শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জের বাগাউড়া উচ্চ বিদ্যালয় ৩ বছর ধরে চলছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে ॥ নানা অভিযোগ

  • আপডেট টাইম শনিবার, ২০ মে, ২০২৩
  • ৯৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে প্রায় ৩ বছর ধরে চলছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে। প্রধান শিক্ষক নিয়োগে কার্যকরী কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। ম্যানেজিং কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একে অপরকে দোষারোপ করা হচ্ছে। এছাড়া বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জসিম উদ্দিন সেলিমের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়ম তুলে ধরে লিখিত অভিযোগ দিয়েছেন ম্যানেজিং কমিটির সদস্য নজমুল হক। ১৬ মে চেয়ারম্যান মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার বড় ভাকৈর (পুর্ব) ইউনিয়নের বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিয়ার আলী বিগত ২০২০ সনের ৩০ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। এর পর থেকে অদ্যাবধি পর্যন্ত উক্ত পদে নিয়োগ দেয়া হয়নি। প্রথম পর্যায়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন শিক্ষক আবুল কাশেম। তিনি অবসরে গেলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন শিক্ষক জসিম উদ্দিন সেলিম। তিনি দায়িত্ব পালন কালে স্কুলে শিক্ষার মান নিম্নমূখী বলে অভিযোগে প্রকাশ। নিয়মানুযায়ী একটি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে ৬ মাসের বেশী সময় থাকার সুযোগ নেই। কিন্ত প্রায় ৩ বছর ধরে উক্ত স্কুলটি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে পরিচালিত হচ্ছে।
এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জসিম উদ্দিন বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি লন্ডনে অবস্থান করছেন। তিনি আসার পর ব্যবস্থা নেয়া হবে। দুর্নীতির বিষয়ে বলেন, তা সম্পুর্ণ অসত্য ও মিথ্যা। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাদেক হোসেন বলেন, কোন স্কুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে ৬ মাসের বেশী থাকার সুযোগ নেই। নিয়োগের বিষয়টি বাগাউড়া স্কুলে ম্যানেজিং কমিটির সভাপতি এই উদ্যোগ নিতে পারেন।
স্থানীয় সুত্রে জানা যায়, সভাপতি সহ ম্যানেজিং কমিটির কয়েকজনকে ম্যানেজ করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছেন জসিম উদ্দিন। এলাকাবাসী দ্রুততম সময়ের মধ্যে উক্ত স্কুলে প্রধান শিক্ষক নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com