বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ইমামবাড়িতে অস্ত্রসহ আটক দু’যুবককে ৫৪ ধারায় কোর্টে প্রেরণ ॥ এলাকায় প্রতিক্রিয়া

  • আপডেট টাইম বুধবার, ৫ আগস্ট, ২০১৫
  • ৪১৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের ইমামবাড়ি বাজারে খেলনা পিস্তল, ছুরি ও চাপাতিসহ আটক হবিগঞ্জের দুই যুবককে ৫৪ ধারায় আদালতে চালান দিয়েছে পুলিশ। ৫৪ ধারায় চালানের খবরে ইমামবাড়ি বাজারসহ ওই এলাকায় জনমনে চরম ক্ষোভ ও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট ধারায় তাদের বিরুদ্ধে মামলা না করা পুলিশের কারসাজি বলে মন্তব্য করছেন এলাকার সাধারণ মানুষ। তবে ওসি বলছেন-যার সাথে এ ঘটনা সে বাদী না হওয়ায় তাদেরকে ৫৪ ধারায় চালান দেয়া হয়েছে। ওসির এ বক্তব্য মানতে নারাজ সাধারণ মানুষ। সাধারণ মানুষ বলছে এ ধরণের ঘটনায় পুলিশ বাদী হয়েই মামলা করতে পারে। এ ধরণের ঘটনা থেকে রেহাই পেয়ে গেলে ভবিষ্যতে এসব সন্ত্রাসীরা আরো বড় ধরণের অপকর্ম করতে উৎসাহিত হবে। আর সাধারণ মানুষ নিরাপত্তাহীন পড়বে।
উল্লেখ্য যে, গত সোমবার নবীগঞ্জের ইমামবাড়ি বাজারে খেলনা পিস্তল ও ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষের উপর হামলাকালে হবিগঞ্জ শহরের শ্যামলী এলাকার শেখ জসিম উদ্দিনের ছেলে শেখ রিংকু ও তার বন্ধু কালাইনজুরা গ্রামের অনু মিয়ার ছেলে রোমেলকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে।
ঘটনার বিবরণে প্রকাশ-নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের লহরজপুর গ্রামে শেখ রিংকুর কিছু জায়গা রয়েছে। ওই জায়গায় গাছ লাগানোর জন্য পার্শ্ববর্তী হরিপুর গ্রামের আব্দুল কাদিরকে শ্রমিক নিয়োগ করে রিংকু। গত বুধবার শ্রমিক আব্দুল কাদির গাছ লাগানোর জন্য গর্ত করে। কিন্তু গর্তগুলো সঠিকভাবে করা হয়নি দাবী করে কাদিরের সাথে বাদানুবাদে লিপ্ত হয় রিংকু। এক পর্যায়ে দু’জনের মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনায় শেখ রিংকু বাদী হয়ে বানিয়াচং থানায় শ্রমিক আব্দুল কাদিরের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। গত বৃহস্পতিবার বানিয়াচং থানার এসআই আব্দুল ছালাম মামলাটি তদন্ত করতে আসেন। এ সময় স্থানীয় লোকজন বিষয়টি আপোষে মিমাংসার প্রস্তাব দিলে উভয় পক্ষ এতে সম্মতি দেন। গত সোমবার বিকালে ইমামবাড়ি বাজারের রাজরানী সুভাষিনী স্কুলের সামনে সালিস বৈঠক চলাকালে উভয় পক্ষ পুনরায় বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এ সময় উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে শেখ রিংকু ও তার সহযোগি বন্ধু শেখ শুভন ওরপে শুভ পিস্তল ও ধারালো ছুরি এবং একটি চাপাতি নিয়ে কাদির এবং তার ভাতিজা হেলাল মিয়ার উপর হামলা করে। এ সময় উপস্থিত লোকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে জনতা ঐক্যবদ্ধ হয়ে তাদেরকে আটকের চেষ্টা করে। এ সময় জনতার ধাওয়া খেয়ে ইমামবাড়ি বাজারে বিছমিল্লাহ ট্রেডার্সে আশ্রয় নেয় রিংকু ও শুভ। এ সময় শত শত উত্তেজিত জনতা ওই ঘর ঘেরাও করে রাখে। এ সময় তাদের অপর সহযোগি কালিয়ারভাঙ্গা ইউপির লহরজপুর গ্রামের নুর হোসেনের ছেলে আশিকুল ইসলাম আটককৃত সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার হওয়া পিস্তল নিয়ে পালিয়ে যাবার সময় তাকেও আটক করে জনতা উত্তম মধ্যম দেয়। পরে কতিপয় লোকজন তাকে ছেড়ে দেয়। এনিয়ে উপস্থিত লোকজনের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। পরে খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) গৌর চন্দ্র মজুমদার এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এ সময় উপস্থিত লোকজনের সামনে যাচাই করে দেখা যায় উদ্ধারকৃত পিস্তলটি আসল নয়, এটি খেলনা পিস্তল। পরে পুলিশ আটককৃত শেখ রিংকু ও রোমেলকে উদ্ধারকৃত অস্ত্রসহ থানায় নিয়ে আসে। এছাড়া শ্রমিক আব্দুল কাদির ও তার ভাতিজা হেলাল মিয়াকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। এ ঘটনা রক্ষা করতে একটি মহল দৌড়ঝাপ শুরু করে। শেষ পর্যন্ত ওই মহলটি সফল হলেও সাধারণ মানুষের মধ্যে পুলিশের রহস্যজনক ভূমিকায় নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com