বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে আগুনে পুড়ে নিহত রোমানার দাফন ॥ শোকের মাত্তম

  • আপডেট টাইম শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০১৫
  • ৪০১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের পল্লীতে যৌতুকের জন্য আগুনে পুড়ানো গৃহবধু রোমানার দাফন গতকাল বৃহস্পতিবার সকালে তার গ্রামের বাড়িতে সম্পন্ন হয়েছে। রোমানার মা-বাবা ও এক বছরের শিশু কন্যা তাসলিমার আহাজারীতে এলাকার বাতাস ভারি হয়ে উঠেছে। এদিকে রোমানা যাতে যৌতুক নির্যাতন আইনে মামলা করতে না পারে সে জন্য আগুনে পুড়ানোর আগেই পাষন্ড স্বামী নানু মিয়া তার কাবিন জোর করে ছিনিয়ে নিয়ে যায় বলে জানায় তার পরিবার। এখনো তার মা-বাবা রোমানার কাবিন ফেরত পাননি।
পুলিশ সুত্র জানায়, পুলিশের কাছে  স্বামী নানু মিয়া পেট্রোল ঢেলে তার স্ত্রী রোমানার গায়ে আগুন লাগানোর স্বীকারোক্তিমূলক জবানবন্ধি দিয়েছে। এখন প্রশ্ন জেগেছে রোমানার স্বামী গ্রামের মধ্যে কোথায় পেট্রোলের ড্রাম লুকিয়ে রেখেছিল। নানু মিয়ার এ ঘটনার নেপথ্যে নায়কদের খোঁজে বাহির করতে পুলিশ তদন্ত শুরু করেছে। কে বা কারা রোমানার স্বামী নানু মিয়াকে আশ্রয় দিয়েছিল, কার আশ্রয়ে রোমানার স্বামী তার বাবার বাড়ি থেকে কাবিনের কপি ছিনিয়ে নিয়ে যায় এসব বিষয়ে পুলিশ তদন্ত করে দেখছে। রোমানার এক বছরের শিশু কন্যা তাসলিমা বেগম গতকাল মায়ে’র লাশের পাশে বসে মায়ের বুকের দুধ পানের জন্য মা..মা..বলে ডাকছিলো..এ দৃশ্য দেখে রোমানার মা কাজল বিবি ও বাবা আব্দুর রহিম বার বার হাওমাউ করে কেঁদে মুর্চা যাচ্ছিলেন। এ সময় তাসলিমা দুহাত বুলিয়ে শুধু ডাকছিলো ও..মা ও..মা। তাসলিমা জানে না তার মা আর কোনদিন তাকে বুকের দুধ পান করতে দিবে না। গ্রামের শত শত মানুষের চোখে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। রোমানার মা কাজল বিবি জানান, আমার মেয়েকে শুধু মেরে (নির্যাতন) করে নানু কান্ত হয়নি সে আমার মেয়ের কাবিনের কপি জোর করে ছিনিয়ে নিয়ে গিয়েছিল। যাতে আমরা আদালতে কোন মামলা করতে না পারি। আমি রোমানার হত্যার জন্য নানুসহ নেপথ্যে যারা আছে তাদের বিচার চাই। তিনি এ সময় সাংবাদিক ও পুলিশের নিরপেক্ষ ভূমিকার জন্য শোকরিয়া আদায় করে বলেন আমি গরিব মানুষ। ঘটনার পর থেকে পুলিশ ও সাংবাদিকরা নিরলসভাবে কাজ করছেন এই জন্য কৃতজ্ঞ।
রোমানার বাবা আব্দুর রহিম, বলেন আমি কোন দিন মেয়েকে ফেরত পাবো না জানি কিন্তু তার সঠিক বিচার যদি দেখে যেতে পারি তাহলে স্বার্থক। তিনি বলেন আমার মেয়ে বিষয়টি মহিলা এমপি কেয়া চৌধুরী তদারকি না করলে হয়তো আমরা এখনো কোন মামলা করতে পারতাম না। তিনি আমার গরিবের মেয়ের জন্য অনেক কিছু করেছেন।
রোমানার পারিবারিক সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের ছিটফরিদপুর গ্রামের আব্দুর রহিমের কন্যা রোমানা বেগম (২৩) স্বামীর বাড়িতে যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়ে কিছুদিন পূর্বে তার বাবার বাড়ি এসে আশ্রয় নেয়। গত বুধবার গভীর রাতে তার পাষন্ড স্বামী নানু মিয়া (৩৫) ঘুমন্ত অবস্থায় তার শরীরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। এ সময় রোমানার চিৎকারে পরিবারের লোকজন জেগে উঠে দেখেন তার সারা শরীর পুড়ে গেছে। তাৎক্ষণিক অবস্থায় রোমানাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার অবস্থার অবনতি হলে মুমূর্ষ অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করা হয়। ৭দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গত বুধবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com