শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

নবীগঞ্জে মহাসড়কে চা শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন

  • আপডেট টাইম সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ১৯ বা পড়া হয়েছে

ছনি আহমেদ চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলায় বকেয়া টাকা পরিশোধ দাবিতে মহাসড়কে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে চা শ্রমিকরা। রবিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা রোকনপুর বাজারে ইমাম চা-বাগানের চা-শ্রমিকরা মহাসড়কে বিক্ষোভ মিছিল করে। পরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
চা-শ্রমিকদের অভিযোগ, ২০২৩ সালের অক্টোবর থেকে বন্ধ রয়েছে নবীগঞ্জের ইমাম চা বাগান। ফলে মানবেতর অবস্থায় জীবনযাপন করছে ২১২ জন শ্রমিক। পূর্বের বকেয়া বেতন রেশনসহ যাবতীয় সুযোগ সুবিধা প্রদানে প্রশাসন বার বার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন না হওয়ায় আন্দোলনে নেমেছেন তারা। দ্রুত সমস্যা সমাধান না হলে বৃহৎ আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন চা শ্রমিকরা। বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন বালিশিরা ভ্যালীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুভাষ রবিদাশ বলেন- গত বছরের অক্টোবর মাস থেকে ইমাম চা বাগান বন্ধ, প্রশাসন বার বার চা বাগানের সংকট সমাধানে আশ্বাস দিলেও কোনো সুরাহা হয়নি, আগামী ৭২ ঘন্টার ভিতরে যদি চা শ্রমিকদের ন্যায্য দাবী ধাওয়া পূরণসহ সকল সমস্যা সমাধান করা না হয় তাহলে আগামী বৃহস্পতিবার বৃহৎ আকারে সকল বাগানের শ্রমিকদের নিয়ে তীব্র আন্দোলন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com