বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

হবিগঞ্জ পৌরসভার ডাম্পিং স্টেশনের রাস্তা ও বৃক্ষ রোপন অভিযান উদ্বোধন

  • আপডেট টাইম সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেন, আমাদের দৈনন্দিন জীবনে খাদ্য হতে কিংবা খাদ্য তৈরীর সময় বর্জ্য বেশী উৎপন্ন হয়। মুলতঃ জলাবদ্ধতা সৃষ্টি হয় এই বর্জ্যরে কারনে। হবিগঞ্জ শহরে ময়লা আবর্জনার স্তপের কারনে মানুষের নাভিঃশ্বাস উঠেছিল। গত পৌর নির্বাচনের আগে আমরা বলেছিলাম নৌকা মার্কায় আতাউর রহমান সেলিমকে বিজয়ী করলে আমরা বর্জ্য সমস্যার সুষ্ট সমাধান করবো। দেরীতে হলেও আমরা বর্জ্য ব্যবস্থাপনার জন্য একটি ভালো কাজ করেছি। ডাম্পিং স্পটের জমির পাশাপাশি আমরা প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে এই রাস্তা নির্মান কাজ বাস্তবায়ন করেছি।
এডভোকেট মোঃ আবু জাহির পৌরসভার ডাম্পিং স্টেশনের নবনির্মিত রাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানটি গতকাল রবিবার দুপুরে রিচি ইউনিয়নের উত্তরকুল মৌজায় নতুন ডাম্পিং স্টেশনের পাশে পৌরসভার আয়োজনে মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। বক্তব্যে এডভোকেট মোঃ আবু জাহির বলেন, এক সময় বলা হতো জনবিস্ফোরন উন্নয়নের পথে অন্তরায়। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে প্রমাণ করছেন জনসংখ্যা উন্নয়নের পথে বাধা নয়। তিনি জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরিত করেছেন। তিনি বলেন, মেয়র আন্তরিকভাবে কাজ করার ফলেই পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সবাই ভালো কাজ করছেন এবং ভালো কাজের বহিপ্রকাশ ঘটছে। এমপি হবিগঞ্জ পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, ত্রাণ ও দূর্যোগ অধিদপ্তরসহ যে সকল অফিস এই ডম্পিং স্টেশন ও রাস্তা নির্মান বাস্তবায়নে ভূমিকা রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।
সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন, নির্বাচনের আগে অঙ্গিকার করেছিলাম যে নির্বাচিত হলে আমি বাইপাসে জমানো দীর্ঘদিনের আবর্জনার স্তুপ অপসারন করবো। সেই অঙ্গিকার অনুযায়ী ডাম্পিং স্টেশন বাস্তবায়িত হয়েছে। কিছুদিন আগেও আমি শহরের সাংবাদিকদের নিয়ে নতুন ডাম্পিং স্টেশনের জায়গা পরিদর্শন করি। তখনও অনেকেই বিশ্বাস করতে পারেননি যে এখানে নতুন রাস্তা হবে। বর্তমানে রাস্তার কাজ বাস্তবায়ন হওয়ার এলাকারও উন্নয়ন হবে। এই সুফল সবাই ভোগ করবেন। আমরা ডাম্পিং স্টেশন বাস্তবায়ন হওয়ার পরও এলাকার পরিবেশ যাতে সুন্দর থাকে সে ব্যাপারে ব্যবস্থা গ্রহন করবো। মেয়র সংশ্লিষ্ট সকলের প্রতি পৌরসভার পক্ষ হতে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
রাস্তা উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মুহাম্মদ সাদিকুর রহমান। সভায় উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী ফরিদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামীম হাসনাইন মাহমুদ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর সভাপতি মিজানুর রহমান শামীম, মেয়র আতাউর রহমান সেলিমের সহধর্মীনী শিরিন আক্তার, রিচি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রহিম, মকরমপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আহাদ, সাবেক জনপ্রতিনিধি আব্দুল মোতলিব মমরাজ, বিশিষ্ট সাংবাদিক এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, মোঃ ফজলুর রহমান, হারুনুর রশীদ চৌধুরী, মোহাম্মদ নাহিজ, শাবান মিয়া, এডভোকেট রহুল হাসান শরীফ, শাকিল চৌধুরীসহ হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এছাড়াও জেলা আওয়ামীলীগ, যুবলীগসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় পৌর কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন- মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু ও শেখ সুমা জামান। উদ্বোধনী অনুষ্টানের আগে রাস্তার ফলক উন্মোচন করেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি। এসময় মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়াও তিনি হবিগঞ্জ পৌরসভার আয়োজনে বৃক্ষরোপন অভিযানে চারা রোপন করেন। পুরো অনুষ্ঠানটির সমন্বয় ও উপস্থাপনা করেন হবিগঞ্জ পৌরসভা পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী। অনুষ্ঠানে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com