রবিবার, ১২ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

মানবপাচার মামলায় বানিয়াচঙ্গের শাহপুর গ্রামের ২ সহোদর গ্রেপ্তার

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ মানবপাচার মামলায় বানিয়াচঙ্গের শাহপুর গ্রামের মোঃ ফয়সল চৌধুরী (৪০) ও মোঃ তোফায়েল চৌধুরী (৩৫) নামে দুই সহোদরকে গ্রেফতার করেছে পুলিশ। গত ১৩ সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে বানিয়াচঙ্গের শাহপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করে বানিয়াচং থানা পুলিশ।
বানিয়াচং উপজেলার মক্রমপুর ইউনিয়নের দক্ষিণ সাঙ্গর গ্রামের আব্দুল শহীদ মিয়া চৌধুরী দায়েরকৃত মামলার বিবরণে জানা যায়, এক ভাতিজার মাধ্যমে শহীদ মিয়া চৌধুরীর পরিচয় হয় গ্রেফতারকৃত মোঃ ফয়সল চৌধুরীর সাথে। তখন মোঃ ফয়সল চৌধুরী জানায় তার ভাই তোফায়েল চৌধুরী ইতালি থাকেন ও তার কাছে দুবাই এর কিছু ভালো মানের ভিসা রয়েছে। শহীদ চৌধুরী তার ছেলে আজিজ চৌধুরীকে দুবাই পাঠানোর জন্য মোঃ ফয়সল চৌধুরীর সাথে কথা বলেন। ভিসা ও অন্যান্য খরচ বাবদ ৬ লক্ষ টাকার বিনিময়ে দুবাইয়ে আল ফুটিন কোম্পানিতে সেলসম্যান পদে ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা বেতনের চাকুরি দিবে বলে জানায় মোঃ ফয়সল চৌধুরী। বিগত ২০২১ সালে ২০ নভেম্বর মামলার বাদী আব্দুল শহীদ মিয়ার বাড়ি থেকে গ্রেফতারকৃত মোঃ ফয়সল চৌধুরী ভিসা ও অন্যান্য খরচ বাবদ ৬ লক্ষ টাকা নিয়ে আসে এবং ইতালি প্রবাসী মামলার ২য় আসামী তোফায়েল চৌধুরী বাদীকে মোবাইল ফোনে আশ্বস্থ করে। ২০২১ সালে ২০ ডিসেম্বর মামলার বাদীর ছেলে আজিজ চৌধুরী দুবাই এর উদ্দেশ্যে দেশ ত্যাগ করে। মামলায় আরো উল্লেখ করা হয়, আজিজ চৌধুরী দুবাই যাওয়ার ৩ দিন পর তার বাবা আব্দুল শহীদ মিয়াকে মোবাইল ফোনে জানায় তাকে দুবাই না পাঠিয়ে লিবিয়াতে পাটিয়েছে এবং তাকে মাফিয়া চক্রের হাতে তুলে দিয়েছে। সে মাফিয়াদের কাছে বন্দি অবস্থায় আছে। তার কয়েক দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইমুতে ফোন দিয়ে অজ্ঞতনামা এক ব্যক্তি আব্দুল শহীদ মিয়াকে মোবাইল ফোনে বলে ছেলেকে বাচাতে চাইলে ৭ লক্ষ টাকা দিতে হবে। তা না হলে আজিজ চৌধুরীকে মেরে ফেলা হবে এবং ইমুতে ফোন দিয়ে তাকে নির্যাতনের চিৎকার শোনায়। মামলায় বাদী মোঃ ফয়সল চৌধুরীকে জানালে তারা এর কোন সদোত্তর না দিয়ে তাকে এড়িয়ে চলতে শুরু করে। ইতালি প্রবাসী মোঃ তোফায়েল চৌধুরী মোবাইল ফোনে আব্দুল শহীদ মিয়াকে বলে ছেলেকে বাচাতে কথা মতো ৭ লক্ষ টাকা ব্যাংকের মাধ্যমে পাঠাতে। ফলে ছেলেকে বাচাতে আব্দুল শহীদ মিয়া ২০২২ সনের ১৪ জুলাই ন্যাশনাল ব্যাংক বোয়ালমারি এসএমই শাখায় ১ লক্ষ ৫০ হাজার টাকাসহ বিভিন্ন ব্যাংকে বিভিন্ন শাখার মাধ্যমে ৭ লক্ষ টাকা পাঠান। তারপরও মানব পাচার কারী চক্রকে আরো ১০ লক্ষ ৫০ হাজার টাকা নগদ ও বিকাশের মাধ্যমে আরো ২৫ হাজার টাকা দেন আব্দুল শহীদ মিয়া। তার কিছুদিন পর আব্দুল শহীদ মিয়ার ছেলে তাকে ফোন করে জানায় তাকে মাফিয়াদের কাছে বিক্রি করে দেয়া হয়েছে এবং তারা তাকে অমানুষিক নির্যাতন করছে। তারপর আব্দুল শহীদ মিয়া বাধ্য হয়ে হবিগঞ্জ মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ আদালতে ২০২২ সনের ১৩ সেপ্টেম্বর মামলা দয়ের করেন। এরই প্রেক্ষিতে বানিয়াচং থানা পুলিশ গত ১৩ সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে মোঃ ফয়সল চৌধুরী ও মোঃ তোফায়েল চৌধুরীকে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বানিয়াচং থানার ওসি দেলোয়ার হোসেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com