শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নবীগঞ্জে ইয়াছিন উল্লাহ জামে মসজিদের উদ্বোধন

  • আপডেট টাইম শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা গ্রামে ইয়াছিন উল্লাহ জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জুহরের নামাজ আদায় শেষে মিলাদ ও দোয়ার মাধ্যমে উদ্বোধন হয় এই মসজিদ। উদ্বোধনী নামাজ আদায় করেন আল্লামা ফখরুদ্দিন আহমেদ চৌধুরী। এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান শেফু, কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মুকিত চৌধুরী, বাউসা ইউপি চেয়ারম্যান শেখ সাদিকুর রহমান শিশু, বাউসা গ্রামের মুরব্বি কাউসার আহমেদ, ওয়ার্ড মেম্বার বাছিতুর রহমান চৌধুরী।
বাউসা শাহ হাসিম উল্লাহর মাজার সংলগ্ন এই মসজিদের দাতা মরহুম ইয়াছিন উল্লাহর কনিষ্ঠ ছেলে এখলাছ মিয়ার উদ্যোগে গ্রামবাসীর নামাজ আদায়ের মসজিদটি নির্মাণ করেছেন।
গত তারিখে নবীগঞ্জ রেজিস্ট্রি অফিসে গ্রাম বাসীদের জন্য ওয়াকফ করে দেন জমির মালিক রহিমা খাতুন, সালেহা খাতুন, তাহেরা খাতুন, লন্ডন প্রবাসী মো. এখলাছ মিয়া, হামিদা খাতুন ও মো. আরশ আলী।
এর আগে গ্রামের মুরব্বিরা মসজিদ পরিচালনা কমিটি করে দেন। এতে মো. এখলাছ মিয়াকে মোতয়াল্লি ও আব্দুর রশিদকে ভারপ্রাপ্ত মোতয়াল্লী করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
মসজিদের জমি দাতা ও নির্মাতা লন্ডন প্রবাসী মো. এখলাছ মিয়া বলেন, বাউসা ইউনিয়নের অন্যতম বৃহতম গ্রাম বাউসা। এই গ্রামে জনসংখ্যা বেশি থাকায় অসংখ্য নামাজি রয়েছেন। গ্রামে আরও ৩টি মসজিদ থাকলেও উত্তর পাড়ার মানুষ মসজিদে দূরে হয়ে যায়। অনেক প্রবীন মুরুব্বিরা অসুস্থতার কারণে মসজিদে সালাত আদায় করতে পারেন না। এছাড়া, মসজিদের পাশেই শাহ হাসিম উল্লাহর মাজার রয়েছে। যেখানে মানুষ প্রতিদিনই জিয়ারত করতে মানুষ আসেন। জায়গা সংকীর্ণ থাকায় তারা নামাজ পড়তে পারেন না। এখন যেহেতু মসজিদ করা হয়েছে মানুষ এবাদত করতে সহজ হবে। মো. এখলাছ মিয়া ছাড়াও আরও বেশ কয়েকজন আর্থিক সহয়াতা করেছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com