সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

চুনারুঘাট সরকারি কলেজের ৮ শিক্ষক এক যোগে ছুটিতে

  • আপডেট টাইম সোমবার, ২২ ডিসেম্বর, ২০১৪
  • ৪১২ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট সরকারি কলেজের অচলাবস্থার অবসান হয়নি। কলেজ অধ্যক্ষ ১০ দিনের ছুটি কাটিয়ে যোগদানের পুর্বেই আন্দোলনরত ভাইস প্রিন্সিপাল নিয়মনীতি না মেনে এক সাথে ৮ শিক্ষককে ছুটি দিয়ে নিজের আবেদন রেখে চলে যান। কলেজে এখন দ্বিতীয় বর্ষের ফরম পূরণের চললেও তারা কমিটির সদস্যসহ সকল শিক্ষক অনুপস্থিত রয়েছেন। এ অবস্থায় চুনারুঘাটের ঐতিহ্যবাহী এ কলেজটি ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাড়িয়েছে।
গত ১ ডিসেম্বর কলেজের ভাইস প্রিন্সিপাল মোঃ হারুন মিয়া কলেজের অধ্যক্ষ কবীর হোসেন পাঠোয়ারীর অপসারণের দাবীতে শিক্ষক কর্মচারীদের নিয়ে অনির্দিষ্টকালের কমবিরতির ডাক দেন। এক সপ্তাহ পর উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের এর মধ্যস্থতায় কর্মচারীরা কাজে যোগ দিলেও শিক্ষকরা তাদের দাবীতে অনড় থাকে। শিক্ষকরা স্থানীয় চেয়ারম্যান, সংসদ সদস্য, জেলা প্রশাসকসহ সকলের অনুরোধ প্রত্যাখ্যান করে তাদের আন্দোলন অব্যাহত রাখে। এ অবস্থায় জেলা প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটি কলেজের অচলাস্থার বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করে। এর পরই সুরঞ্জত কিলিকদার নামে এক শিক্ষককে ভোলা জেলায় বদলী করা হয়।
এ অবস্থায় কলেজের অধ্যক্ষ মোঃ কবীর আহমেদ পাঠোয়ারী ১০ দিনের ছুটিতে গেলে ভাইস প্রিন্সিপালর নেতৃত্বে পুর্বে গঠিত পরীক্ষা কমিটির সদস্যরা সকাল বিকাল পরীক্ষা নিয়ে কলেজের পরীক্ষা শেষ করেন। শনিবার অধ্যক্ষ ছুটি শেষে কলেজে যোগদান করার পুর্বেই বৃহস্পতিবার কলেজের ভাইস প্রিন্সিপাল এক সাথে ৮ শিক্ষককে ৫ দিনের ছুটি মঞ্জুর করেন। পরে তিনি নিজেও অধ্যক্ষের অনুমতি ছাড়াই একটি আবেদন রেখে কলেজ থেকে চলে যান। এছাড়া অপর ৪ শিক্ষকও কলেজে ছুটি ছাড়া অনুপস্থিত রয়েছেন। জানা গেছে, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুর রউফের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি তদন্ত শেষে প্রতিবেদন জমা দেওয়ার পরই মন্ত্রণালয়ে এক শিক্ষককে শাস্তিমূলক ভোলা জেলার একটি কলেজে বদলী করে। ইতোমধ্যে বদলী ঠেকাতে কলেজের সকল শিক্ষক এক সাথে নিয়মনীতি উপেক্ষা করে ছুটি নিয়ে মন্ত্রণালয়ে তদবীর করতে এখন ঢাকায় রয়েছেন। এ অবস্থায় সাড়ে ৭’শ শিক্ষার্থীর এ কলেজটি ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাড়িয়েছে।
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মোঃ কবীর আহমেদ পাঠোয়ারী বলেন, ভাইস প্রিন্সিপাল পরীক্ষা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে এক সাথে ৮ শিক্ষককে ছুটি দিয়েছেন, যা আইনানুগভাবে তিনি পারেন না। এছাড়া তিনি ফরম পূরণ কমিটির ৩ সদস্যকে ছুটি দিয়েছেন। অথচ এখন কলেজে ফরম পূরণ চলছে। তিনি নিজেও ছুটি না নিয়ে একটি আবেদন রেখে চলে গেছেন। এছাড়া আবেদনগুলো একই হাতের লেখা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com