শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

শ্রীমঙ্গলে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ কৃষি পণ্যের সিন্ডিকেট ভেঙে নির্মূল করা হবে

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ৪৮ বা পড়া হয়েছে


কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ দ্রব্যমূল্যের বাজারে কৃষি পণ্যের সিন্ডিকেট ভেঙে কিভাবে নির্মূল করা যায় আমরা সেই পথ খুঁজছি। মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর থেকেই কাজ শুরু করেছি। বাজার সিন্ডিকেট যত শক্তিশালী হোক না কেন তাদের মোকাবেলা করা হবে। যারা কৃষকের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাখা। এদেশের কৃষকের ভাগ্যের পরিবর্তন করা, আর আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাব। কৃষি মন্ত্রণালয়ের সকল কর্মকর্তারা অত্যন্ত দক্ষ, তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে নতুন নতুন সম্ভাবনার কথা ভাবছি কিভাবে কৃষি পণ্যের উৎপাদন বাড়ানো যায়।
কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রিত্ব পাওয়ার পর গতকাল (১৮ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শ্রীমঙ্গলে আসলে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। তিনি আরো বলেন শ্রীমঙ্গল-কমলগঞ্জের মানুষের কাছে আমি চিরঋণী। তারা বারবার বিপুল ভোট দিয়ে নির্বাচিত করে আমাকে সংসদে পাঠায়। আর এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের মানুষকে সম্মান জানিয়ে আমাকে মন্ত্রিত্ব প্রদান করেছে। স্বাধীনতার পর এ নির্বাচনে আসনে কখনো কোন পূর্ণ মন্ত্রী ছিল না। যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আসন থেকে আমাকে এই প্রথম মন্ত্রিত্ব প্রদান করেছে, আমি চেষ্টা করব আমার জীবনের সকল অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সঠিকভাবে এ দায়িত্ব পালন করার। এদিকে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রিয় নেতা কৃষি মন্ত্রী আব্দুস শহীদকে বরণ করেন শ্রীমঙ্গল-কমলগঞ্জের আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা। নানান যন্ত্রের বাধ্য বাজিয়ে মোটরসাইকেল ও গাড়ি বহর নিয়ে নেতাকর্মীরা শ্রীমঙ্গল উপজেলার মোছাই এলাকা থেকে কৃষিমন্ত্রী আব্দুস শহীদকে বরণ করেন। সেখানে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এবং প্রশাসনের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে সেখান থেকে মন্ত্রীকে নিয়ে আসা হয় শ্রীমঙ্গল শহরের জেলা পরিষদ মিলনায়তন মাঠে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত গণসংবর্ধনা মঞ্চে। কৃষিমন্ত্রী মঞ্চে ওঠার আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করেন।
মন্ত্রী মঞ্চে উঠার পর কোরআন তেলাওয়াত, গীতা পাঠ এবং বাইবেল পাঠের পর মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠনসহ প্রায় শতাধিক সংগঠনের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এনাম হোসেন চৌধুরীর মামুনের সঞ্চালনায় গণ সংবর্ধনা অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিজবাহুর রহমান, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মনজুর রহমান পিপিএম (বার), শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমেদ, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়সহ মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ, কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com