শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

রমজানে নামাজের সময়সূচী নির্ধারণে মসজিদ সমন্বয় সংগ্রাম পরিষদের সভা

  • আপডেট টাইম বুধবার, ১০ জুন, ২০১৫
  • ৪২২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ আসন্ন পবিত্র মাহে রমজানে নামাজের সময়সূচী নির্ধারণ ও মায়ানমারে মুসলমান হত্যার প্রতিবাদে হবিগঞ্জ মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে ও সংগঠনের মহাসচিব মাওলানা কাজী এম.এ জলিলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা গোলাম সরওয়ার আলম, মুফতি আঃ মজিদ পিরিজপুরী, মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী, মুফতি তাহির উদ্দিন সিদ্দিকী, মাওলানা কাজী নাজমুল হোসেন, হাফেজ এবাদুল হক চৌধুরী, মাওলানা আজহার আহমদ, মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা আবু তৈয়ব মুজাহিদী, আলহাজ্ব মফিজুর রহমান টিটু প্রমুখ।
সভায় বক্তাগণ বলেন, মায়ানমারের মুসলিম শিশু হত্যা, নারী ধর্ষণ ও নির্বিচারে আবাল বৃদ্ধাবনিতার উপর নির্যাতনের স্টীমরোলার চালিয়ে বৌদ্ধ সন্ত্রাসীরা আন্তর্জাতিক মানবাধিকার লঙ্গন করেছে। আমাদের সকলের উচিত প্রতিবাদমূখর হয়ে নির্যাতিতদের পাশে দাঁড়ানো। সংঘবদ্ধ কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারের সহযোগিতায় মায়ানমারের মুসলমানদেরকে নির্যাতনের হাত থেকে রক্ষার জন্য জাতিসংঘের কাছে গঠনমূলক বিচার দাবী করা। অবিলম্বে এই বিচার বন্ধ না করলে প্রতিটি মুসলিম দেশে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবে।
উল্লেখ্য যে, প্রত্যেক মসজিদে মসজিদে মায়ানমারের নির্যাতিত মুসলমানদের জন্য বিশেষ মোনাজাতের ব্যবস্থা করতে মসজিদ সংশ্লিষ্ট সকলের নিকট আহবান জানানো হয়।
রমজানের পবিত্রতা রক্ষার্থে আলোচনায় বক্তাগণ বলেন, দিনের বেলা হোটেল রেস্তোরা ও সকল প্রকার অশ্লীল প্রচারনা বন্ধ এবং দ্রব্যমূল্য সহনশীল রাখতে হবে।
১ রমজান থেকে ৬ রমজান পর্যন্ত মুসল্লিদের সুবিধার্থে তারাবিহ নামাজে দেড় পাড়া করে এবং বাকী দিনগুলোতে এক পাড়া করে তেলাওয়াত করার জন্য হাফিজ সাহেবদের প্রতি সভায় অনুরোধ জানানো হয়। এছাড়া এশার ওয়াক্ত শুরুর সাথে সাথে আযান দিয়ে প্রতিদিন ৮.৩০ মিনিটে এশার জামাত, সেহরীর শেষ সময়ের ৬ মিনিট পরে ফজরের আযান ও আযানের ১৫ মিনিট পর ফজরের নামাজের জামাত এবং মাগরিবের আযানের ১৫ মিনিট পর জামাত আদায়ের জন্য সকল মসজিদে ইমাম ও খতিববৃন্দের প্রতি অনুরোধ জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com