শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

নবীগঞ্জে মানবপাচারকারীর কবলে পড়ে ৩ যুবক ইন্দোনেশিয়া কারাগারে

  • আপডেট টাইম রবিবার, ৭ জুন, ২০১৫
  • ৪১৮ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ মানবপচারাকারীর কবলে পড়ে অবৈধভাবে মালয়েশিয়া অনুপ্রবেশের দায়ে নবীগঞ্জের ৩ যুবক ইন্দোনেশিয়া কারাগারে আটক রয়েছে। নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের আব্দুল করিমের ছেলে আবু বক্কর (১৬), কুর্শি ইউনিয়নের সমরগাঁও গ্রামের নজির মিয়ার ছেলে নুরুল ইসলাম (৩৩) এবং তার ভগ্নিপতি মোতাজিলপুর  গ্রামের মৃত ইয়াছিন উল্লার ছেলে আব্দুল কাইয়ুম (৪১)।
সূত্রে জানা গেছে, নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের আব্দুল করিমের ছেলে আবু বক্কর (১৬)কে ২ লাখ ৮৫ হাজার টাকার বিনিময়ে স্থানীয় দালাল সাকুয়া গ্রামের কলমদর আলীর ছেলে জমাত আলীর মাধ্যমে মালয়েশিয়া পাঠানো হয়। কথা থাকে সেখানে পৌছে ভাল চাকুরী পাওয়ার পর অবশিষ্ট টাকা দেয়া হবে। র্শত মোতাবেক ১ লাখ ৮৫ হাজার টাকা দালাল জমাত আলীর হাতে দিয়ে মালয়েশিয়া নৌপথে ফাঁড়ি দেয় আবু বক্কর। একই পথে পাড়ি দেয় নুরুল ইসলাম (৩৩) এবং তার ভগ্নিপতি মোতাজিলপুর গ্রামের আব্দুল কাইয়ুম (৪১)। তারা স্থানীয় দালাল উপজেলার সদর ইউনিয়নের চৌশতপুর গ্রামের মৃত আকল উল্লার ছেলে আব্দুল হামিদ এর মাধ্যমে মালয়েশিয়া পথে রওয়ানা দিয়েছিল। শ্যালক ও ভগ্নিপতি দু’জনে ৭ লাখ ৭০ হাজার টাকা চুক্তি করে বেশীর ভাগ টাকাই দালালের কাছে দিয়ে পাড়ি জমান। তাদের পরিবারের লোকজন জানান, উক্ত দালালরা নানা প্রলোভনে তাদের সন্তানদের মালয়েশিয়া পাঠানোর লোভনীয় প্রস্তাব দিয়ে টাকাগুলো নেয়। মালয়েশিয়া পৌছানো এবং ভাল চাকুরী দেয়ার দায়িত্ব তাদের। অন্যথায় লোকসহ টাকা ফেরৎ দেয়ার প্রতিশ্র“তি দিয়েছিলো দালালরা। অপর একটি সূত্রে জানায়, ওই দালালদের সিন্ডিকেটের সাথে চট্র্রগ্রামের কতিপয় দালাল জড়িত। ওই ৩ যুবক ছাড়াও নবীগঞ্জের বিভিন্ন এলাকার অসংখ্য যুবক রয়েছে যারা অবৈধ অনুপ্রবেশের জন্য মালয়েশিয়ায় স্থানীয় দালালদের মাধ্যমে রওয়ানা দিয়েছিল। প্রায় ২/৩ মাস যাবৎ তাদের কোন হদিস পাওয়া যাচ্ছে না। অথচ দালালদের পরিবার থেকে অবশিষ্ট টাকার জন্য চাপও দেয়া হচ্ছে। এদিকে নবীগঞ্জ উপজেলার কানাইপুর গ্রামের আবু বক্কর, সমরগাঁও গ্রামের নুরুল ইসলাম ও তার ভগ্নিপতি আব্দুল কাইয়ুম অবৈধ অনুপ্রবেশের দায়ে ইন্দোনেশিয়া কারাগারে আটক রেখে সে দেশের সরকার বাংলাদেশ সরকারকে পত্র দিয়ে অবহিত করে এবং আটককৃতরা বাংলাদেশের নাগরিক কি না যাচাইপুর্বক প্রতিবেদন প্রেরণের অনুরোধ করেন। সংশ্লিষ্ট দপ্তর থেকে এ সংক্রান্ত একটি পত্র নবীগঞ্জ থানায় পৌছুলে এসআই আব্দুল করিম ঘটনাটি তদন্ত করে তাদের নাম ঠিকানা যাচাইপূর্বক একটি প্রতিবেদন প্রেরণ করেছেন। এ ব্যাপারে এসআই আব্দুল করিম জানান, আটককৃতদের পরিবার স্থানীয় দালালের প্রলোভনে পড়ে ভিটেবাড়ি বিক্রি করে তাদের সন্তানদের মালয়েশিয়া প্রেরণ করেছিল বলে জানিয়েছেন। এদিকে আটককৃতদের পরিবার জানান, তাদের সন্তানদের ইন্দোনেশিয়া কারাগারে আটকের খবর পেয়ে সংশ্লিষ্ট দালালদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। দালালরা নানা টালবাহানা করেছে। নবীগঞ্জবাসী ওইসব দালালদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com