বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ১৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ “জিডিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্য নিয়ে জেলা প্রশাসক ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গতকাল হবিগঞ্জে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।
কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০টায় এক বণার্ঢ্য র‌্যালী, সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দুপুর ১২টায় মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্ষুদ্র ঋণ ও আইজিএ প্রশিক্ষনার্থীদের মাঝে চেক বিতরণ।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল এর সভাপতিত্বে আলোচনা সভা ও র‌্যালীতে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আসমা বিনতে রফিক, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রুমানা আক্তার, জাতীয় মহিলা সংস্থা হবিগঞ্জ এর চেয়ারম্যান ইসমত আরা জলি, সমাজকর্মী তাহমিনা বেগম গিনি প্রমূখ। উক্ত সভায় বিভিন্ন প্রকল্প, সংস্থা ও সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, বর্তমান সময়ে নারীরা পুরুষের পাশপাশি সকল ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। তা সম্ভব হয়েছে শুধুমাত্র পড়াশোনার কারণে। তাই নারীকে এগিয়ে যেতে হলে পড়াশোনার কোন বিকল্প নেই। বক্তারা বলেন, যদি মনোবল শক্ত হলে তাহলে নারীও সমাজের বোঝা না হয়ে উন্নয়ন ও অগ্রগতির পথকে সমৃদ্ধি করতে পারে। এই জন্য বর্তমান সরকার নারীদের সকল ক্ষেত্রে মূল্যায়ন করছে। বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীদেরকে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে সহায়তা করছে। যা অন্য কোন সরকার করেনি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com