বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত ॥ বিশাল ব্যবধানে ইকবাল খান চেয়ারম্যান নির্বাচিত ॥ আশরাফ খান ও জাহানারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত আজমিরীগঞ্জে শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত ॥ আলাউদ্দিন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ॥ মিলোয়ার হোসেন ও রেফা আক্তার ভাইস চেয়ারম্যান নির্বাচিত শায়েস্তাগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে প্রাণ কোম্পানীর শ্রমিক নিহত নবীগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী গতি গোবিন্দ শহীদ পরিবারের সন্তান নন বলে অভিযোগ ॥ আমার দাদা, বাবা, ভাই মুক্তিযুদ্ধের সময় মারা যান-গতি গোবিন্দ জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম নবীগঞ্জ থেকে উদ্ধার ॥ গ্রেফতার ৪ শায়েস্তানগর থেকে টমটম চুরির চেষ্টা ॥ আটক ২ হবিগঞ্জ রেড ক্রিসেন্টের বিশ্ব রেড ক্রস রেডক্রিসেন্ট দিবস উদযাপন নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আনার নির্দেশ চুনারুঘাট সাতছড়ি জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটি গঠন নবীগঞ্জে অভিনব কায়দায় বিনামুল্যে প্রাপ্ত সেচ মেশিন বিক্রি

বরাবরে মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিষয় ঃ নবীগঞ্জ উপজেলায় গ্যাস সংযোগ প্রসঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী,

  • আপডেট টাইম শনিবার, ২৯ নভেম্বর, ২০১৪
  • ৫১২ বা পড়া হয়েছে

বরাবরে
মাননীয় প্রধানমন্ত্রী
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বিষয় ঃ নবীগঞ্জ উপজেলায় গ্যাস সংযোগ প্রসঙ্গে
মাননীয় প্রধানমন্ত্রী,
আমরা প্রবাসী নবীগঞ্জবাসী বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য জনসমষ্টি। ১৯৭২ সালের জাতীয় নির্বাচনে বঙ্গবন্ধু আব্দুল মান্নান চৌধুরীকে নিজে ডেকে নিয়ে বিলেতে থেকে মুক্তিযুদ্ধে সীমাহীন ভূমিকা রাখার উপহার স্বরূপ মনোনয়ন দিয়ে নবীগঞ্জ আসনের সংসদ সদস্য বানিয়েছিলেন। মুক্তিযুদ্ধকালীন মুজিব নগর সরকারকে আর্থিক সহযোগীতা দানকারীদের উল্লেখযোগ্য সংখ্যক লোক ছিলেন নবীগঞ্জের বিলেত প্রবাসীরা। মুক্তিযোদ্ধা ও সংগঠক হিসেবে নবীগঞ্জবাসী ছিলেন বঙ্গবন্ধুর পরীক্ষিত ও পছন্দনীয় সৈনিক। তাই আমরা বিশ্বাস করি বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা হিসেবে আপনিও আমাদেরকে স্নেহ করেন। আমরা নিয়মিত কষ্টার্জিত টাকা দেশে পাঠিয়ে দেশের সমৃদ্ধিতে অবদান রাখার পবিত্র দায়িত্বটুকু পালন করতে সদা সচেষ্ট থাকি। আমরা স্বদেশের আলো হাওয়ায় বেড়ে উঠে উড়ালপঙ্খীর মতো সাত সমুদ্র তের নদী পাড়ি দিয়ে বসতী গড়েছি বিলেতে। সুখ খুঁজতে খুঁজতে আমরা অনুভব করছি বড় বেশি অস্থিত্বহীন হয়ে যাচ্ছি ক্রমাগত। দেশে ফিরে যাবার পথ আছে কিন্তু দিনে দিনে স্বপ্নের ডালপালার যে বিস্তার ঘটেছে এই পরভূমে তা গুটিয়ে নেয়া সম্ভব নয় তাই আমরা প্রবাসীরা খুব বেশি শিকড় সন্ধানী। দেশ বলতেই আমরা একটু বেশি আবেগী, একটু বেশি ভাবুক। এ এক নাড়ীজাত টান, এই টানটুকু মাতৃভূমি ছেড়ে আসা মানুষগুলোর একান্ত নিজস্ব এক অনুভব। এখানে ঐশ্বরিক একটা যোগসূত্র আছে। দেশের আনন্দে আমরা মাত্রাতিরিক্ত আনন্দিত হই, দেশের দুঃখে আমরা মাত্রাতিরিক্ত কাঁদি। এই বাড়াবাড়ি প্রবাসীদের হৃদ্যিক তৃপ্তি, অন্তর্গত অহংকার। দেশের যে কোন কর্মকান্ডে সম্পৃক্ততা আমাদের জাতিগত অস্থিত্বকে শাণিত করে।
মাননীয় প্রধানমন্ত্রী,
এসব প্রেরণা থেকেই আমরা যে যার মত করে স্বদেশের স্বার্থে  নিজেকে জড়ানোর প্রয়াস চালাই। আজ আমরা নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাসের দাবী নিয়ে আপনার মুখাপেক্ষি হয়েছি।
মাননীয় প্রধানমন্ত্রী,
আপনি অবগত আছেন স্রষ্টার কৃপায় আমাদের নবীগঞ্জে আজ থেকে ১৭ বছর আগে পাওয়া গেছে দেশের সর্ববৃহৎ গ্যাসের খনি, যা বিশ্বে বিবিয়ানা গ্যাসফিল্ড নামে পরিচিত এবং গ্যাস উত্তোলনের দায়িত্বে রয়েছে মার্কিন বহুজাতিক কোম্পানী শেভরন। মাননীয় প্রধানমন্ত্রী গ্যাসফিল্ডের ভূমি অধিগ্রহনের সময় ক্ষতিগ্রস্থ জমির মালিক ও এলাকাবাসীকে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে নানান প্রতিশ্র“তি দেয়া হয়েছিলো, বলা হয়েছিলো এলাকাবাসীর উন্নয়ণের কথা। কথা ছিল ঘরে ঘরে গ্যাস দেয়া হবে, গ্যাস ভিত্তিক শিল্প স্থাপিত হবে, প্রত্যেক পরিবার থেকে দুই জন করে কর্মসংস্থানের ব্যবস্থা হবে, গ্যাস ফিল্ডের কন্ট্রাক্টের ক্ষেত্রে ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের অগ্রাধিকার দেয়া হবে ইত্যাদি। কিন্তু এই প্রতিশ্র“তিগুলো যতাযথভাবে পালন করা হচ্ছে না।
মাননীয় প্রধানমন্ত্রী,
যার কারনে এলাকায় সবসময় অসন্তোষ বিরাজ করে। আমরা এই অসন্তোষ নিরসনে আপনার সদয় হস্তক্ষেপ কামনা করছি। আমরা চাই প্রকৃতির দান গ্যাসের বদৌলতে দেশ এবং আমাদের নবীগঞ্জ উন্নত হোক। শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকুক বিবিয়ানা এলাকায়। আজ আপনার কাছে নবীগঞ্জবাসীর পক্ষ থেকে আকুল আবেদন, নবীগঞ্জের ঘরে ঘরে বিবিয়ানার গ্যাস সরবরাহ করে আপনার পিতার স্নেহধন্য নবীগঞ্জবাসীকে আরো স্নেহে সিক্ত করুন। নবীগঞ্জে গ্যাসভিত্তিক কারখানা স্থাপন করে প্রবাসী বিনিয়োগকারীদের বিনিযয়োগের সুযোগ করে দিতে আপনার শুভদৃষ্টি প্রার্থনা করছি।
মাননীয় প্রধানমন্ত্রী,
আমরা নবীগঞ্জের প্রবাসীরা দেশের উন্নয়নে বিনিয়োগ করতে চাই। নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাসের দাবীতে স্থানীয়ভাবে বহুদিন যাবত আন্দোলন চলছে। সম্প্রতি আমরা বিলেতে বসবাসরত নবীগঞ্জবাসীরা গঠন করেছি, ‘নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাস চাই, যুক্তরাজ্য কমিটি’। আমরা নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাসের সরবরাহ নিশ্চিতের জন্য কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ।
মাননীয় প্রধানমন্ত্রী,
একমাত্র আপনিই পারেন আমাদের এই দাবীকে প্রাপ্তিতে রুপান্তরিত করতে। অনুগ্রহ করে নবীগঞ্জবাসীর প্রাণের দাবীটি পূরণ করে কৃতজ্ঞতায় আবদ্ধ করুন।
মাননীয় প্রধানমন্ত্রী,
আপনার সর্বাঙ্গীন মঙ্গল ও সুস্বাস্থ্য কামনা করি।
বিনীত
‘নবীগঞ্জের ঘরে ঘরে গ্যাস চাই, যুক্তরাজ্য কমিটির পক্ষে –

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com