শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জ অবাধ সুষ্ট নির্বাচন হবে বলে আমি আশাবাদী-জেলা প্রশাসক

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫
  • ৪৩৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নবীগঞ্জে পৌরসভা নির্বাচন আচরন বিধিমালা ২০১৫ প্রতিপালন ও আইন শৃংখলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে গতকাল বিকেলে উপজেলা পরিষদের মিলনাতনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে পৌর নির্বাচনের সকল মেয়র, সাধারন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা অংশগ্রহন করেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও নবীগঞ্জ পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মুহাম্মদ বেলায়েত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জেলা প্রশাসক সাবিনা আলম। বিশেষ অতিথি ছিলেন-হবিগঞ্জ পুলিশ সুপার জয় দেব কুমার ভদ্র, এডিএম মোঃ এমরান হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল­াহ, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খাঁন। মত-বিনিময় সভার সার্বিক তত্বাবধায়নে ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আবু ছাইম।
নির্বাচন আচরন বিধিমালা প্রতিপালন ও আইন শৃংখলার বিষয়ে বক্তব্য রাখেন- আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, বিএনপির ছাবির আহমদ চৌধুরী, স্বতন্ত্র জাহাঙ্গীর আলম রানা, জাপা মাহমুদ চৌধুরী, স্বতন্ত্র জোবায়ের চৌধুরী। কাউন্সিলর প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- যুবরাজ গোপ, শাহ রিজভী আহমদ খালেদ, আব্দুস সালাম, শাহনুর আলম ছানু। এ সময় বিএনপির প্রার্থী ছাবির আহমদ চৌধুরীর বিরুদ্ধে টাকা বিতরনের অভিযোগ তুলে ধরেন দুই প্রার্থী। সকল প্রার্থীর বক্তব্য শুনে প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক সাবিনা আলম বলেন- আমি আশাবাদী নবীগঞ্জ পৌরসভা নির্বাচন অবাধ সুষ্ট নির্বাচন হবে। তিনি বলেন- কোন প্রার্থীর যদি কোন অভিযোগ থাকে তা সাথে সাথে জানাতে হবে। এবং যদি কোন প্রার্থী নির্বাচনী বিধি লংঘন করে তাহলে নির্বাচন বিধির ধারা অনুযায়ী প্রশাসন আইনানুক ব্যবস্থা গ্রহন করবে। পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ট ও নিরক্ষেপ নির্বাচনের লক্ষে র‌্যাব পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েনের কথাও বলেন তিনি। টাকা বিতরনের অভিযোগ প্রসঙ্গে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার জয়দেব কুমার বলেন- কে কখন কোথায় টাকা বিতরন করছে তা প্রশাসনের একা মনিটরিং করা সম্ভবনা। প্রার্থীদেরও তাদের সমর্থকদের নজর রাখতে হবে অন্য প্রার্থীরা কি কোথাও টাকা বিতরন করছে কিনা, যদি করে সাথে সাথে জানাতে হবে।
তিনি বলেন- পৌরসভা নির্বাচনের জন্য মোবাইল কোর্ট রয়েছে যদি কোন প্রার্থীর বিরুদ্ধে টাকা বিতরন বা অন্যান্য কোন অভিযোগের খবর দেয় তাহলে সাথে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন- নির্বাচনে প্রতিটি কেন্দ্রতে ৬জন পুলিশ ও ২টিম আনসার বাহিনীর টিম থাকবে। ১০টি কেন্দ্রে ১০টি মোবাইল কোর্ট টিম থাকবে। এবং ১০ সদস্যের স্টাইক টিম, ১টি র‌্যাব টিম, বিজিবি টিম থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com