শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ আসছেন আপীল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও এ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১৩৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ মঙ্গলবার হবিগঞ্জ আসছেন সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও এ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন। হবিগঞ্জ জেলা এডভোকেট সমিতি আজ দুপুরে বৃহত্তর সিলেটের কৃতি সন্তান ও দেশের প্রধান আইন কর্মকর্তা এ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন এবং আইনপেশায় ৫০ বছর পূর্তিতে এডভোকেট ইসমাইল হোসেনকে দেয়া হবে সংবর্ধনা। এতে প্রধান অতিথি হিসাবে যোগদান করবেন সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। আমন্ত্রিত অতিথি হিসাবে যোগদান করবেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা ও দায়রা জজ হাসানুল ইসলাম। সভাপতিত্ব করবেন জেলা এডভোকেট সমিতির সভাপতি এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ এবং পরিচালনা করবেন সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল। জেলা এডভোকেট সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল জানান, এই অনুষ্ঠানে যারা আইন পেশায় ৩৫ বছর অতিক্রম করেছেন তাদেরকেও সংবর্ধনা প্রদান করা হবে। এই ক্যাটাগরীতে সম্মাননা ক্রেস্ট পাবেন ৫৯ জন। এর আগে এই ধরনের কোন সম্মাননা প্রদান করা হয়নি। ৫০ বছর অনেকেরই অতিক্রম হয়না বলে এটি সংযোজন করা হয়েছে। এছাড়াও অনুষ্ঠানে আইনজীবী সমিতির সদস্যদের সন্তানদের মাঝে মেধাবৃত্তি এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।
তিনি আরও বলেন, এই বারে যারাই ৫০ বছর অতিক্রম করেছেন তাদের সবাইকে সম্মাননা জানানো হয়েছে। তারা সবাই আমাদের গর্বিত সন্তান। এডভোকেট ইসমাইল হোসেনও আমাদের গর্বিত সন্তান। তিনি ১৯৭১ সালের ১ ফেব্রুয়ারী হবিগঞ্জ বারে আইনপেশা শুরু করেন। তিনি এই সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৪৩ সালের ১ নভেম্বর জন্মগ্রহণ করেন। নবীগঞ্জের দাসেরকোনা গ্রামের মরহুম আলহাজ¦ আতিকুর রহমানের সন্তান ইসমাইল হোসেন ছিলেন একজন মেধাবী ছাত্র ও বিচক্ষণ আইনজীবী। তিনি ১৯৬০ সালে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২য় বিভাগে এসএসসি, ১৯৬৪ সালে সিলেট এমসি কলেজ থেকে ২য় বিভাগে এইচএসসি, ১৯৬৭ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ২য় শ্রেণীতে স্নাতক সম্মান, ১৯৬৮ সালে ২য় শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করার পর ঢাকা সিটি ল কলেজ থেকে ১৯৭০ সালে এলএলবি সম্পন্ন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com