এ দুটি মামলাকে পুজি করে সুযোগসন্ধানী একটি মহল পুলিশের নাম ভাঙ্গিয়ে হরিশ্যামা গ্রামের নিরীহ জনগণের কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করছে বলে বিভিন্ন সূত্রে অভিযোগ পাওয়া যায়। আসামীদের মামলার অভিযোগপত্র থেকে বাদ দেয়া এবং অজ্ঞাত রাখা আসামী কাউকে গ্রেফতার বা আসামী না করার জন্য পুলিশের নাম ভাঙ্গিয়ে ওই গ্রামের জনৈক মহিলাসহ ৭/৮ ব্যক্তি গ্রামের কারো কারো কাছ থেকে অর্থ আদায় করছে। পাশাপাশি টাকা দেওয়ার বিষয়ে কারো কাছে বললে পুলিশ ক্ষিপ্ত হয়ে হিতে বিপরিত করবে এ ধরণে হুমকি দেয় হচ্ছে বলে স্থানীয় কয়েকজন এমন অভিযোগ করেন।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোকতাদির হোসেন রিপন জানান, পুলিশের নাম দিয়ে কেহ টাকা আদায় করলে তাদেরকে ছাড় দেয়া হবেনা। আমাদের ইমেজ নষ্ট করলে তা কঠোর হাতে দমন করব।
এ ব্যাপারে মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার এস এম রাজু আহমেদ বলেন, পুলিশের নাম দিয়ে যে বা যারাই অপর্কম করবে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। বিষয়টি আমরা খুবই গুরুত্ব দিয়ে দেখছি। এমন কোন কিছু করা হয়ে থাকলে দ্রুত এদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com