মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি ॥ ব্যাপক ক্ষয়ক্ষতি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত হবিগঞ্জ গভ: হাইস্কুলের এ্যালামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে প্রাক্তন শিক্ষার্থীদের পরামর্শ সভা ॥ সমন্বয় কমিটি গঠন হবিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আলোচনা সভা ধল বাজারে ট্রাক্টর চাপায় নারী নিহত জগতপুরে মোটর সাইকেল উল্টে বিজিবি সদস্য আহত মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে গোসল করতে গিয়ে দুই ভাই নিখোঁজ ॥ ১ জনের লাশ উদ্ধার নোভা ডিজিটাল সাইন উদ্বোধন করলেন এমপি আবু জাহির

নবীগঞ্জ পৌরসভার আয়োজিত অমর একুশে বইমেলা সমাপ্ত

  • আপডেট টাইম শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ৩০ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নবীগঞ্জ পৌরসভা কর্তৃক আয়োজিত তিনদিন ব্যাপী অমর একুশে বইমেলা ২০২৪ এর সমাপ্তি হয়েছে। নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ্। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনুপম দাশ অনুপ ও বুলবুল আমীন। পৌর নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নূর আজম শরীফের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, নবীগঞ্জ পৌরসভার অমর একুশে বই মেলার আহ্বায়ক ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, বক্তব্য রাখেন প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো ফজল আহমদ চৌধুরী, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি শামীম আহমেদ চৌধুরী, উপজেলা স্কুলের অধ্যক্ষ কাঞ্চন বণিক প্রমুখ। অনুষ্ঠানে নবীগঞ্জ পৌর ভবনের ভূমিদাতা নীলকন্ঠ সূত্রধর, বীরেন্দ্র মালাকার, সুবোধ চন্দ্র মালাকার, নৃপেন্দ্র মালাকার, ধীরেন্দ্র চন্দ্র মালাকার, জগন্নাথ মালাকার ও জন্টু মালাকারকে নবীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট কবি ও গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ্ মহান ভাষা আন্দোলনের ইতিহাস তুলে ধরে বলেন, “পৃথিবীর ইতিহাসে আমরাই একমাত্র জাতি যারা নিজের মাতৃভাষা রক্ষার জন্য আত্মাহুতি দিয়েছি। সেই বীর ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে নবীগঞ্জ পৌরসভা ষষ্ঠ বারের মতো বইমেলা আয়োজন করছে জেনে আমি খুবই আনন্দিত। বইপ্রেমী পাঠকদের পড়ার আকাঙ্ক্ষা আরও তীব্র হোক, একুশের এ মাসে এটাই আমার চাওয়া। আমি স্বনামধন্য মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী ও তার পরিষদকে এ মহান আয়োজনের জন্য অভিনন্দন জানাই”। অনুষ্ঠানের বিশেষ অতিথি নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অনুপম দাশ অনুপ তাঁর বক্তব্যে বলেন, “নবীগঞ্জের পৌরপিতা মহৎপ্রাণ মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর পৃষ্ঠপোষকতা ও উদ্যোগে গত ২০১৭ সাল থেকে শুরু হয় নবীগঞ্জ বইমেলা। ষষ্ঠ বারের মতো এ মেলা আয়োজনের জন্য পৌর মেয়র নবীগঞ্জবাসী, বিশেষ করে এলাকার সাহিত্য ও সংস্কৃতিপ্রেমীদের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। নবীগঞ্জ পৌরসভা কর্তৃক অমর একুশে বইমেলার প্রবর্তক অনুষ্ঠানের সভাপতি মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, “সকলের অংশ গ্রহণে ষষ্ঠ বারের মতো “অমর একুশে বইমেলা ২০২৪” সফল ও সার্থক হয়েছে। বইমেলার বিভিন্ন আয়োজন মেলাকে উজ্জীবিত করেছে এবং বৈচিত্র্য দান করেছে। পরিশেষে বলবো, সকলের সহযোগিতা নিয়ে অমর একুশে বইমেলা অব্যাহত রাখতে চাই।” তিনি প্রত্যেক অভিভাবককে তাদের সন্তানদের জন্য বই কেনার এবং বই পড়ার প্রতি মনোযোগ তৈরি করার আহ্বান জানান। এছাড়াও তিনি তাঁর বক্তৃতায় তিন দিন ব্যাপী ‘অমর একুশে বইমেলা-২০২৪” এর দেশ বরেণ্য অতিথিবৃন্দসহ মেলায় অংশগ্রহণকারী সকল ব্যক্তি, প্রতিষ্ঠান, মেলা উদযাপনকারী কমিটি, উপ-কমিটিমূহ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ, পৌর কাউন্সিলরবৃন্দ, পৌর কর্মকর্তা/কর্মচারীবৃন্দসহ নবীগঞ্জের সম্মানিত নাগরিকদের আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জ্ঞাপন করেন।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী সহ পৌর পরিষদের সদস্যবৃন্দ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল হান্নান এবং পবিত্র গীতাপাঠ করেন অমর একুশে বইমেলা উদযাপন কমিটির সদস্য পৃথ্বীশ চক্রবর্ত্তী। মেলার সমাপনী দিনে আজ বিশিষ্ট লেখক আহমেদ সাহাব ও কবি মছদ্দর আলীর দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতি। অনুষ্ঠান শেষে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী ও বিজিত শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এছাড়াও বিতর্ক প্রতিযোগিতার মডারেটর, বিচারক মণ্ডলীকে সম্মাননা স্মারক প্রদান করেন পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, পৌরসভার প্যানেল মেয়র-১ জায়েদ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর, সৈয়দা নাসিমা বেগম, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. লুৎফর রহমান, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দীন, সহকারী প্রকৌশলী (সিভিল) মো. সহিদুল হক, কবি ও গবেষক আফতাব আল মাহমুদ, কবি এম কাজী হাসান আলী, শিক্ষক সালেহ আহমদ, ছড়াকার ইব্রাহিম ইউসুফ, উপস্থাপক সাহেল আহমেদসহ সুধীবৃন্দ ও নবীগঞ্জ পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ। পরিশেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com