শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে স্নাতক পর্যায়ের ২ হাজার শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান

  • আপডেট টাইম সোমবার, ২৭ এপ্রিল, ২০১৫
  • ৩৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের ২২টি কলেজ ও মাদ্রাসার ১ হাজার ৯৯২ শিক্ষার্থী প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে উপবৃত্তি পেয়েছে। তন্মধ্যে ১ হাজার ৮২৩জন ছাত্রী এবং ১৬৯জন ছাত্র। গতকাল রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই উপবৃত্তি বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।  হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আবদুর রউফ এর সভাপতিত্বে উপবৃত্তি বিতরণ       অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মমিনুর রহমান ও হবিগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আশফাকুল হক চৌধুরী।
জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, হবিগঞ্জ জেলার জন্য স্নাতক ও সমমানের শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য ১কোটি ১১ লাভ ৯৫ হাজার ৪০টাকা বরাদ্দ করা হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে ৫হাজার টাকা করে এককালীন বিতরণ করা হয়।
হবিগঞ্জের উপবৃত্তি প্রাপ্তদের মাঝে সদর উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সংখ্যা ১ হাজার ১২০জন। নবীগঞ্জ উপজেলার ৩শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সংখ্যা ৩৭৯জন। বানিয়াচঙ্গের ৪ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সংখ্যা ১২৩জন। আজমিরীগঞ্জের ১টি কলেজের ৪২জন। চুনারুঘাট উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩০জন। বাহুবল উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩৩জন। মাধবপুর উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫৫জন। লাখাই উপজেলায় কোন স্নাতক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com