বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ জুন, ২০১৬
  • ৪১৯ বা পড়া হয়েছে

বাগাউড়া স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি, চাচাতো ভাই জাল সনদধারী শিক্ষকের পক্ষ নিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছেন।
গত ২৩ জুন দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেসসহ স্থানীয় কয়েক’টি পত্রিকায় “জাতীয় শিশু দিবস পালন না করা ও টাকা আত্মসাতের অভিযাগ, নবীগঞ্জের বাগাউড়া হাইস্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত” শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে। সংবাদটি শুধু মিথ্যা ও ভিত্তিহীনই নয়, হাস্যকরও বঠে। আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। প্রকৃত বিষয়টি হলো, উক্ত স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সাজ্জাদুর রহমান তার চাচাতা ভাই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ জাকারিয়াকে অবৈধভাবে স্কুলে কর্মরত রাখার অপচেষ্টা করছেন। জাল সনদধারী শিক্ষক হিসেব আমি তা সমর্থন না করার কারনে আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেছেন। সংবাদে ২০ হাজার টাকা আত্মসাতের কথা বলা হয়েছে। তা হাস্যকর ছাড়া কিছুই নয়। উক্ত দানকৃত ২০ হাজার টাকা প্রধান শিক্ষক হিসেবে আমার কাছে জমা হওয়ার পর বিগত ০৯/০৩/২০১৬ইং তারিখ বাংলাদশ কৃষি ব্যাংক কাজিরগঞ্জ বাজার শাখায় জমা দেই। যার প্রমান পত্র রয়েছে। অথচ ম্যানেজিং কমিটির সভাপতি টাকা জমা দেয়ার এক মাস পর অর্থাৎ ০৭/০৪/২০১৬ইং তারিখ আমাকে এ ব্যাপারে অহেতুক একটি শোকজ করেন। যা বিধি সম্মত নয় বলে আমি মনে করি। ১৭ই মার্চ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম তারিখ ও জাতীয় শিশু দিবস উদযাপন না করার বিষয় বলা হয়েছে। তাও সত্য নয়। ওই দিন স্কুল সরকারী বন্ধ থাকার পরও আমি পারিবারিক ও ব্যক্তিগত মারাত্মক অসুবিধার কারনে স্কুলের সহকারী শিক্ষক মোঃ উবায়দুল্লাহ সহ ২/৩ জন শিক্ষককে দায়িত্ব দেই। তারা দিবসটি যথাযথভাবে পালন করে আমাকে অবহিত করেছেন। ওই দিন ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যগণকে পাওয়া যায় নি। মূলত চাচাতো ভাই মোহাম্মদ জাকারিয়াকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর জাল সনদপত্রের কারনে চাকুরী থেকে বরখাস্ত করার জন্য ম্যানেজিং কমিটি বরাবর পত্র প্রেরনের পর থেকেই ম্যানেজিং কমিটির সভাপতি নানা অপতৎপরতা ও ষড়যন্ত্র শুরু করেছেন। হাস্যকর বিষয় হলো গত ২১ জুন আমার অবর্তমানে মিটিং ডেকে তাদের অন্যায় আবদার না মানার কারনে অবৈধভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে মর্মে একটি পত্র দেন। উক্ত পত্রে উল্লেখ্য করা হয়েছে কমিটির বিনা অনুমতিতে কর্মস্থল ত্যাগ না করার জন্য। পাশাপাশি সহকারী প্রধান শিক্ষক মাঃ আবুল কাশেম চৌধুরীর নিকট দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য। তা সম্পুর্ণ আইন বিরোধী। বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকুরী ও ছুটি সংক্রান্ত বিধি ১৯৭৯ ইং সনের গঠনতন্ত্র এর ১৩ নং ধারায় বলা আছে ম্যানেজিং কমিটি কোন শিক্ষককে সাময়িক বহিস্কার করলেও তিনি অর্ধেক বেতন প্রাপ্তির বিধানসহ চাকুরী বহাল থাকবে। অথচ ম্যানেজিং কমিটি সেই বিধানের পরিপন্থি সিদ্ধান্ত নিয়েছেন। বিষয়টি নিয়ে আদালতসহ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করার প্রস্তুতি রয়েছে। কাজেই প্রকাশিত সংবাদটি সম্পুর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। আমি উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ জ্ঞাপন করছি।
পিয়ার আলী
প্রধান শিক্ষক
বাগাউড়া হাইস্কুল, নবীগঞ্জ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com