সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
তেলিয়াপাড়া বাগান থেকে ৫০ কেজি গাঁজা উদ্ধার আজমিরীগঞ্জের সাবেক পৌর প্রশাসক গোলাম ফারুক আর নেই কেন্দ্রীয় বিএনপি শোক নবীগঞ্জ উপজেলা নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে এজেন্ট হয়ে কাজ না করার নির্দেশ অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী নবীগঞ্জ ও বাহুবলে নিরপেক্ষ নির্বাচন চান গ্রেটবৃটেন ইউকে এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল মুহিত রাসেল হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন করবেন ১০৩১ আনসার সদস্য বানিয়াচং উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত মহাসড়কের মিরপুরে পিকআপ চাপায় ডেলিভারীম্যান নিহত হবিগঞ্জে জমকালো আয়োজনে বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিএনপি নেতা গোলাম ফারুকের মৃত্যুতে জিকে গউছের শোক মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যই কল্যাণ মূলক কাজ করে যাচ্ছি-সৈয়দ শাহজাহান

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই উপলক্ষে একটি শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারে (অস্থায়ী) শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণের পর আলোচনা সভায় বক্তব্য উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত বলেন, বিজয়ের প্রাক্কালে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাংলাদেশের জন্য একটি কালো অধ্যায়। একটি স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয়ের ঠিক দুই দিন আগে মেধায়-মননে, শিক্ষা ও সংস্কৃতিতে শূন্যতা সৃষ্টির হীন মানসিকতা থেকেই পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোসররা দেশের শ্রেষ্ঠ সন্তান ডাক্তার, প্রকৌশলী, কৃষিবিদ, শিক্ষক, সাংবাদিকসহ বরেণ্য বুদ্ধিজীবীদের নৃশংস ভাবে হত্যা করেছিল। আজ আমরা শহিদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাবনতচিত্তে স্মরণ করছি’।
জলজ সম্পদ ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের প্রভাষক ইফতেখার আহমেদ ফাগুনের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ওশানোগ্রাফি এন্ড ব্লু ইকোনমি বিভাগের সহযোগী অধ্যাপক ড. অরুণ চন্দ্র বর্মন, সহকারী প্রক্টর ড. মোঃ আবুবকর সিদ্দীক, সহযোগী ছাত্র উপদেষ্টা চয়নিকা পন্ডিত, ডেপুটি রেজিস্ট্রার কৃষিবিদ মোঃ সাদেকুজ্জামান, অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট আবুল কালাম আজাদ, প্রাণিসম্পদ বিজ্ঞান ও প্রাণি চিকিৎসা অনুষদের শিক্ষার্থী সাব্বির রহমান।
এছাড়া শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে স্থানীয় মসজিদে মিলাদ ও স্থানীয় মন্দিরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com