বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বিশ্ব ইজতিমার আখেরি মোনাজাত ॥ আমিন আমিন ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০১৪
  • ৪৫৩ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, বিশ্ব ইজতিমা থেকে ফিরে ॥ মহান আল্লাহর করুণা ও দেশবাসীর জন্য শান্তি কামনা করে শেষ হয়েছে বিশ্ব ইজতিমার আখেরি মোনাজাত। ক্ষমা ভিক্ষা এবং আত্মশুদ্ধির জন্য আল্লাহর দরবারে হাত তুলেছেন লাখো মুসল্লি। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর। তাবলিগ জামাতের দিল্লির মারকাজে শুরা সদস্য হযরত মাওলানা যোবায়েরুল হাসান ফজিলতপূর্ণ আখেরি মোনাজাতে বলেন, হে আল্লাহ আমাদের দুনিয়া ও আখেরাতের কল্যাণ দান করুন। আমাদের গোনাহ মাফ করে দিন। তিনি বলেন, হে আল্লাহ আপনার কাছে হাত তুলেছি, সবাইকে মাফ করুন। আমাদের ঈমান তাজা করে দিন। মহানবী (সাঃ) সুন্নাত জিন্দা করে দিন। আমাদের অন্তরে আপনার মহব্বত বাড়িয়ে দিন।
এদিকে শেষ দিনে জনসমুদ্রে পরিণত হয় টঙ্গীর তুরাগ তীর। এতোটুকু তিল ধারণের জায়গা ছিলনা ইজতেমা প্রাঙ্গণে। তাবলিগ জামাত আয়োজিত ৪৮তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো গত রবিবার।
দুপুর সাড়ে ১২টা ৫৬ মিনিটে ইজতেমা ময়দানের বিদেশি নিবাসের পূর্বপাশে বিশেষভাবে স্থাপিত মোনাজাত মঞ্চ থেকে শুরু হয় আখেরি মোনাজাত। এর আগে অনুষ্ঠিত হয় হেদায়েতি বয়ান। ভারতের হযরত মাওলানা সাহৎদ হেদায়েতি বয়ান করেন। তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বিদের পরার্মশের ভিত্তিতে তাবলিগ জামাতের দিল্লির মারকাজে শুরা সদস্য হযরত মাওলানা যোবায়েরুল হাসান ফজিলতপূর্ণ আখেরি মোনাজাত পরিচালনা করেন।
প্রথম পর্বের আখেরি মোনাজাতে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অংশ নেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে পরিবারের সদস্যদের নিয়ে মোনাজাতে শরিক হন।
এদিকে মোনাজাতে অংশ নিতে দিনের আলো ফোটার আগেই শীত উপেক্ষা করে ইজতেমা ময়দান পরিপূর্ণ হয়ে সংলগ্ন সড়ক মহাসড়কে ভিড় জমান জনতা। মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়ার আশঙ্কায় অন্ধকার থাকতেই তীব্র শীত উপেক্ষা করে মুসল্লিরা ময়দান অভিমুখে যাত্রা করেন। তারা ব্যক্তিগত পরিবহন, বাস, রিকশা, অটোরিক্সাযোগে আবার কেউ কেউ হেঁটেই  ময়দানে পৌঁছান।
শুক্রবার বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। দুই পর্বে ভাগ হয়ে এবারও বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হলো। চার দিন বিরতির পর ৩১ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব। ২ ফেব্র“য়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com