সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

ঢাকায় গ্রেফতারকৃত জিকে গউছসহ বিএনপির ৫ নেতা হবিগঞ্জ কারাগারে

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক, পদত্যাগকারী মেয়র জি কে গউছ, জেলা যুবদলের ১ম যুগ্ম আহ্বায়ক রুবেল আহমেদ চৌধুরী, বিএনপি নেতা এডভোকেট কামাল উদ্দিন সেলিমসহ ৫ নেতাকর্মীকে হবিগঞ্জ জেলা কারাগারে আনা হয়েছে।
গতকাল সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হবিগঞ্জ কারাগারে আনা হয়। এদিকে তাদের আগমন উপলক্ষে শত শত নেতা-কর্মী কারাগারের গেটের সামনে ভিড় করে করতালির মাধ্যমে অভিনন্দন জানান। আজ সকাল ১০টায় জেলা কারাগার থেকে হবিগঞ্জ কোর্টে উপস্থিত করা হবে। সদর থানা পুলিশ তাদের দায়েরকৃত মামলাসহ বিভিন্ন মামলায় শ্যোন অ্যারেস্ট দেখাবে বলে বিশ^স্থ সূত্রে জানা গেছে। এদিকে রাতেই পুলিশের পক্ষ থেকে আদালতপাড়াসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপত্তা জোরদার করা হয়েছে। গত ২৯ আগস্ট রাতে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) জি কে গউছসহ তাদের আটক করে। পর দিন ৩০ আগস্ট তাকে আদালতে হাজির করে পুলিশ। একটি মামলার সুষ্ঠু তদন্তের জন্য গউছ ও রুবেল, কামাল উদ্দিন সেলিমকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবির এসআই আফতাবুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। ২ সেপ্টেম্বর দুই দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলা তদন্তের জন্য তাদের আরও ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। অপরদিকে আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাদের রিমাণ্ড মঞ্জুর করেন। তদন্তকারী কর্মকর্তা আদালতকে জানান, পরস্পর যোগসাজশে জি কে গউছ তৎকালীন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির এবং তৎকালীন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে হত্যার ষড়যন্ত্র ও পরিকল্পনা করেন। এ ঘটনায় ২০১৫ সালের ২৮ আগস্ট হবিগঞ্জ সদর মডেল থানায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। ঘটনার পর থেকে ঢাকা ও এর আশপাশ এলাকায় আত্মগোপনে ছিলেন জি কে গউছ। এ ছাড়া রুবেল চৌধুরী ও কামাল উদ্দিন সেলিমকে ২৮ আগস্ট ঢাকা থেকে গ্রেফতার করে। এদিকে গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলা বিএনপি আয়োজিত পদযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ২১ আগস্ট জি কে গউছকে প্রধান আসামি করে ৭০০ এর মতো নেতা-কর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে পুলিশ। ওই মামলায় ২৯ আগস্ট জি কে গউছসহ হবিগঞ্জের ১৮৩ জন বিএনপি নেতা-কর্মী হাইকোর্টে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিকেলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এমডি আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com