শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ধলেশ্বরী হাওরে পোনা অবমুক্তকরণ অনুষ্টানে এমপি আবু জাহির ॥ মাছ দেশের প্রয়োজনীয় আমিষের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানী হচ্ছে

  • আপডেট টাইম সোমবার, ১৬ মে, ২০১৬
  • ৩৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন, মাছ আমাদের খাদ্য তালিকায় অত্যাবশ্যকীয় অনুসঙ্গ হিসেবে চলে আসছে আবহমান কাল থেকে। ‘মাছে-ভাতে বাঙালি’ আমাদের ঐতিহ্যবাহী পরিচয়। এছাড়াও বাংলাদেশের মৎস্য সম্পদ দেশে প্রয়োজনীয় আমিষের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানী করা হয়। আর অফুরন্ত মাছের ভাণ্ডার হিসেবে খ্যাত হবিগঞ্জের হাওরাঞ্চল। কিন্তু ফিরিয়ে যেতে বসেছিল আমাদের এই সম্পদ। বর্তমান সরকার ক্ষমতায় এসে মৎস্য সম্পদ সংরক্ষণে কাজ করে যাচ্ছে।
গত বুধবার হবিগঞ্জ সদর উপজেলার ধলেশ্বরীতে হাওরে পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির বলেন, শুধু সরকারের একা প্রচেষ্টায় পোনা ও মা মাছ শিকার বন্ধ করা সম্ভব হবে না। এর জন্য প্রয়োজন সচেতনতা। পোনা ও মা মাছ শিকারের কুফলগুলো মৎস্যজীবদের কাছে তুলে ধরতে হবে। তাহলেই তারা এ ধরণের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দূরে থাকবেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোবাশ্বের হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাহফুজুল আলম মাহফুজ, ইউপি চেয়ারম্যান নুরুজ মোল্লা ও আব্দুল হাই কামাল, কৃষক লীগ নেতা শাহ্ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, মাহফুজুল আল মাহফুজ, আব্দুল মতিন মাস্টার, তৌহিদ মোল্লা, আলমগীর মোল্লা, দেলোয়ার হোসেন মান্না, মোজাহিদ মিয়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com