শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে জাল দলিলের মাধ্যমে প্রবাসীর জমি দখলের চেষ্টা

  • আপডেট টাইম বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪২৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ নবীগঞ্জ উপজেলার গহরপুর গ্রামের লন্ডন প্রবাসী ছমরু মিয়ার বাড়ী ঘর ও জমি-জমা জাল দলিলের মাধ্যমে দখলের চেষ্টায় লিপ্ত রয়েছে একটি ভূমিখেকো চক্র। এ ব্যাপারে ইংল্যান্ড প্রবাসী ছমরু মিয়া বাদী হয়ে জাল দলিলের মাধ্যমে তার জমি দখলের চেষ্টার অভিযোগে নবীগঞ্জ সাবরেজিষ্ট্রার মোঃ নূরুল আমিনসহ ৭ জনের বিরুদ্ধে যুগ্ম জেলা জজ আদালত-২ এ একটি মামলা দায়ের করেন।
মামলায় উলে­খ করা হয়, ওই গ্রামের আঃ কাউসার ও ডিড রাইটার আব্দুল মতিনের সহযোগীতায় নবীগঞ্জের সাতাইহাল গ্রামের আজাদ মিয়া লন্ডনী ছমরু মিয়ার নাম ব্যবহার করে জাল পাওয়ার অব অ্যার্টনি বলে উত্তর গহরপুর মৌজার ১০ কেদার জাল দলিলের মাধ্যমে আব্দুল মুহিত গংরা রেজিষ্ট্রি করে নেয়। গত ১৯ জানুুয়ারী ২০১৬ইং তারিখে ২৩৭/১৬ নং জাল দলিল সৃষ্টি করে এ জমি তারা রেজিষ্ট্রি করে নেয়। বর্তমানে ওই চক্রটি তাদের লোকজন নিয়ে ওই জমিসহ অন্যান্য জমি দখলের প্রাণপন চেষ্টায় লিপ্ত রয়েছে। প্রবাসী ছমরু মিয়া উক্ত মৌরশী সম্পত্তি প্রায় ৬০ বছর যাবত ভোগ দখল করে আসছেন বলে জানা গেছে। ছমরু মিয়া দেশের বাহিরে ইংল্যান্ডে অবস্থান করায় ওই চক্রটি একের পর এক জমি দখল ও বিক্রি করে আসছে। এ ছাড়াও ওই চক্রটি ছমরু মিয়া লন্ডনীকে হত্যার হুমকিসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন করে আসছে। যার ফলে তিনি চরম নিরাপত্তাহীনতার কারণে এলাকার বাহিরে আত্মীয় স্ব-জনদের বাসা বাড়ীতে অবস্থান করে আত্ম রক্ষা করে আসছেন। এমতাবস্থায় ওই চক্রের জমি দখলের চেষ্টার ফলে এলাকায় যে কোন ধরনের দাঙ্গা হাঙ্গামাসহ বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা। প্রবাসী ছমরু মিয়া ভূমিখেকোরদের বিরুদ্ধ দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আকুল আবেদন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com