বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

০৫ অক্টোবর ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৩
  • ৫৯০ বা পড়া হয়েছে

হবিগঞ্জের নিউফিল্ডে জনসমুদ্রে হোসেইন মুহম্মদ এরশাদ
প্রধানমন্ত্রী যা খুশি তাই করছেন, নিরপেক্ষ ভোট
হলে আওয়ামী লীগের শোচনীয় পরাজয় হবে
কালো বিড়াল দপ্তরবিহীন মন্ত্রী হয়ে বসে বসে জনগণের টাকা খাচ্ছে আর সমালোচনা করছে
মোঃ ছানু মিয়া/এম কাউছার আহমেদ ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সব দলের অংশগ্রহণ ছাড়া জাতীয় পার্টি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেনা। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে প্রধানমন্ত্রী দ্বিমুখী নীতি অবলম্বন করছেন। শেখ হাসিনা আন্দোলন সংগ্রাম করে তত্ত্বাবধায়ক সরকার কায়েম করেছিলেন। এখন তিনি এর বিরোধীতা করছেন। কারণ তিনি জানেন তত্ত্বাবধায়ক হলে তাদের সুচনীয় পরাজয় হবে। হবিগঞ্জ জেলা জাতীয় পার্টি আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এরশাদ আরও বলেন, দেশ আজ ভয়াবহ সংকটে নিমজ্জিত। সারা জাতি আজ অবরুদ্ধ। প্রতিদিন মানুষ খুন হচ্ছে। রাস্তায় বেরুলে গুম হচ্ছে। দেশে আজ চরম অশান্তি বিরাজ করছে। এ জন্য বর্তমান সরকার দায়ী। এ রকম চলতে দেয়া যায়না। এ অবস্থা থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে হবে। আমরাই দেশের মানুষকে উদ্ধার করব ইনশাআল্লাহ। তিনি বলেন, আমি দেশে উন্নয়নের রাজনীতি চালু করেছিলাম। কিন্তু দু’টি দল বার বার ক্ষমতায় এসে উন্নয়নের রাজনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশের মানুষের ভাগ্যের কোন উন্নয়ন হয়নি। উন্নয়ন হয়েছে দুর্নীতি আর দুঃশাসনের। বর্তমানে দলীয়করণে দেশ অচল হয়ে পড়েছে। দলীয় ছাড়া চাকরীতে কোন লোক নিয়োগ হয়না। প্রশাসন ও বিচার বিভাগকে দলীয়করণের কারণে এসব বিভাগে এখন স্থবিরতা বিরাজ করছে। তিনি বলেন, শেয়ার মার্কেট থেকে ন্যাক্কারজনক কেলেঙ্কারীরর মাধ্যমে ক্ষুদ্র বিনিয়োগকারীদের টাকা লুট করে নেয়া হয়েছে। এ জন্য ৩ জন আত্মহত্যা করেছে। যারা লুট করেছে তারা প্রধানমন্ত্রীর আশেপাশে ঘুরে বেড়াচ্ছে। অথচ তাদের বিচার হয়নি। তবে একদিন তাদের বিচার হবে। সরকারের সমালোচনা করে তিনি বলেন, পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে। যে মন্ত্রী চুরি করলো প্রধানমন্ত্রী তাকে দেশ প্রেমিক বলে আখ্যায়িত করেছেন। আমরা কালো বিড়ালের কাহিনী দেখেছি। সেই কালো বিড়াল দপ্তরবিহীন মন্ত্রী হয়ে বসে বসে জনগণের টাকা খাচ্ছে আর জনগণের সমালোচনা করছে। পৃথিবীর কোন দেশে দপ্তরবিহীন মন্ত্রী নাই। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে এরশাদ বলেন, তিনি যা ইচ্ছা তা-ই করছেন। তিনি বলেন, শাহবাগকে কেন্দ্র করে গোটা জাতিকে আজ আস্তিক ও নাস্তিকে বিভক্ত করা হয়েছে। এ পরিস্থিতি চলতে দেয়া যায়না। হেফাজত প্রসঙ্গে এরশাদ বলেন, হেফাজত শাপলা চত্ত্বরে গিয়েছিল ইসলাম রক্ষা করতে। রাতের আঁধারে তাদেরকে হত্যা করা হয়েছে। কিন্তু সরকার বলছে কেউ মারা যায়নি। তিনি প্রশ্ন রেখে বলেন, তাহলে রক্ত ঝড়ালো কারা। তবে সেদিন কতজন মারা গিয়েছে তার হিসেব এখনও আমরা জানতে পারিনি। কেউ ভয়ে মুখ খুলছেনা। একদিন আমরা তা জানতে পারব। গ্রামীণ ব্যাংক প্রসঙ্গে তিনি বলেন, আমি গ্রামীণ ব্যাংকে বেসরকারি খাতে দিয়ে ড. ইউনুসের হাতে তুলে দিয়েছিলাম। সেই ব্যাংক এবং ড. ইউনুস নোবেল শান্তি পুরস্কার পেয়ে বিশ্বে আমাদের মর্যাদা সমুন্নত করেছিলেন। সেই ব্যাংকে এখন ধ্বংসের প্রক্রিয়া চলছে। তিনি আরও বলেন, আমাকে ঠেকানোর জন্যই একজন ৫টি আসনের পরিবর্তে ৩টি আসনে নির্বাচিত করার আইন হয়। তারপরও আমার হবিগঞ্জে নির্বাচন করার ইচ্ছা রয়েছে। এরশাদ জেলা জাপার সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিককে পরিচিত করিয়ে দেন এবং আগামী নির্বাচনে তাকে নির্বাচিত করা আহবান জানান।
গতকাল শুক্রবার বিকেলে ঐতিহাসিক নিউফিল্ড ময়দানে জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শংকর পালের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু, ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মাহমুদ হাসান, নওয়াব আলী আব্বাস খান এমপি প্রমূখ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম নুরু, রেজাউল ইসলাম ভূইয়া, মেজর (অবঃ) খালেদ আখতার, এস এম ফয়সল চিশতী, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এডভোকেট জিয়াউল হক মৃধা এমপি, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, আলমগীর সিকদার লোটন, এডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, সেলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবিদ আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান মোস্তফা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এহিয়া চৌধুরী, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ মিজানুর রহমান হিমু, মৌলভী বাজার-১ আসনে জাপা মনোনীত এমপি প্রার্থী আহমেদ রিয়াজ, জেলা জাপার সহ-সভাপতি এডভোকেট আজমান আলী, এডভোকেট জাবেদ আলী, আব্দুল মুক্তাদীর চৌধুরী অপু, আব্দুল মুকিত লস্কর, জেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক কাউছার উল-গনি, যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন খাঁন, মীর জিয়াউল হক জিয়া, ডাঃ শাহ আবুল খায়ের, সুখলাল সূত্রধর, সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, তাজ উদ্দিন আহমেদ বাবুল, সৈয়দ মোতাব্বির হোসেন ফটিক, সহ-সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমেদ, কাপ্তান সারোয়ার, দপ্তর সম্পাদক এস এম লুৎফুর রহমান, যুগ্ম দপ্তর সম্পাদক ওয়াহিদুর রহমান, হাজী লুৎফুর রহমান নানু, জেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী, জেলা যুবসংহতির সদস্য সচিব কাজল আহমেদ, স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ম আহবায়ক এডভোকেট শিবলী খায়ের, জেলা ছাত্র সমাজের সভাপতি মোস্তাফিজুর রহমান ময়না, সাধারণ সম্পাদক রিপন আহমেদ, হবিগঞ্জ সদর উপজেলা জাপার সভাপতি আলহাজ্ব মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম মেম্বার, সহ-সভাপতি আব্দুস শহীদ মেম্বার, শায়েস্তাগঞ্জ পৌর জাপার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাউয়ুম, সাধারণ সম্পাদক ফারুক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, বানিয়াচঙ্গ উপজেলা জাপার সাংগঠনিক সম্পাদক আঙ্গুর মিয়া, শায়েস্তাগঞ্জ থানা জাপা সভাপতি আমিনুল হক সাদেক মেম্বার, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মেম্বার, মাধবপুর উপজেলা সভাপতি কদর আলী মোল্লা, লাখাই উপজেলা জাপার সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন নাছু প্রমুখ। জনসভায় মুহিত মিয়া, শাহাব উদ্দিন ও সুশান্ত দাসের নেতৃত্বে ৪শতাধিক লোকজন জাতীয় পার্টিতে যোগদান করেন।
সকাল থেকেই জেলা সদরে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছিল। দুপুরে জুমার নামাজের পর বৃষ্টির পরিমান বাড়তে থাকে। কিন্তু এ বৃষ্টি আর মাঠে জমা কাঁদা মানুষের বাঁধভাঙ্গা ¯্রােত থামাতে পারেনি। দুপুর থেকে নানা রঙয়ের ব্যানার, ফেস্টুন নিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা মাঠে জড়ো হতে থাকেন। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো নিউফিল্ড ময়দান। নারী-পুরুষের ঢল নামে জনসভা স্থলে। বিকেল পৌনে ৪টায় এরশাদ জনসভাস্থলে এসে পৌছলে মাঠে সমবেত জনতা করতালি দিয়ে তাকে স্বাগত জানান।
বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় তিনি হবিগঞ্জ সার্কিট হাউসে পৌছেন। এর পর থেকে তিনি রাতে নেতাকর্মীদের সাথে কুশলবিনিময় করেন। শুক্রবার সকাল সাড়ে ১১টায় তিনি জেলা জাপা সাধারণ সম্পাদক শংকর পালের মালিকানাধীন শংকর সিটির উদ্বোধন করেন। পরে জাপা প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিকের বাসায় জাপার কার্যালয় উদ্বোধন করেন এরশাদ। সেখান থেকে কোর্ট মসজিদে তিনি জুমার নামাজ আদায় করেন। এর পর দুপুরের খাবার শেষে বিকেলে নিউফিল্ড ময়দানে জনসভাস্থলে হাজির হন। জনসভা শেষে সার্কিট হাউজে কিছু সময় অবস্থান নিয়ে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।
এরশাদের জনসভাকে ঘিরে নিউফিল্ড বর্ণিল সাজে সাজানো হয়। পুরো মাঠসহ আশপাশ রঙ-বেরঙয়ের পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে দেয়া হয়। আশপাশের দেয়ালগুলোতে এরশাদ ও লাঙ্গলের পক্ষে বিভিন্ন প্রচারণামূলক লেখা দিয়ে দেয়াল রাইটিং করা হয়। রাস্তায় রাস্তায় নির্মাণ করা হয় তোড়ণ। বিভিন্ন স্থানে লাইটিং করা হয়।
গতকাল সকাল থেকেই জেলা সদরে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছিল। দুপুরে জুমার নামাজের পর বৃষ্টির পরিমান বাড়তে থাকে। বৃষ্টি উপেক্ষা করে পল্লীবন্ধু সাবেক সফল রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদকে স্বাগত জানাতে জেলার বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল বের করে। এ সময় পুরো শহর মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে। নানা রঙয়ের ব্যানার, ফেস্টুন নিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা মাঠে জড়ো হতে থাকেন। বৃষ্টি মানুষের বাঁধভাঙ্গা ¯্রােত থামাতে পারেনি। জনসভা শুরুর পূর্বেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো নিউফিল্ড ময়দান।

সিলেট যাবার পথে সৈয়দ ফয়সলের
বাড়িতে বেগম জিয়ার যাত্রা বিরতি
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সিলেট যাবার পথে মাধবপুরে জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোঃ ফয়সল এর নোয়াপাড়াস্থ বাড়িতে যাত্রা বিরতি করেন। রাত পৌণে ১১টার দিকে খালেদা জিয়া সেখানে পৌছুলে সৈয়দ মোঃ ফয়সল তাকে স্বাগত জানান। সেখানে বেগম খালেদা জিয়াকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়। পরে কিছু সময় বিশ্রাম নেয়ার পর রাতের খাবার শেষে রাত পৌণে ১২টার দিকে পুনরায় সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি সাদেক হোসেন খোকা, যুগ্ম সম্পাদক সেলিনা রহমান, কেন্দ্রিয় মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ নেতৃবৃন্দ।
উল্লেখ্য, বেগম খালেদা জিয়ার সিলেট আগমন উপলক্ষ্যে সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুরকে বর্ণিল সাজে সাজানো হয়। নির্মাণ করা হয় শতাধিক তোড়ন। রাস্তার দু’পাশে শত শত ব্যানার ফেষ্টুন সাঁটানো হয়।

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক
সমিতি ঐক্য পরিষদের সভা
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ঐক্য পরিষদের উদ্যোগে তাদের বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে গতকাল শুক্রবার সকাল ১১টায় পিটিআই হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কাউছার আহমেদ খান-এর সভাপতিত্বে ও সুভাষ আচার্য্যরে পরিচালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সঞ্জয় দেব বাসু। বক্তব্য রাখেন- চন্দ্র শেখর দেব, আবিদ, শুভাগত, হাসিম, ভবানী সরকার, অলিউর, জিয়া প্রমূখ। এ ছাড়াও জেলার প্রায় শতাধিক সহকারী শিক্ষক-শিক্ষিকা উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন। সভায় প্রধান শিক্ষকের বেতন স্কেলের পরই তাদের বেতন স্কেল নির্ধারণ করা, সরাসরি প্রধান শিক্ষক নিয়োগ বন্ধ, সহকারী শিক্ষকদের শতভাগ পদোন্নতির ব্যবস্থা করা এবং সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করার দাবী জানানো হয়।
দাবী আদায়ের লক্ষে আগামী ৭ অক্টোবর বিকেলে জেলার সকল শিক্ষক-শিক্ষিকাদের পিটি আই হলরুমে আসার জন্য অনুরোধ করা হয়। আলোচনা সভায় প্রধান শিক্ষকদের ২য় শ্রেণীর পদমর্যাদা দেয়ায় সরকারকে ধন্যবাদ জানানো হয়।

মাধবপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল
তত্ত্ববধায় সরকার পূনর্বহাল ছাড়া
দেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা পূনর্ববহালে আওয়ামী-লীগকে বাধ্য করা হবে। তিনি বলেন, তত্ত্ববধায়ক সরকার পূর্ণ বহাল ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না।  মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল রাতে ঢাকা থেকে সিলেটে ১৮ দলীয় জোটের জনসভায় যোগদানের উদ্দেশ্যে সিলেট যাবার পথে মাধবপুর উপজেলার সদরের কিবরিয়া চত্ত্বরে এক পথ সভায় তিনি একথা বলেন।
মাধবপুর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ মোঃ শাহাজানের সভাপতিত্বে পথ সভায় বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা বিএনপি সভাপতি আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ ফয়সল। সমাবেশে মির্জা ফখরুল আরো বলেন, সরকার বিরোধীদল ও দেশবাসীর দাবীকে উপেক্ষা করে একদলীয় নির্বাচনের পায়তারা করছে। আগামী ২৪ অক্টোবরের পর খালেদা জিয়ার নেতৃত্বে দূর্বার গণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন গঠানো হবে। তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া সিলেটে আজকের জনসভায় দেশের ভবিষ্যত রাজনীতি নিয়ে দিক নিদের্শনামূলক বক্তব্য রাখবেন। জনসভায় অংশগ্রহনের জন্য তিনি দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বাবন জানান। মহাসচিব রাত ৮টায় মাধবপুর হাইওয়ে-ইন রেস্টুরেন্টে যাত্রা বিরতি শেষে সিলেটের উদ্দ্যেশে রওয়ানা হন।

সিলেট ১৮ দলের  সমাবেশ সফলে নবীগঞ্জে
খেলাফত মজলিসের স্বাগত মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ নিরপেক্ষ নির্দলীয় সরকার প্রতিষ্ঠা দাবীতে ১৮ দলীয় জোটের সিলেটর বিভাগীয় সমাবেশে সফল করার লক্ষ্যে স্বাগত মিছিল করেছে নবীগঞ্জ উপজেলা খেলাফত মজলিস।
গতকাল শুক্রবার স্বাগত মিছিলটি উপজেলার প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে। এতে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ খান, সাধারণ সম্পাদক ফয়সল তালুকদার, সহ-সভাপতি মাওলানা আব্দুল মুহিত, মাওঃ লুৎফুর রহমান, মাওলানা আলতাফুর রহমান, সাংগঠনি সম্পাদক মাওলানা আবু সালেহ জাকারিয়া, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মোশাহিদ আলী, প্রচার সম্পাদক আব্দুল মন্নান, অফিস সম্পাদক হাফেজ জুবায়ের আহমদ, পৌর শাখার সভাপতি মাওলানা আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা হিফজুর রহমান, অফিস সম্পাদক হাফেজ আলাউর রহমান, মাওলানা মনিরুজ্জামান, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল হাসান, মাওলানা আশিকুর রহমান, মাওলানা জাহিদুল ইসলাম, মোজাহিদ ইসলাম, আব্দুল করিম, উপজেলা ছাত্র মজলিসের সভাপতি আবু সুফিয়ান প্রমূখ।

শংকর সিটি মার্কেটে রেইনডপ নামে
ঐতিহ্যবাহী কাপড়ের দোকান উদ্বোধন
প্রেস বিজ্ঞপ্তি ॥ শহরের ঘাটিয়া বাজারে শংকর সিটি মার্কেটে রেইনডপ নামে এক ঐতিহ্যবাহী কাপড়ের দোকান উদ্বোধন করা হয়েছে।
গতকাল সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হবিগঞ্জ চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম ওই দোকানের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ ব্যক্স সভাপতি শাহাবাজ চৌধুরী, সাধার সম্পাদক সৈয়দ তোফায়েল ইসলাম কামাল, চেম্বারের কার্য্যকরি সদস্য মঈন উদ্দিন আহেমদ চৌধুরী সাম্মু, যুক্তরাজ্য নিউর্য়ক সিটি আওয়ামী-লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী। চেম্বারের সাবেক ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব শামীম আহসান, ব্যবয়ামী মর্তুজা ইমতিয়াজ, তাজ উদ্দিন, কায়ছার আহমেদ, জাহাঙ্গীর আলম সুমন, টুটুল আহমেদ ও শাহ রাজিব আহমেদ লিংকন প্রমুখ।

জমিয়তে ওলামায়ে ইসলামের সভা অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশ হবিগঞ্জ জেলা শাখার সভা গতকাল দলীয় কার্যালয়ে  অনুষ্ঠিত হয়েছে।
হবিগঞ্জ জেলা জমিয়তে ওলামায়ে ইসলামের আমীর আল্লামা তোফাজ্জুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, হাফেজ সামছুল ইসলাম সাদী, মাওলানা আব্দুল খালিক, মাওলনা জহুর আলী, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা মখলিছুর রহমান, মাওলানা রুহুল আমিন, মাওলানা আশরাফ আলী, মাওলানা ইয়াকুব আলী, মাওলানা আব্দুল রকিব প্রমূখ।
সভায় বক্তারা বলেন, অভিলম্বে মুফতি আক্কাছকে নিঃর্শত মুক্তি দিতে হবে।

বাল্লা সীমান্তে ইয়াবা এখন “বাবা”
ফেরী করে বিক্রি হচ্ছে পাড়া মহল্লায়
চুনারুঘাট প্রতিনিধি ॥ বাল্লা সীমান্তে ‘বাবা’ নামে ফেরী করে বিক্রি হচ্ছে ইয়াবা ট্যাবলেট। চিহ্নিত চোরাব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা ছড়িয়ে দিচ্ছে পাড়ায় মহল্লাসহ পার্র্শ্ববর্তী জেলাগুলোতে। আইন প্রয়োগকারী সংস্থার কতিপয় লোকজনকে ম্যানেজ করে চলছে এ ব্যবসা। পুলিশ-বিজিব, নারকটিক্স বিভাগ নিরব। চুনারুঘাট উপজেলার ধলাইরপাড়, গাজীপুর ইউনিয়নের সাদ্দাম বাজার, আহমদাবাদ ইউপি’র চিমটিবিলখাস ও বাল্লা সীমান্তের দশ কুখ্যাত চোরাকারবারীর নিয়ন্ত্রনে রয়েছে ২ শতাধিক মাদক চোরাকারবারী। এরা আমুরোড বাজার, আসামপাড়া বাজার ও সাতছড়িকে করিডোর হিসেবে ব্যবহার করে প্রতিদিন চালান দিচ্ছে লাখ লাখ টাকার মাদক। মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষনা করতে গিয়ে বিগত সময়ে সাজ্জাদ হোসেন নামের এক দারোগাকে স্ট্যান্ড রিলিজ করা হলে তার স্থলাভিষিক্ত হন দারোগা হরিদাস। হরিদাস বিদায় হওয়ায়ার পর এখন এসব নিয়ন্ত্রন করছেন শাহীন নামের আরেক দারোগা। তিনি প্রতিদিন সরকারী কাজ-কাম ফেলে সাদা পোষাকে সীমান্ত অঞ্চলে টহল দিয়ে বেড়ান। তার সোর্স হিসেবে কাজ করছে কুখ্যাত এক মাদক ব্যবসায়ী। বর্তমানে মাদক ব্যবসা নিয়ন্ত্রনের বাইরে চলে গেছে। মাদক ব্যবসায়ীরা প্রকাশ্যে চোরাব্যবসা পরিচালনা করছে। এদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে পারছেন না। এলাকাবাসী জানান, জান-মাল নিরাপত্তার কথা বিবেচনা করে কেউ প্রতিবাদ করতে পারছেন না। রাজনৈতিক নেতারাও মুখে কুলুপ এঁটে দিয়েছেন। বিজিবি-পুলিশ মাঝে মধ্যে চাকরি বাঁচানো জন্য কিছু মাদক আটক করেন। ২/৩ দিনে ব্যবধানে ধৃত মালামালেরও আর খোঁজ পাওয়া যায়না। বাল্লা সীমান্তের মোকামঘাট, টেকেরঘাট, গুইবিল সীমান্তের দুধপাতিল, বড়ক্ষের, চিমটিবিলখাস এবং সাতছড়ি সীমান্তের ৫টি পয়েন্টসহ ছোটবড় ২০টি পয়েন্ট দিয়ে মাদকের চালান ঢুকছে দেশে। অনেক ব্যবসায়ী ওয়ারেন্ট ও মামলা মাথায় নিয়ে দিব্যি মাদক পাচার করছে।

বানিয়াচংয়ে খেলাফত মজলিসের
দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ খেলাফত মজলিস বানিয়াচং থানা শাখার উদ্যোগে থানা দায়িত্বশীলদের এক বৈঠক গতকাল অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। থানা সভাপতি ডাঃ মাওলানা বশির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান মেহমান ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউছুফী। বিশেষ মেহমান ছিলেন জেলা সেক্রেটারী সাওলানা আনোয়ার আলী। বক্তব্য রাখেন থানা সেক্রেটারী মাওলানা আবুল কাশেম, মোঃ আব্দুর রহমান, মোঃ খালেদ মিয়া, হাফেজ আব্দুল ওয়াহিদ লস্কর, নুর আহমদ, হারুন মিয়া, মোঃ তাজুল ইসলাম প্রমুখ। প্রধান মেহমান তার বক্তৃতায় বলেন তত্ত্বাবধায়ক সরকার বাস্তবায়নের দাবীতে শেখ হাসিনা এক সময় চরমভাবে আন্দোলন করেছিলেন যেন তার ক্ষমতায় আসার একটা সুযোগ হয়। কিন্তু এখন যখন দেখছেন তত্ত্ববধায়ক সরকারের অধিনে নির্বাচন হলে তার ক্ষমতায় আসার সম্ভাবনা একেবারেই কম ফলে এখন তিনি তার ক্ষমতাকে যেনতেনভাবে ধরে রাখার জন্য তার সরকারের অধিনেই নির্বাচন দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছেন। দেশের সংবিধানকে নিজেদের মনমত সাজিয়ে এখন শুধু সংবিধানের দোহাই দিচ্ছেন এবং বলছেন যে সংবিধান থেকে এক চুলও নড়চড় হবেনা। দেশে আইনের শাসন বলতে কিছুই নেই। যে যেভাবে পারছে দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে। আলেম উলামাদের উপর চরমভাবে নির্তাতন চালানো হচ্ছে, কেউ হক কথা বলতে গেলেই জেলে যেতে হয়, রিমান্ডের নাম দিয়ে চরমভাবে জুলুম অত্যাচার করা হয়। তিনি আরো বলেন যে জনগনকে আগামী নির্বাচনে সচেতন থাকতে হবে। যেন কোনো অব¯’াতেই ইসলাম বিদ্বেষী কেহ মতায় না আসতে পারে।
মাওলানা ইউসুফী বলেন কওমী মাদ্রাসাকে কেন্দ্র করে সমাজ কল্যানমন্ত্রী চুনারুঘাটে যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত ন্যাক্কারজনক, সম্পুর্ন অসত্য, আমরা এর তীব্র নিন্দা জানাই। এদিকে বর্তমান সরকার বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক)কে পাশকাটিয়ে যে কতিপয় বোর্ডকে ষড়যন্ত্রমুলক স্বীকৃতি দেয়ার পায়তারা করছে আমরা এ জাতীয় হটকারী সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই এবং এরকম হটকারী সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসার আহবান জানাই।

চুনারুঘাটে চোর ডাকাতি রোধে
৪ গ্রামবাসীর প্রতিবাদ সভা
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে চোর ডাকাতি রোধ ও অপরাধীদের বিরুদ্ধে ৪ গ্রামবাসী প্রতিবাদ সভা করেছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় চুনারুঘাট পৌর শহরের হাজী আলীম উল্লা মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে ব্যক্স সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়ার সভাপতিত্বে ও পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হরমুজ আলী’র পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব মোহাম্মদ আলী, বিশিষ্ট মুরুব্বী আব্দুল হক কনা মিয়া, বাবু ললিত শীল, খুকুমনি পাল, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক খয়ার মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী দেওরগাছ ইউপি সদস্য মোঃ লাল মিয়া, কুতুব আলী, ইদ্রিছ মিয়া, আমীন আলী, ব্যবসায়ী মাওলানা শেখ মিজানুর রহমান, রশীদ মিয়া তালুকদার, জাকির হোসেন, যুবলীগ নেতা মরতুজ আলী সর্দার, কাজল মিয়া, শেখ দেলোয়ার, জহির, আঃ রশিদ লাল মিয়া, উপজেলা ছাত্রদল নেতা আমিনুল ইসলাম সুজন, চন্দ পাল, লিটন পাল, সিদু পাল, ব্যবসায়য়িক আব্দুল হামিদ, ছমির হোসেন, দুধা মিয়া, শুধা পাল, জিতু মিয়া, নূর উদ্দিন, আহাদ আলী মীর প্রমুখ। উল্লেখ্য, সম্প্রতি চুনারুঘাটে একই রাতে ৪ গ্রামে ডাকাতি করে মালামাল লুট ও ৪জনকে আহত করার ঘটনায় এবং দেওরগাছ ইউপি ও চুনারুঘাট পৌর শহরের ধলাইপাড়, চন্দনা, রাজলীপুর ও আমকান্দি গ্রামে চুরি ডাকাতিসহ বিভিন্ন অপরাধ প্রবণতা বৃদ্ধি পাওয়ায় এই প্রতিবাদ ও অপরাধ দমন সভা অনুষ্ঠিত হয়। ৪ গ্রামের গণ্যমান্য ব্যক্তিসহ প্রায় ৪’শত লোক এতে অংশগ্রহণ করে। চোর ডাকাতসহ অপরাধীদের গ্রেফতারের দাবী জানিয়ে সভা শেষে এতে উপস্থিত লোকজন গণস্বাক্ষর করেন। আগামী রবিবার এ গণস্বাক্ষরিত আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেওয়া হবে। এছাড়া ডাকাতির ঘটনায় জড়িত ও চিহ্নিত অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান ওই ৪ গ্রামবাসী।  অন্যতায় ইউএনও অফিস ঘেরাও ও পরবর্তীতে কঠোর আল্টিমেটামের ঘোষণা দেওয়া হয়েছে ।

খালেদা জিয়ার সিলেট আগমন উপলক্ষ্যে
ইমামবাড়ি বাজারে ছাত্রদলের প্রচার মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ খালেদা জিয়ার সিলেট আগমণ উপলক্ষ্যে নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ি বাজারে স্থানীয় ছাত্রদলের উদ্যোগে গতকাল বিকেলে প্রচার মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছাত্রদল নেতা কায়সারের নেতৃত্বে ও ইব্রহিমের পরিচালায় প্রচার মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন-বিএনপি নেতা ফরিদ মিয়া, যুবদল নেতা আলমগীর, রহিম, স্বেচ্ছাসেবকদল নেতা রুহেল, নান্নু, আলম, আজম, তরণ দলের আহ্বায়ক দ্বীন ইসলাম, ছাত্রদল নেতা তুহিন, রুনেল, নাসির, মুর্শেদ, মাহিদুর, জাকির, সোহাগ, শিমুল, হেলাল, সোয়েব, নুরুল আমিন, মহিতুর, সিজিল, ইব্রাহিম, কাইয়ুম, জিশু, উজ্জল, জুলহাস, কাহার, আঙ্গুর, শহীদ, মুতালিব, কাবিল প্রমূখ।

আলমপুর জামে মসজিদের ভিত্তিপ্রস্তুর স্থাপন
প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল শুক্রবার বাদ জুম‘আ হবিগঞ্জ শহরতলীর আলমপুর গ্রামের জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আরজু মিয়া সরদারের সভাপতিত্বে এবং মসজিদ কমিটির সেক্রেটারী মাওলানা আশিকুর রহমানের পরিচালনায় এতে প্রধান মেহমান ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী। বক্তব্য রাখেন গ্রামের বিশিষ্ট মুরব্বী মোঃ মইনুল ইসলাম এখলাছ, মোঃ আমীর আলী, মোঃ ফরিদ মিয়া, মোঃ কাজল মিয়া, মাওলানা সিদ্দিকুর রহমান, মৌলভী শিব্বির আহমদ ইয়াকুত, ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াদুদ রুবেল প্রমুখ।
প্রধান মেহমান তাঁর বক্তৃতায় বলেন মসজিদ, মাদ্রাসা সহ সকল প্রকার দ্বীনি কাজ কারো একার পক্ষে করা সম্ভব নয় এতে সকল বিত্তবানদের এগিয়ে আসতে হয়।

সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে
নবীগঞ্জ উপজেলা শিবিরের প্রচার মিছিল
প্রেস বিজ্ঞপ্তি ॥ আজ ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে গতকাল নবীগঞ্জ উপজেলা ছাত্রশিবির প্রচার মিছিল করেছে। বাদ আছর নবীগঞ্জ পৌর জামায়াত সেক্রেটারী আহমদ হোসাইন ও উপজেলা পশ্চিম শিবির সভাপতি মোজাহিদুল ইসলামের নেতৃত্বে নবীগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে শুরু হয়ে শেরপুর রোড হোটেল আল-ছাদিয়ার সামনে গিয়ে পথ সভার মাধ্যমে শেষ হয়। সভাপতির বক্তব্য মোজাহিদুল ইসলাম বলেন এ সরকার সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা তুলে দিয়েছে। তারা এখন ইসলামী দল নিষিদ্ধ করতে চায়। তারা আল্লামা সাঈদী সহ জাতীয় নেতৃবৃন্দকে কারাগারে রেখে হত্যা করতে চায়। তাদের এই স্বপ্ন দেশের তৌহিদী জনতা পূরণ হতে দেবে না। তিনি অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে সরকারকে ক্ষমতা ছাড়ার আহ্বান জানান। পরিশেষে বর্তমান সরকারের অপশাসন ও নির্যাতন থেকে মুক্তির লক্ষ্যে আগামী ৫ অক্টোবর সিলেটে ১৮ দলীয় জোটের জনসভা সফল করতে সকলের প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পূর্ব শিবির সভাপতি তারেকুল ইসলাম, জামায়াত নেতা আঃ মুকিত পাঠান, মুস্তাকিম আহমদ, ইকবাল হোসাইন খান, আলী বাহার, শওকত আলী পৌর শিবির সভাপতি আলীমুল ইসলাম, সাকিন আহমেদ, কলেজ শিবির সভাপতি হাসানুল বান্না, শামীম আহমেদ, রাজু, হাফেজ উজ্জ্বল, রফিকুল ইসলাম, জমির, রাজা, আজহারুল, শাওন, প্রমুখ।

চুনারুঘাটে ইউপি ভবন উদ্বোধনকালে সমাজকল্যাণ মন্ত্রী
যুদ্ধাপরাধীদের বাচাঁতে এবং গণতন্ত্র
বাধাঁগ্রস্ত করতেই বিএনপির আন্দোলন
চুনারুঘাট প্রতিনিধি ॥ সমাজকল্যাণ মন্ত্রী এনামূল হক মোস্তফা শহীদ এমপি বলেছেন, গণতন্ত্র বাধাগ্রস্ত এবং যুদ্ধাপরাধীদের বাচাঁতেই বিএনপি জামায়াত সংবিধান বহির্ভূত নির্বাচনের দাবী তুলে আন্দোলন করতে চায়। তারা দেশের উন্নয়ন বাধাগ্রস্ত এবং মানুষকে আবার মঙ্গায় ফিরিয়ে নিতে চায়। তাই তারা আন্দোলনের ডাক দিয়েছে। তিনি শুক্রবার বিকেলে চুনারুঘাট উপজেলার সদর ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশহুদুল কবীর ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান।
পরে তিনি উপজেলার কাজিরখিল এলাকায় খোয়াই নদীর উপর ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ব্রীজের উন্নয়নকাজ পরিদর্শন করেন। সন্ধায় তিনি মুড়ারবন্দ মাজার জিয়ারত শেষে কাজিরখিল বাজারে স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, মন্ত্রী তনয় নিজামুল হক রানা, আওয়ামীলীগের সভাপতি পিপি আকবর হোসেন জিুত, সহ-সভাপতি এডভোকেট শাহ কুতুব উদ্দিন, যুগ্ম সম্পাদক আনোয়ার আলী, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আঃ ওয়াহেদ, আঃ সামাদ মাষ্টার, অধ্যক্ষ আবু নাসের  আঃ কদ্দুছ, পৌর আওয়ামীলীগের সভাপতি আবু তাহের মিয়া, সেক্রেটারি আবুল খয়ের, ইউপি সভাপতি সাইদুর রহমান, আওয়ামীলীগ নেতা আঃ কদ্দুছ, যুবলীগের সভাপতি লুৎফর রহমান চৌধুরী, সেক্রেটারি কেএম আনোয়ার হোসেন, ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, সেক্রেটারি সাইফুল ইসলাম রুবেল প্রমুখ।
উল্লেখ্য, প্রায় ৬০ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ চুনারুঘাট সদর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের নির্মাণ কাজ সম্পন্ন করেন। ফলে এখান থেকে ইউনিয়নের প্রান্তিক জনগণ আরো উন্নতর সেবা পাবে বলে আশা করা হচ্ছে।

সিলেটে খালেদা জিয়ার আগমন
উপলক্ষ্যে নবীগঞ্জের ২নং ইউপি
ছাত্রদলের মটর সাইকেল র‌্যালী
প্রেস বিজ্ঞপ্তি ॥ সিলেটে খালেদা জিয়ার আগমণ উপলক্ষ্যে নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন ছাত্রদল এর উদ্যোগে গতকাল এক বিশাল মটর সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। উক্ত র‌্যালীটি ফার্ম বাজার থেকে শুরু হয়ে কাজিগঞ্জ বাজার এবং ইনাতগঞ্জে পথসভা করে আউশকান্দি গিয়ে শেষ হয়। উক্ত পথসভায় বক্তব্য রাখেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুর রহমান, সিনিয়র ছাত্রদল নেতা আঙ্গুর মিয়া, কাশেম মিয়া, মিলাদ, আশরাফুজ্জামান, হোসেন মিয়া, আলী নূর পাশা, মাষ্টার জাকারিয়া, মতচ্ছির, রোহেল, ফতু মিয়া মেম্বার, রুমান, লিংকন, জুবায়ের, ছালেহ, দিলাল, শিপু, রুয়েব, রুহুল আমীন, খালিছ, এজাহার, জাকির, আবু বকর, আবুল খয়ের, সালাম, আবু তাহের, আফজল, ফয়সল, খালেদ, সুমন, খলিল, মুতাচ্ছির, সোহেল, আলফু, মঈনুদ্দিন প্রমুখ। বক্তারা তাদের বক্তব্যে তত্ত্বাবধায়ক সরকারের পুনর্বহাল দাবী করেন এবং সিলেটের জনসভায় অংশগ্রহণ করে সফল করার জন্য সবার প্রতি উদাত্ত আহবান জানান।

১৩ অক্টোবর পর্যন্ত আলটিমেটাম প্রাথমিক শিক্ষকদের
এক্সপ্রেস ডেস্ক ॥ সরকারি প্রাথমিক শিক্ষকদের ১১ দফা দাবি মেনে নিতে সরকারকে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর গেজেটেড কর্মকর্তার মর্যাদা প্রদান ও প্রধান শিক্ষকের একধাপ নিচে সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণসহ ১১ দফা দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষকরা। গতকাল সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাথমিক শিক্ষকদের দাবি বাস্তবায়নে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির একাংশ আয়োজিত শিক্ষক সমাবেশ ও অনশন কর্মসূচিতে এ আলটিমেটাম দেন আন্দোলনরত শিক্ষকরা। সকাল থেকে শুরু হওয়া সমাবেশে টিপটিপ বৃষ্টির মধ্যেও ভিজে জড়োসড়ো হয়ে উপস্থিত হন দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষকরা। আন্দোলনরত শিক্ষকদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে, শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল প্রদান, সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির জটিলতা নিরসন, সম্প্রতি জাতীয়করণ করা শিক্ষকদের ১ জানুয়ারি ২০১৩ তারিখ থেকে সরকারি বেতন স্কেল প্রদানসহ বকেয়া বেতন অবিলম্বে প্রদান, ৭৫ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান, ৫ম শ্রেণীর সমাপনী পরীক্ষা ব্যতীত অন্য পরীক্ষাগুলে আগের মতো বিদ্যালয়ভিত্তিক চালুকরণ প্রভৃতি। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির একাংশের সভাপতি মো. নুরুজ্জামান আনসারী বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা বৃদ্ধিসহ আমাদের দাবিসমূহ বাস্তবায়নের প্রক্রিয়া ২০০৬ সাল থেকে শুরু হয়েছে। কিন্তু আজ পর্যন্ত সেটা বাস্তবায়ন হয়নি। তিনি বলেন, আমাদের দাবি বাস্তবায়নে মূল বাধা হচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আমাদের দাবির ব্যাপারে গত কয়েকদিন আগেও তারা ৪টি আপত্তি জানিয়েছে। মো. নুরুজ্জামান আনসারী হুঁশিয়ারি জানিয়ে বলেন, আজকের সমাবেশ থেকে সরকারকে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দিচ্ছি। এর মধ্যে যদি আমাদের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ অথবা সরকারের পক্ষ থেকে যদি কোনো গেজেট প্রকাশ করা না হয়, তাহলে পরবর্তী সময়ে প্রয়োজনে মহাবিক্ষোভ, বিদ্যালয়ে তালা, পরীক্ষা বর্জনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করবো। উল্লেখ্য, এর আগে গত ১ অক্টোবর কেন্দ্রীয় শহীদ মিনারে একই দাবিতে শিক্ষক সমাবেশ ও অনশন কর্মসূচি পালন করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির অপর একটি অংশ। সেখান থেকে সরকারের দাবি মেনে নেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা সরকারকে আগামী ৬ অক্টোবর পর্যন্ত প্রাথমিক শিক্ষকদের দাবি মেনে নিতে সময় বেঁধে দেন।

রায়ের খসড়া ফাঁসের ঘটনায়
ট্রাইব্যুনাল কর্মচারী গ্রেফতার
এক্সপ্রেস ডেস্ক ॥ মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে (আইসিটি) মৃত্যুদণ্ডাদেশ পাওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর রায়ের খসড়া কপি অনলাইনে ফাঁস হওয়ার ঘটনায় নয়ন আলী (২০) নামে আইসিটির এক কর্মচারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার বিকেলে নয়ন আলীকে আটকের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স এর উদ্যোগে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। এছাড়া এ ঘটনায় শাহবাগ থানায় তথ্য প্রযুক্তি আইনে তিনজনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে আইসিটিতে ক্লিনার হিসেবে কর্মরত মাস্টার রোলের কর্মচারী নয়ন আলী,অফিস অ্যাসিসটেন্ট ফারুক এবং সাকা চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের সহকারী মেহেদী হাসান। তাদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে ৫৪,৫৭ ও ৬৩ ধারায় মামলা করা হয়েছে বলে জানান মনিরুল ইসলাম। ব্রিফিংয়ে মনিরুল ইসলাম আরও জানান, সাকা চৌধুরীর আইনজীবী ফখরুল ইসলামের সহকারী মেহেদী হাসানের দেওয়া মোটা অংকের টাকার প্রলোভনেই নয়ন আলী(২০) পেন ড্রাইভের মাধ্যমে রায়ের খসড়া কপি মেহেদী হাসানকে সরবরাহ করে। ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সামনে নয়ন আলী জানান, সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের সহকারী মেহেদী হাসান তাকে মোটা অংকের টাকা দেওয়ার প্রলোভন দেখিয়েছিলো। তাই সে এ কাজ করতে প্রলুব্ধ হয়। এর আগে শুক্রবার দুপুরে সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের অফিসে তল্লাশি চালায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কাকরাইলের ৬১/৯ পাইওনিয়ার রোডে অবস্থিত ওই অফিসে তল্লাশি চালায় গোয়েন্দা কর্মকর্তারা। প্রায় দুই ঘণ্টা ধরে এ তল্লাশি অভিযান চালানো হয়। গোয়েন্দা কর্মকর্তারা এ সময় ওই অফিস থেকে কম্পিউটারের দু’টি সিপিইউ, একটি প্রিন্টার ও কয়েকটি সিডি জব্দ করে নিয়ে যান। প্রসঙ্গত, ট্রাইব্যুনালে রায় ঘোষণার আগেই ডিজিটাল মিডিয়ায় সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডাদেশের রায়ের খসড়ার অংশবিশেষের কপি পাওয়ার ঘটনায় একটি সাধারণ ডায়রি (জিডি)করেন ট্রাইব্যুনালের রেজিস্ট্রার। ওই ডায়রির ভিত্তিতে চলমান তদন্তের অংশ হিসেবেই এই তল্লাশি অভিযান, গ্রেফতার ও মামলা বলে নিশ্চিত করেছে গোয়েন্দা পুলিশ। অফিসে তল্লাশির বিষয়ে ব্যারিস্টার ফখরুল ইসলামের ভাই শেখ মাহমুদ কবির বলেন, অফিসে তালা মারা ছিল। গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা এসে চাবি চাইলে আমরা তালা খুলে দেই। মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপ কমিশনার কৃষ্ণ পদ রায়  অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, শাহবাগ থানায় মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের দায়ের করা সাধারণ ডায়রির (জিডি) তদন্তের অংশ হিসাবে সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের কাকরাইলের ওই অফিসে তল্লাশি চালানো হয়।

লাদেনকে আশ্রয়দাতা সাইয়াফ
আফগান প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন
এক্সপ্রেস ডেস্ক ॥ আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনকে আফগানিস্তানে ডেকে আনা আব্দুল রসুল সাইয়াফ প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন। আগামী বছরের এপ্রিলে আসন্ন নির্বাচনে অংশ নিতে বৃহস্পতিবার তিনি নিজের প্রার্থিতার ঘোষণা দেন। সাবেক সোভিয়েত ইউনিয়নকে বিতাড়িত করার যুদ্ধের নেতৃত্বদানকারী আব্দুল রসুল সাইয়াফ রাজধানী কাবুলে গাড়িবহর নিয়ে ঘুরে ঘুরে নিজের প্রার্থিতার ঘোষণা দেন। এ সময় তার সঙ্গে ছিল সাবেক যোদ্ধারা। জানা যায়, ১৯৮০ ও ১৯৯০ এর দশকে সোভিয়েত ইউনিয়নবিরোধী যুদ্ধে আফগান ধর্মীয় নেতা রসুল সাইয়াফ বিভিন্ন যুদ্ধশিবিরে যোদ্ধাদের প্রশিক্ষণ দিতেন। এমন একটি শিবিরে বিন লাদেনের সঙ্গে তার পরিচয় ঘটে। এরপর ১৯৯৬ সালে সুদান থেকে ওসামা বিন লাদেনকে বহিষ্কার করা হলে তাকে আফগানিস্তানে আশ্রয় দেন রসুল সাইয়াফ। এরইমধ্যে নির্বাচন কমিশনে কাগজপত্রাদি জমা দিয়েছেন তিনি। নির্বাচনে দাঁড়ানোর কারণ ব্যাখা করতে গিয়ে তিনি বলেন, ‘আমি যশ-খ্যাতি কিংবা ক্ষমতা চাই না। আমি আমার জাতিকে রক্ষা করতে পারি।’ যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ার হামলার মূল হোতা খালিদ শেখ মোহাম্মেদের ‘পরামর্শ’ দাতা ছিল রসুল সাইয়াফ বলে  ৯/১১ হামলা সংক্রান্ত এক কমিশন প্রতিবেদনে দাবি করা হয়। যোদ্ধা হিসেবে রসুল সাইয়াফের প্রভাবে প্রভাবিত হয়ে ‘আবু সাইয়াফ’ নামে ফিলিপাইনে এক সন্ত্রাসী গোষ্ঠীও গড়ে উঠে।  ৯/১১ হামলার আগে তিনি তালেবানবিরোধী ছিলেন।  তখন থেকে লোকচক্ষুর আড়ালে চলে যান তিনি।

টাকার অভাবে এশিয়া সফর বাতিল ওবামার!
এক্সপ্রেস ডেস্ক ॥ সরকারি সেবা খাতের কার্যক্রম বন্ধ (শাটডাউন) হয়ে যাওয়ায় অবশেষে এশিয়া সফরই বাদ দিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। এর আগে মালয়েশিয়া ও ফিলিপাইন সফর স্থগিত করলেও ইন্দোনেশিয়া ও ব্র“নাইয়ে দুটি সম্মেলনে ওবামার যোগ দেওয়ার কথা জানানো হয়েছিল হোয়াইট হাউজ থেকে। ইন্দোনেশিয়ায় এশিয়া-প্যাসেফিক ইকোনোমিক কো-অপারেশন (অ্যাপেক) ও ব্র“নাইয়ে পূর্ব এশিয়া সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল ওবামার। হোয়াইট হাউজ জানায়, শাটডাউনের ফলে বিদেশ সফরের জটিলতা সংক্রান্ত কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ সেপ্টেম্বর নতুন বাজেটে অর্থ বরাদ্দ নিয়ে কংগ্রেসের দুই কক্ষ সমঝোতায় পৌঁছতে ব্যর্থ হওয়ায় যুক্তরাষ্ট্র সরকারকে জরুরি নয় এমন কার্যক্রম বন্ধ করে দিতে হয়েছে। সফর বাতিল করায় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের কাছে দুঃখ প্রকাশ করেছেন ওবামা। শুক্রবার সকালে ওবামা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সুসিলো বামবাং ইউধোইয়োনোকে ফোন করে ওবামা দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট কার্যালয়ের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক মুখপাত্র তেউকু ফাইজশাহ। তেউকু ফাইজশাহ জানান, সফর পুনরায় নির্ধারন করা হয়নি। হোয়াইট হাউজ জানিয়েছে, ওবামার পরিবর্তে ইন্দোনেশিয়া ও ব্র“নাইয়ের সম্মেলনে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। এশিয়া সফর বাতিলকে রিপাবলিকানদের কারণে সৃষ্ট শাটডাউনের আরেক প্রভাব হিসেবে উল্লেখ করেছে হোয়াইট হাউজ। এশিয়ার চার দেশ সফরের উদ্দেশ্যে শনিবার যুক্তরাষ্ট্র ছাড়ার কথা ছিল ওবামার। বালি ও ব্র“নাইয়ে দুটি সম্মেলনে যোগ দেওয়ার পর মালয়েশিয়া ও ফিলিপাইন সফর করার কথা ছিল।

সুন্নীয়ত সংরক্ষণ পরিষদের
মাসিক সভা অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ সুন্নীয়ত সংরক্ষণ পরিষদের মাসিক সভা গত ৩ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকায় অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আমীর মুফতী আবু ছাফওয়ান মুহাম্মদ আশরাফুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। মহা-সচিব আলহাজ্ব মফিজুর রহমান টিটুর পরিচালনায় বক্তব্য রাখেন, যুগ্ম অর্থ সচিব ক্বারী জুবায়ের আহমেদ, প্রকাশনা সচিব মাওলানা আব্দুল হামিদ, যুগ্ম প্রকাশনা সচিব মাওলানা তোফায়েল আহমেদ চৌধুরী প্রমূখ। সভায় বিগত ওরসে হযরত শাহ জালাল (রহ) ও সুন্নী সমাবেশ সফলভাবে সম্পন্ন হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় এবং অংশগ্রহণকারী ও সহযোগিতাকারী সকলকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি আগামী ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার আলা হযরত কনফারেন্স, আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে কোরবানীর ফাযায়েল ও মাসায়েল এবং নিয়ম-কানুন এর উপর এক হাজার লিপলেট প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়। সভাশেষে সুন্নী আন্দোলনের বীর সিপাহসালার আল্লামা সৈয়দ আবিদশাহ মোজাদ্দেদী ও হবিগঞ্জ দারুছ সুন্নাত ফাযিল মাদ্রাসার সাবেক সহকারী শিক্ষক মাওলানা আব্দুল্লাহ (রহ) এর ইন্তেকাল বার্ষিকী উপলক্ষ্যে ফাতেহা শরীফ পাঠান্তে মোনাজাত পরিচালনা মুফতী আবু ছাফওয়ান মুহাম্মদ আশরাফুল ওয়াদুদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com