বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

গৃহবধূকে যৌতুকের জন্য নির্যাতন স্বামী শ্বশুর শ্বাশুড়ির বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৩৮৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ যৌতুক দাবী ও নির্যাতনের অভিযোগে স্বামী, শ্বশুর ও শ্বাশুড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আতিয়া সানজিদা প্রজ্ঞা। তিনি হবিগঞ্জ শহরের দক্ষিণ অনন্তপুর এলাকার বাসিন্দা। মামলার আসামীরা হলেন-প্রজ্ঞার স্বামী একই এলাকার আরিফুল ইসলাম সৌরভ, শ্বশুর বাণিজ্যিক এলাকার ভিশন ইলেক্ট্রনিক্সের মালিক আব্দুল হাকিম ওরপে ফুল মিয়া ও শ্বাশুড়ি রোকেয়া বেগম। গত ২১ ফেব্র“য়ারী প্রজ্ঞা বাদী হয়ে হবিগঞ্জ মডেল থানায় মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে প্রকাশ, ২০০১৫ সালের ১৬ ফেব্র“য়ারী আরিফুল ইসলাম সৌরভের সাথে আতিয়া সানজিদা প্রজ্ঞার বিয়ে হয়। বিয়ের সময় মোটরসাইকেল, টিভি, ফ্রিজসহ অন্যান্য মালামাল উপটৌকন দেয়া হয়। বিয়ের পর কিছু দিন যেতে না যেতেই প্রজ্ঞার স্বামী ও শ্বশুর ও শ্বাশুড়ি মিলে তার কাছে ২ লাখ টাকা যৌতুক দাবী করে। এতে প্রজ্ঞা অস্বীকার করলে তাকে শারিরিক ও মানসিক নির্যাতন করা হয়। শেষ পর্যন্ত প্রজ্ঞা তার ভবিষ্যতের কথা চিন্তা করে পিতার কাছ থেকে দেড় টাকা এনে দেন। এ টাকাগুলো প্রজ্ঞার স্বামী সৌরভ জুয়া খেলে এবং নেশা করে খরচ করে ফেলে। এর কিছু দিন পর প্রজ্ঞাকে তার পিতার কাছ থেকে ৩লাখ টাকা এনে দিতে বলে। এতে প্রজ্ঞা অস্বীকার করলে নির্যাতন করা হয়। গত ১৮ ফেব্র“য়ারী রাতে প্রজ্ঞাকে ৩লাখ টাকা এনে দিতে তারা অনুরোধ করে। এ সময়ও সে অপারগতা জানালে উলে­খিত আসামীরা মিলে তাকে চরমভাবে শারিরিক নির্যাতন করে। এক পর্যায়ে শ্বাশুড়ি রোকেয়া বেগম তার গলায় পা চেপে ধরে হত্যার চেষ্টা করে। পরে শোরচিৎকারে প্রজ্ঞার মা-বাবাসহ লোকজন এসে তাকে রক্ষা করে এবং মারপিটের কারণ জানতে চায়। জবাবে তারা জানায় ৩লক্ষ টাকা এনে না দিলে প্রজ্ঞাকে তালাক দিয়ে সৌরভকে অন্যত্র বিয়ে করাবে। শেষ পর্যন্ত প্রজ্ঞাকে এক কাপড়ে তার মা-বাবার সাথে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।


প্রেস বিজ্ঞপ্তি \ লায়ন্স ক্লাব অব হবিগঞ্জের ডাইরেক্টর লায়ন এডঃ সৈয়দ কামরুল ইসলাম সেলিম ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে লায়ন্স ক্লাব অব হবিগঞ্জের উদ্যোগে এক জরুরী সভা গতকাল রাত আটটায় অনুষ্ঠিত হয়েছে। সভায় লায়ন নেতৃবৃন্দ এ হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
লায়ন্স ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট লায়ন এডঃ এস এম বজলুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী লায়ন মোঃ লিটন মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন লায়ন এডঃ এস এম আলী আজগর, লায়ন মোঃ রফিক মিয়া, লায়ন এস এম আব্দুল আউয়াল, লায়ন মোহাম্মদ জালাল উদ্দিন, লায়ন এডঃ নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, লায়ন মোঃ মর্তুজ আলী, লায়ন মোঃ হিরাজ মিয়া, লায়ন গাজী মিছবাহ উদ্দিন, লায়ন মোঃ ফখরুল আলম বাবুল, লায়ন মোঃ আব্দুল আহাদ, লায়ন দুলাল সূত্রধর, লায়ন মোঃ আব্দুর রহমান, লায়ন মোঃ লিয়াকত আলী খান, লায়ন মোঃ কবির হোসেন ও লায়ন মীর একেএম জমিলুন্নবী।
উলে­খ্য, গত ২০ ফেব্র“য়ারী সন্ধ্যায় লায়ন এডঃ সৈয়দ কামরুল ইসলাম সেলিম ঢাকা থেকে কালনী ট্রেনযোগে সপরিবারে শায়েস্তাগঞ্জ জংশনে এসে নামলে একদল সন্ত্রাসী তাদের উপর হামলা চালায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com