শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচংয়ের আলীগঞ্জ বাজার রণক্ষেত্র দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত শতাধিক ॥ ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর লুটপাট

  • আপডেট টাইম শনিবার, ২ জুলাই, ২০১৬
  • ৪৪০ বা পড়া হয়েছে
SAMSUNG CAMERA PICTURES

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার আলীগঞ্জ বাজারে মাছ কেনাকে কেন্দ্র দুই গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষে টেটাবিদ্ধসহ শতাধিক লোক আহত হয়েছে। এ সময় বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে প্রায় ২ঘণ্টা হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার বিকালে আলীগঞ্জ বাজারে মাছ কিনতে যায় দৌলতপুর গ্রামের আইনউদ্দিন। তিনি রামগঞ্জ গ্রামের মৎস্যজীবী তাহির মিয়ার সাথে মাছের দরদাম করেন। বিক্রেতা তাহির মিয়া ১৫০টাকা মাছের দাম দাবী করেন। ক্রেতা আইনউদ্দিন ১২০টাকা দিতে চাইলে তাহির মিয়া দিতে অপরাগতা জানান। এসময় দৌলতপুর গ্রামের মুহিত মিয়া সেখানে ছিলেন। তিনি (মুহিত মিয়া) ১২০টাকায় আইনউদ্দিনকে মাছগুলো দেয়ার জন্য তাহির মিয়াকে বলেন। কিন্তু তাহির মিয়া মুহিত মিয়ার কথাও রাখেননি। এনিয়ে প্রথমে মুহিত মিয়ার সাথে মাছ বিক্রেতা তাহির মিয়ার বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে দুজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর পাওয়ার পর তাহির মিয়ার পক্ষ নিয়ে রামগঞ্জের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আলীগঞ্জ বাজারে জড়ো হয়। এ সময় দৌলতপুর গ্রামের লোকজনও জড়ো হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষই টেটাসহ দেশীয় অস্ত্র ব্যবহার করে। এ সময় বাজারের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও লুটপাট করা হয়। পরে খবর পেয়ে বানিয়াচং থানার ওসি অমুল্য কুমার চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

এদিকে আহতরা হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা নিতে এলে রামগঞ্জের লোকদের উপর হামলা করে দৌলতপুরের লোকজন। এতে উভয়পক্ষের মাঝে আবারো সংঘর্ষ বাধে। এ সময় সাংবাদিকসহ প্রায় ১০ জন আহত হয়। খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার একদল পুলিশ হাসপাতালে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি বিষয়টি নিশ্চিত করে জানান বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
সংঘর্ষে গুরুতর আহত অবস্থায় হাফিজ মিয়া (২০), অজিদ (৩০), আক্তার মিয়া (২০), খোকন মিয়া (৩৫), মনসুর (১২), করিম মিয়া (১৬), সবুজ মিয়া (২৫), ফুল মিয়া (৭০), শাহজাহান (২৮), আমিন (২০), জিলু মিয়া (৩৫), শাহীন মিয়া (২৫), নুর মিয়া (৩০), শরীফ (২৫), আবুল কাশেম (২৬), মুজিবুর রহমান (২০), ওয়াজ উল্লা (৭০), তাহির মিয়া (৩০), গোয়াছ উদ্দিন (৪০), আব্দুর রহমান (৪০), সোহেল (২৫), শহিদ (৪০), রঙ্গিলা মিয়া (৪৫), হামিদ (২০), সমরাজ (২৫), আব্দুল আহাদ (৬০), তাজ উদ্দিন (২০), মহি উদ্দিন (২৫)সহ অন্তত অর্ধশতাধিক লোককে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এদের মাঝে টেটাবিদ্ধ ১০ জনকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com