বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

স্বাধীনতা পদক পেলেন কমান্ডেন্ট মানিক চৌধুরী ও শাহ এ এম এস কিবরিয়া

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০১৫
  • ৫৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মহান স্বাধীনতা সংগ্রামে অসীম সাহসিকতা ও বীরত্বের জন্য এই প্রথম সিলেট বিভাগ থেকে মরণোত্তর রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হলেন হবিগঞ্জের দুই রতœ। দেশের অপর ৬ কীর্তিমান ব্যক্তিদের সাথে এবার ‘স্বাধীনতা পদক’-এ ভূষিত হন মুক্তিযুদ্ধের সূর্যসন্তান হবিগঞ্জের কালো বাঘ খ্যাত কমান্ড্যান্ট মানিক চৌধুরী ও বিশ্ববরেণ্য ব্যক্তিত্ব সাবেক সফল অর্থমন্ত্রী প্রয়াত শাহ্ এ এম এস কিবরিয়া।
বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকার ওসমানী মিলনায়তনে দেশ বরেণ্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এ সম্মাননা প্রদান করা হয়।
ওই দুই কীর্তিমান ব্যক্তির সুযোগ্য উত্তরসূরীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে এ সম্মাননা পদক গ্রহণ করেন। এই দিনটি হবিগঞ্জবাসীর জন্য নির্মল আনন্দ ও নিখুঁত অহংকারের। বৃহত্তর সিলেটে মুক্তিযুদ্ধ পরিচালনায় বিশেষ ভূমিকা রাখায় প্রয়াত কমান্ড্যান্ট মানিক চৌধুরীকে এবার এ পদক দেওয়া হয়। সাবেক এই সংসদ সদস্য নিজে সম্মুখ সমরে অংশ নেওয়ার পাশাপাশি মুক্তিযোদ্ধাদের সংগঠিত করতে ভূমিকা রাখেন।
অপর দিকে ১৯৭১ সালে ওয়াশিংটনে পাকিস্তান দূতাবাসে দায়িত্বে থাকা অবস্থায় বাংলাদেশের প্রতি আনুগত্য প্রকাশ করে প্রবাসে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠনের জন্য সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া মরণোত্তর স্বাধীনতা পদক পান।
বাংলাদেশের স্বাধীনতার পক্ষে এবং জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের জন্য বাহুবলের কৃতিসন্তান মরহুম কমান্ড্যান্ট মানিক চৌধুরী ও সাবেক অর্থমন্ত্রী নবীগঞ্জের কৃতি সন্তান মরহুম শাহ এ এম এস কিবরিয়া বাংলাদেশ সরকারের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘স্বাধীনতা পদক’ লাভ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com