শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জেলা পরিষদের উপ-নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ আলেয়া-জাহির নকআউট ক্রিকেট টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ বাংলাদেশ পুলিশ পদক পেলেন এসপি ছাইদুল হাসান শামীম সদর উপজেলা চেয়ারম্যান পদে মহিবুল ইসলাম শাহীনের প্রার্থীতা ঘোষণা মক্রমপুর ইউনিয়ন ছাত্র সংগ্রাম পরিষদের পক্ষ থেকে হত-দরিদ্র ১৮ শিক্ষার্থীকে বিদ্যালয়ে ভর্তি শচীন্দ্র কলেজে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন হবিগঞ্জ শহরে বিদ্যুতের ভেলকীবাজিতে নাভিশ্বাস শায়েস্তাগঞ্জে পুলিশের অভিযান চোরই মালামালসহ আটক ৩ ইরানে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হবিগঞ্জের হাফেজ বশীর আহমেদ মাধবপুরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত ১৮

নবীগঞ্জে সার্ভেয়ারের বিরুদ্ধে টাকার বিনিময়ে তদন্ত রিপোর্ট প্রদানের অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৩৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে সার্ভেয়ার হাবিবুর রহমানের বিরুদ্ধে টাকার বিনিময়ে তদন্ত রিপোর্ট প্রদানের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভূক্তভোগী মোঃ ইয়াওর মিয়া তালুকদার গতকাল রোববার জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার ৭নং করগাঁও ইউনিয়নের পাঞ্জারাই গ্রামের মোঃ ইয়াওর মিয়া তালুকদার গত ১৪ আগস্ট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ভূমি নিয়ে একই গ্রামের আব্দুর রউফ উরফে কনা মিয়া, মুজিবুর মিয়া, জিয়াউর মিয়া, মুহিত মিয়া, আল আমিন ও নুরুল আমিনের সাথে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে তাদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে আদালত নবীগঞ্জ থানার ওসিকে আইনশৃংখলা রক্ষার জন্য এবং ভূমির প্রকৃত মালিক নির্ধারণের জন্য নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে আদেশ প্রদান করেন।
সহকারী কমিশনার (ভূমি) মামলাটি তদন্তের জন্য তার অফিসের সার্ভেয়ার মোঃ হাবিবুর রহমানকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। পরে তদন্ত শেষে হাবিবুর রহমান রিপোর্টে উল্লেখ করেন বিবাদীরা বিরোধপুর্ণ ভূমিতে ধান রোপন করেছেন এবং তাদের রেজিষ্ট্রি দলিল রয়েছে। অভিযোগে বলা হয়, তদন্তকালে সার্ভেয়ার হাবিবুর রহমান বাদী মোঃ ইয়াওর মিয়া তালুকদারের নিকট টাকা দাবী করেন। এতে ইয়াওর মিয়া অপারগতা প্রকাশ করলে বিবাদীদের নিকট থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের পক্ষে উল্লেখিত রিপোর্ট প্রদান করেন। মোঃ ইয়াওর মিয়া তালুকদার জানান, তিনি তদন্ত রিপোর্টের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছেন। উক্ত রিপোর্টের ভিত্তিতে বিবাদীরা যেকোন সময় তার জমি দখলে নিতে পারে। তাই তিনি প্রশাসনের দ্বারস্থ হয়েছেন।
এ ব্যাপারে সার্ভেয়ার হাবিবুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com