বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত ॥ বিশাল ব্যবধানে ইকবাল খান চেয়ারম্যান নির্বাচিত ॥ আশরাফ খান ও জাহানারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত আজমিরীগঞ্জে শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত ॥ আলাউদ্দিন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ॥ মিলোয়ার হোসেন ও রেফা আক্তার ভাইস চেয়ারম্যান নির্বাচিত শায়েস্তাগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে প্রাণ কোম্পানীর শ্রমিক নিহত নবীগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী গতি গোবিন্দ শহীদ পরিবারের সন্তান নন বলে অভিযোগ ॥ আমার দাদা, বাবা, ভাই মুক্তিযুদ্ধের সময় মারা যান-গতি গোবিন্দ জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম নবীগঞ্জ থেকে উদ্ধার ॥ গ্রেফতার ৪ শায়েস্তানগর থেকে টমটম চুরির চেষ্টা ॥ আটক ২ হবিগঞ্জ রেড ক্রিসেন্টের বিশ্ব রেড ক্রস রেডক্রিসেন্ট দিবস উদযাপন নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আনার নির্দেশ চুনারুঘাট সাতছড়ি জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটি গঠন নবীগঞ্জে অভিনব কায়দায় বিনামুল্যে প্রাপ্ত সেচ মেশিন বিক্রি

শহরতলীর জালালাবাদ গ্রামে মানববন্ধন ॥ সেঁচের পানি না দেয়ার অভিযোগে প্রকাশিত সংবাদকে মিথ্যা দাবি

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউনিয়নের জালালাবাদ গ্রামে জমিতে সেঁচের পানি না দেয়ার অভিযোগে প্রকাশিত সংবাদকে মিথ্যা দাবী করে এর প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার বেলা ১০টায় এক মানববন্ধনের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়। গ্রামের বিশিষ্ট মুরুব্বি হাজী আবু মিয়ার সভাপতিত্বে এই প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা দাবী করেন- জালালাবাদ গ্রামের প্রবীণ মুরুব্বি হিসেবে আব্দুল কাইয়ূম সরদারকে সেঁচ প্রকল্পের কমিটিতে রাখা হয়। একজন সৎ ও বিশ^স্ত ব্যক্তি হিসেবে গ্রামের মানুষজন তাকে বিশ^াস করেন বলে তার নামে বিদ্যুতের মিটার করা হয়। কিন্তু তার নামে মিটার হলেও তিনি সেচ প্রক্রিয়া সাথে সম্পৃক্ত না। বিদ্যুতের তার চুরির পর জব্দ হয়। যে কারণে আইন-আদালতের প্রক্রিয়ায় সেই তার ফেরতে আসতে কয়েক মাস পেরিয়ে যায়। এতে জমিতে ধান আবাদে কৃষকরা সমস্যায় পড়েন। সেঁচ প্রকল্প কমিটির সদস্য মো. আব্দুর রশিদ বলেন- গতবছর এই প্রকল্পটি লিজ নেন এই কমিটির আরেক সদস্য জালালাবাদ গ্রামের ফুল মিয়া। তিনি দুটি নষ্ট মিটার আমার কাছে হস্তান্তর করেন। কিন্তু এগুলো যে নষ্ট তিনি তা প্রকাশ করেননি। প্রকল্পের একটি মটর ও প্রায় ৩ হাজার ফুট বৈদ্যুতিক তার গোপনে বিক্রি করেন। চলতি বছরের লিজদার মো. আব্দুল আউয়াল বিষয়টি ফুল মিয়ার চাচা এডভোকেট রফিক উদ্দিন তালুকদারকে জানান। তিনি এর সমাধানের আশ^াস প্রদান করে সালিশের দায়িত্ব নেন। কিন্তু নিজের অপকর্ম ঢাকতে ফুল মিয়া এবং তার সহযোগী দেওয়ান কবির, গ্রামের প্রবীণ মুরুব্বি আব্দুল কাইয়ুম সরদারকে হেয় করতে সাংবাদিকদের মিথ্যা ও বানোয়াট তথ্য প্রদান করেন। আমরা গ্রামবাসী ওই মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত তথ্যের ভিত্তিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাচ্ছি।
সেঁচ প্রকল্পের সদস্য ও চলতি বছরের লিজদার মো. আব্দুল আউয়াল তার বক্তব্যে বলেন- বৈদ্যুতিক তার আদালত থেকে পেতে দেরীর বিষয়টি গ্রামবাসীকে আমি অবগত করি। এনিয়ে গ্রামের কয়েকজন মুরুব্বিকে নিয়ে মাননীয় সংসদ সদস্য আলহাজ¦ এডভোকেট মো. আবু জাহিরকে বিষয়টি জানাই। তার ফেরত পাবার পর সংযোগ দিতে গেলে আমরা বুঝতে পারি ফুল মিয়া নষ্ট দুই মিটার দেন। এরপর সরকারি প্রক্রিয়ায় মিটার আনতে সময় ক্ষেপন হয়। এরপর যুক্ত হয় বিদ্যুতের লো-ভোল্টেজ সমস্যা। মূলত এসব কারণেই সেঁচের পানি সময়মত পাননি গ্রামের কৃষকরা। যখন পানি দেয়ার ব্যবস্থা করা হয়, তখন কৃষকরা এর প্রয়োজন নেই বলে জানান।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- হাজী আবু মিয়া, আলফু মিয়া, সবুর মিয়া, শামছুল হক, কিম্মত আলী, নাছির মিয়া, আব্দাল মিয়া, বাবুল মিয়া, রশিদ মিয়া, খালেক মিয়া, আব্দুল আউওয়াল, জাহির মিয়া প্রমুখ। জালালাবাদ সেঁচ প্রকল্প কমিটি সূত্রে জানা যায়- ধান রোপনের শেষ পর্যায়ে আসায় কৃষকদের আর সেঁচের পানি দরকার নেই বলে বর্তমান লিজদার আব্দুল আউয়ালের কাছে বিশিষ্ট মুরুব্বি ইউনুছ মিয়া, সেবু মিয়া, সুহেল মিয়া মজনু মিয়া, বেলাল মিয়া, আব্দুস সাত্তার, জাহির মিয়া, মুশাহিদ মিয়া প্রমূখ কৃষকগণ জানান।
উল্লেখ্য- গত বুধবার হবিগঞ্জ সমাচার ও বিজয়ের প্রতিধ্বনীসহ কয়েকটি পত্রিকায় সময়মত সেঁচের পানি না পাওয়ায় জালালাবাদ গ্রামে ২শ’ একর জমি অনাবাদি থাকার অভিযোগে সংবাদ প্রকাশ হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com