রবিবার, ১২ মে ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

নবীগঞ্জে সার্ভেয়ারের বিরুদ্ধে টাকার বিনিময়ে তদন্ত রিপোর্ট প্রদানের অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে সার্ভেয়ার হাবিবুর রহমানের বিরুদ্ধে টাকার বিনিময়ে তদন্ত রিপোর্ট প্রদানের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভূক্তভোগী মোঃ ইয়াওর মিয়া তালুকদার গতকাল রোববার জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার ৭নং করগাঁও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের মোঃ ইয়াওর মিয়া তালুকদার গত ১৪ আগস্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ভূমি নিয়ে একই গ্রামের আব্দুর রউফ উরফে কনা মিয়া, মুজিবুর মিয়া, জিয়াউর মিয়া, মুহিত মিয়া, আল আমিন ও নুরুল আমিনের সাথে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে তাদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে আদালত নবীগঞ্জ থানার ওসিকে আইনশৃংখলা রক্ষার জন্য এবং ভূমির প্রকৃত মালিক নির্ধারণের জন্য নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে আদেশ প্রদান করেন।
সহকারী কমিশনার (ভূমি) মামলাটি তদন্তের জন্য তার অফিসের সার্ভেয়ার মোঃ হাবিবুর রহমানকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরে তদন্ত শেষে হাবিবুর রহমান রিপোর্টে উল্লেখ করেন বিবাদীরা বিরোধপুর্ণ ভূমিতে ধান রোপন করেছেন এবং তাদের রেজিষ্ট্রি দলিল রয়েছে। অভিযোগে বলা হয়, তদন্তকালে সার্ভেয়ার হাবিবুর রহমান বাদী মোঃ ইয়াওর মিয়া তালুকদারের নিকট টাকা দাবী করেন। এতে ইয়াওর মিয়া অপারগতা প্রকাশ করলে বিবাদীদের নিকট থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের পক্ষে উল্লেখিত রিপোর্ট প্রদান করেন। মোঃ ইয়াওর মিয়া তালুকদার জানান, তিনি তদন্ত রিপোর্টের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন। উক্ত রিপোর্টের ভিত্তিতে বিবাদীরা যেকোন সময় তার জমি দখলে নিতে পারে। তাই তিনি প্রশাসনের দ্বারস্থ হয়েছেন।
এ ব্যাপারে সার্ভেয়ার হাবিবুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com