বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

পুলিশের ৩ মামলা থেকে বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের জামিন

  • আপডেট টাইম বুধবার, ২১ জানুয়ারী, ২০১৫
  • ৪১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পুলিশের উপর হামলা, ভাংচুর ও পেট্রল বোমা নিক্ষেপের অভিযোগে পুলিশের দায়েরকৃত ৩টি মামলা থেকে জামিন পেয়েছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গতকাল বুধবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও কাশেফা হোসাইনের ব্রেঞ্চে তাদের জামিন আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। গত ২৮ ডিসেম্বর বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৪৪ নেতাকর্মীকে আসামি করে হবিগঞ্জ সদর থানা পুলিশ এই ৩টি মামলা দায়ের করে। জামিনপ্রাপ্তরা হলেন- হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি এম ইসলাম তরফদার তনু, জেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজল, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মিয়া মোঃ ইলিয়াছ, জেলা ছাত্রদলের আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুল, পৌর কাউন্সিলর মাহবুবুল হক হেলাল, কাউন্সিলর আব্দুল আউয়াল মজনু, নুরুল ইসলাম নানু, শাহ আলম, মহসিন সিকদার, কুতুব উদ্দিন শামীম, হবিগঞ্জ পৌর কৃষকদলের সাধারণ সম্পাদক শফিকুর রহমান শফিক, মহিবুর রহমান শাওন, রাজীব আহমেদ রিংগন, আলকাছ মিয়া, গোলাম মাহবুব, শাহেদ আহমেদ রিপন, শেখ আব্দুল হান্নান, জয়নাল আবেীদন, মোঃ শাহজাহান সহ অন্যান্য নেতাকর্মী।
উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ গত ২৮ ডিসেম্বর হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিজ্ঞ বিচারক রোকেয়া আক্তার বিএনপি নেতা মেয়র জি কে গউছের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় সরকারী বিভিন্ন স্থাপনা ও যানবাহন ভাঙচুর করা হয়। এতে হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিনসহ ৭ পুলিশ সদস্য, পথচারী এবং বিএনপি’র অন্তত ২০ নেতাকর্মী আহত হন। এছাড়াও রাতে দুর্বত্তরা হবিগঞ্জ শহরের প্রধান সড়কে পুলিশ সুপারের বাসভবনের কাছে প্রেট্রোল জাতীয় দু’টি বোমার বিস্ফোরণ ঘটায়। এসব ঘটনায় হবিগঞ্জ সদর থানা পুলিশ বাদী হয়ে পুলিশ এসল্ট, বিস্ফোরক ও দ্রুত বিচার আইনে বিএনপি’র ২৪৪ নেতাকর্মীকে আসামি করে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com