শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে আওয়ামীলীগ নেতার দখল করা কোটি টাকা মূল্যের ভূমি উচ্ছেদ

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০১৫
  • ৩৮৬ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়ন আওয়ামীলীগের প্রভাবশালী নেতাদের জবরদখলকৃত সেই ভূমি অবশেষে প্রভাবশালীদের কবল থেকে উচ্ছেদ করে ভূমিটি মাধবপুর থানা পুলিশের হেফাজতে রাখার নির্দেশ দেন বিজ্ঞ আদালত। আদালতের নির্দেশের পর প্রভাবশালী আওয়ামীলীগ নেতারা হয়ে পড়ের ছন্দহীন। গত ১৪ সেপ্টেম্বরের আদালতের এক নির্দেশে থানা পুলিশ ৭ অক্টোবর দকলদারদের উচ্ছেদ করে ভূমিটিতে নিজেদের নিয়ন্ত্রন আরোপ করে সাইনবোর্ড ঝুলিয়ে দেন। জানা যায়, উপজেলার ফতেপুর গ্রামের হাসু মিয়ার ছেলে নিরিহ আব্দুল আউয়াল ও তার ভাইদের ১২টি পরিবারের ফতেপুর মৌজার ১৬ নং এসএ খতিয়ানের ৯২৮,৯২৯,৯৩০ এসএ দাগের মোট ৭৮শতক ভূমির উপর নির্মিত বসত বাড়িটি গত ৩০এপ্রিল ভোর বেলায় একই গ্রামের মৃত সুরুজ আলী তালুকদারের ছেলে প্রভাবশালী ব্যক্তি বাঘাসুরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার সামসু ও তার ভাই সালাউদ্দিন তালুকদার বাহার তাদের বাহীনি নিয়ে পুলিশের সহযোগিতায় বাড়িটিতে বেআইনি প্রবেশ করে আব্দুল আউয়ালসহ বাড়ির নিরিহ ৮/১০জন পুরুষ-মহিলাকে ধারালো অস্ত্রাদি দিয়া গুরুতর জখম করে হত্যার ভয় দেখিয়ে বাড়ি থেকে তাড়িয়েয় দেয়। এ সময় দখলদাররা ১২টি বসত ঘর ভাংচুর করে মালামাল লুট করে নিয়ে বাড়ির ভিটগুলো মাটির সাতে মিশিয়ে দেয়।
এ ব্যাপারে আব্দুল আউয়াল বাদী হয়ে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত হবিগঞ্জে সামসু ও বাহার সহ দখল কারিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে পুলিশ সামসু ও সালাউদ্দিন বাহার সহ তাদের সহযোগিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে। আব্দুল আউয়ালদের তাড়িয়ে দেয়ার পর সামসু ও সালাউদ্দিন বাহার তাদের সহযোগিদের নিয়ে বাড়িতে স্থাপনা নির্মান করে বাড়িটি অবৈধ ভাবে দখলের পায়তারা করে। পরে আব্দুল আউয়াল বাদী হয়ে পূনরায় গত ১৩ মে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে কাঃ বিঃ আইনের ১৪৪ ধারায় দরখাস্ত মামলা নং ৫০৫/১৫ দায়ের করেন। এতে করে বাড়িতে নতুন করে কোন স্থাপনা নির্মান না করার জন্য বিজ্ঞ আদালত কর্তৃক নির্দেশ দেওয়া সত্ত্বেও উক্ত নির্দেশ অমান্য করে সামসু ও সালাউদ্দিন বাহার গংরা বাড়িতে স্থাপনা নির্মান করতে থাকায় বড় ধরনের সংঘর্ষের আশংকা দেখা দেয়। পরে আব্দুল আউয়ালের আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত ১৪ সেপ্টেম্বর মাধবপুর থানাকে বিরোধিয় ভূমিতে রিসিভার নিয়োগ করেন। ফলে মাধবপুর থানা কর্তৃপক্ষ গত ৭ অক্টোবর বাড়ি থেকে অবৈধ দখলকারদের উচ্ছেদ করে দিয়ে বাড়িটি থানা পুলিশের হেফাজতে নেন ও নির্মিত স্থাপনায় তালা বদ্ধ করেন। পরে বাড়িটি আদালতের নির্দেশে থানার হেফাজতে নেওয়া হয়েছে মর্মে থানা কর্তৃপক্ষ বাড়িতে ১টি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়। তবে অভিযোগ উঠেছে অবৈধ দখলকাররা সাইনবোর্ড ভাঙ্গাসহ  তালা ভেঙ্গে বাড়িটি পূন দখলের পায়তারায় লিপ্ত রয়েছে।
উল্লেখ্য, বাঘাসুরা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার সামসু মিয়া মাধবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলা উদ্দিন তালুকদার বেনু মিয়ার ছোট ভাই ও মাধবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিমের চাচা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com