বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

রাজিউড়া গ্রামে খাল খননকে কেন্দ্র করে গ্রামবাসীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ॥ সংঘর্ষের আশংকা

  • আপডেট টাইম রবিবার, ৯ নভেম্বর, ২০১৪
  • ৪০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সদর উপজেলার রাজিউড়া গ্রামে খাল খননকে কেন্দ্র করে গ্রামবাসীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তাৎক্ষনিক পুলিশের উপস্থিতিতে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষের হাত থেকে রক্ষা ফেল ১০ গ্রামের মানুষ।
স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের সাধুর বাজারের অদূরে অবস্থিত ফেয়ারাভাঙ্গা নদীতে খাল খনন ও স্লুইচ গেইট বসানোর জন্য জাইকার মাধ্যমে অনুমতি পায় ওই গ্রামের একটি সমবায় সমিতি। এতে বাধাঁ দেয় আশপাশের প্রায় ১০টি গ্রামের মানুষ। ওই গ্রামবাসীরা জানান, খাল খনন করে স্লুইচ গেইট নির্মান হলে গধাইনগর পূর্ব-পশ্চিম, আব্দুর রহিমপুর, পাটলি, সুখচর, সাধুর বাজার, যাত্রা বড়বাড়ি, বগলাখাল, কানলী, আলাপুর, রায়ধরসহ আশপাশের গ্রামের নিচু জমি, কবরস্থান, শ্মশানঘাট ও গরু চরানো মাঠ ক্ষতিগ্রস্থ হবে।
এনিয়ে গত শুক্রবার স্থানীয় সাধুর বাজারে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। প্রতিবাদ সভায় বক্তারা জানান কোন অবস্থাতেই ওই খাল খনন ও স্লুইচ গেইট নির্মান করতে দেয়া হবেনা। এদিকে গতকাল শনিবার সকালে সমবায় সমিতির লোকজন খাল খননের মাফজোক করার জন্য সার্ভেয়ার নিয়ে ফেয়ারাভাঙ্গা নদীতে গেলে উল্লেখিত গ্রামগুলোর কয়েকশতাধিক লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদেরকে ধাওয়ার করে। এসময় দু’পক্ষের লোকজনের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত দেলোয়ার হোসেন, এসআই মিন্টু দে, এসআই ইন্দ্রনীল ভট্টাচার্য্যরে নেতৃত্বে মহিলা পুলিশসহ শতাধিক দাঙ্গা পুলিশ তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ঘন্টার প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে এমপি অ্যাডঃ মোঃ আবু জাহির বিষয়টি দেখবেন বলে আশ্বস্থ করলে উভয়পক্ষের লোকজন যার যার বাড়িতে ফিরে যায়।
এ ব্যাপারে ৬নং রাজিউড়া ইউপি চেয়ারম্যান-আবুল কালাম বাগল জানান, গ্রামের উন্নয়নের জন্য জাইকার মাধ্যম সমবায় সমিতি খাল খননের প্রকল্প হাতে নিয়েছে। কিন্তু গ্রামবাসী কেন এতে বাঁধা দেয় তা আমার বোধগম্য নয়।
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার দক্ষিণ মোঃ সাজ্জাদ রায়হান জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সতর্ক দৃষ্টি রাখছে। যে কোন ধরনের সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশি টহল ঝোরধার করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com