শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

বাহুবলের মীরপুরে স্থাপিত হল উপজেলার প্রথম মহিলা কলেজ ॥ এলাকায় আনন্দের বন্যা ॥ র‌্যালি ও সমাবেশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ মে, ২০১৫
  • ৪১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বহু কাংখিত স্বপ্ন পূরণ হয়েছে বাহুবলবাসীর। উপজেলার সিংহদ্বারখ্যাত ঐতিহ্যবাহী মীরপুর বাজারে অবশেষে স্থাপিত হয়েছে প্রথম মহিলা কলেজ। সম্প্রতি মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে যুক্ত করা হয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা (কলেজ) শাখা। ইতিমধ্যেই ভিত্তিপ্রস্থর স্থাপন হয়েছে নতুন একাডেমিক ভবনের। চলছে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম। যে কারণে গোটা উপজেলা জুড়ে বইছে আনন্দের বন্যা। এরই ধারাবাহিকতায় মীরপুরে অনুষ্ঠিত হয়েছে আনন্দ র‌্যালি ও সমাবেশ। গতকাল সোমবার সকালে প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকবৃন্দ ও এলাকার সুধীমহলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এ র‌্যালি ও সমাবেশ। এ সময় শত শত শিক্ষার্থী রঙিন প্লেকার্ড ও মাথায় ক্যাপ পরিধান করে আনন্দ র‌্যালিটিকে প্রাণবন্ত করে তুলে। তখন বাদ্যযন্ত্রের সুরমূর্ছনায় মুখরিত হয়ে উঠে পুরো মীরপুর বাজার। র‌্যালিটি বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে মীরপুর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন বিশ্বরোড চৌমুহনীতে আনন্দ সমাবেশে মিলিত হয়।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির বার বার নির্বাচিত সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক নীরঞ্জন সাহা নীরুর সভাপতিত্বে এবং সাংবাদিক অভিজিত ভট্টাচার্যের পরিচালনায় আনন্দ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই ও সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল কাদির চৌধুরী।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব, সহকারি প্রধান শিক্ষক হাবিবুর রহমান, ভাদেশ্বর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল হাশিম, বিশিষ্ট মুরুব্বি শামসুল হোসেন দরবেশ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি হাফিজুর রহমান, শাহজালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী, ভুলকুট আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক মিয়া, রনধীর চক্রবর্তী, ম্যানেজিং কমিটির সদস্য সত্তার মিয়া, জিতু মিয়া, মোঃ তারা মিয়া, কোহিনুর আক্তার, মোঃ সাইফুদ্দিন লিয়াকত, সালাউদ্দিন ফজল, প্রভাষক আব্দুল হাই ভূইয়া, হাজী আলাউদ্দিন, হাজী দুলাল মিয়া, আব্দুস সালাম, মিহির বনিক, মিন্টু দে, সামসু মিয়া, শেখ আনিসুর রহমান, করাঙ্গী নিউজ সম্পাদক ছিদ্দিকুর রহমান মাসুম, তাজুল ইসলাম দুলালসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
র‌্যালিতে অংশগ্রহণ শেষে আয়োজিত আনন্দ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, ‘বর্তমান সরকার কথায় নয় কাজে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ দিয়ে প্রমান করেছেন তিনি জননেত্রী।’ তিনি বলেন, ‘নারী উন্নয়নে বর্তমান সরকার রেখেছে গুরুত্বপূর্ণ অবদান। এরই ধারাবাহিকতায় পিছিয়ে পড়া জনপদ মীরপুর-বাহুবলের নারী শিক্ষার উন্নয়নের লক্ষ্যে মহিলা কলেজ স্থাপনের অনুমতি দিয়েছে সরকার। এজন্য আমি শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই আন্তরিক অভিনন্দন ও কতৃজ্ঞতা।’
উল্লেখ্য, কলেজটিতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তি চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com