সোমবার, ১৩ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

হবিগঞ্জে বিভিন্ন বাজারে সিন্ডিকেট করে বাড়ানো হচ্ছে দ্রব্যমূল্যের দাম

  • আপডেট টাইম সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরসহ বিভিন্ন উপজেলায় প্রতিদিনই বেড়ে চলেছে দ্রব্যমূল্য। এতে করে ভোগান্তিও বাড়ছে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তসহ সাধারণ মানুষের। অনেকে বলছেন, বিক্রেতারা সিন্ডিকেট করেই দাম বাড়িয়ে থাকেন। ৩ দিন আগে যে পণ্যের দাম ৩ দিন যেতে না যেতেই বাড়িয়ে দিচ্ছেন বিক্রেতারা। এ ছাড়া শহরে দেখা গেছে কিলোমিটার ভেদে বিভিন্ন পণ্যের দাম ৫-১০ টাকা করে বাড়িয়ে রাখছেন খুচরা বিক্রেতারা। গত এক সপ্তাহের ব্যবধানে চাল-ডাল, পেয়াজ-রসুন, ডিম-মাংসসহ বেশ কয়েকটি পণ্যের দাম বেড়েছে।
গত সপ্তাহে মোটা চাল বিক্রি হয়েছে ২৪শ’ টাকা মণ, কিন্তু এ সপ্তাহে তা বিক্রি হচ্ছে ২৬শ’ থেকে সাড়ে ২৮শ’ টাকায়। এ ছাড়াও মিনিকেট, নাজিরশাইল চালের দামও বস্তাপ্রতি বেড়েছে গড়ে ২শ’ টাকা করে। পেয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে প্রতি কেজি ১১৫ থেকে ১২০ টাকা করে, চিনি ১৩৫ টাকা। তবে শীতকালীন সবজীর দাম গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে। ফুলকফি-পাতাকফি পাইকারি বাজারে প্রতিটি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা করে, আর খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। এছাড়া আলু পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা কেজি এবং খুচরা বাজারে ৩০ টাকা কেজি দরে। একই হারে গরুর মাংস ৭০০ থেকে ৮০০ টাকা করে বাড়ানো হয়েছে, তাও আবার এক কেজির মধ্যে আড়াইশ গ্রাম চর্বি ও হাড় দেয়া হয়। পোল্ট্রি মোরগ ১৪০ টাকা কেজি থেকে ২১০-২২০ করা হয়েছে। কক ২৮০-৩২০ টাকা করা হয়েছে। এরকম বিভিন্ন পণ্য বাড়ানো হয়েছে। তবে বিক্রেতারা জানান, পাইকারী বাজার থেকে বেশি দামে কিনতে হয় বিধায় তারাও বেশি রাখছেন। তবে সাধারণ ক্রেতারা মনিটরিংয়ের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com