বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বিশিষ্ট সাংবাদিক ও আইনজীবী আব্দুল হাই এর মৃত্যুতে ফুলকোর্ট রেভারেন্স

  • আপডেট টাইম শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ১১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল হাই এর মৃত্যুতে গতকাল বৃহস্পতিবার ফুলকোর্ট রেভারেন্স অনুষ্টিত হয়। সকাল সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলামের সভাপতিত্বে ফুলকোর্ট রেভারেন্সে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকগণ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজগণ, জুডিসিয়াল বিচারিক কাজে নিয়োজিত বিচারকগণ, দেওয়ানী আদালতের বিচারকগণ, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক উপস্থিত ছিলেন। রেভারেন্স পরিচালনা করেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মোছাব্বির বকুল।
এতে বিচারকগণের পক্ষে শোক প্রস্তাব পাঠ করেন জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম, আইনজীবীগনের পক্ষে শোক প্রস্তাব পাঠ করেন আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ। ফুলকোর্ট রেভারেন্সে পবিত্র কোরআন তেলাওয়াত করেন এডভোকেট আয়াতুল ইসলাম। বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি এডাভোকেট সালেহ আহেমদ, সাবেক সভাপতি মনজুর উদ্দিন শাহিন, সাবেক সাধারণ সম্পাদক লুৎফুর রহমান তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক রুহুল হাসান শরিফ। দোয়া পরিচালনা করেন এডভোকেট মোঃ আতাউর রহমান।
এডভোকেট মোঃ আব্দুল হাই ১৯৭৮ ইং সনে হবিগঞ্জ বারে আইনজীবী হিসাবে যোগদান করেন। দীর্ঘ ৪৫ বছর তিনি আইন পেশায় নিয়োজিত ছিলেন। হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসাবেও তিনি দায়িত্ব পালন করেন। ডেইলী স্টারসহ বেশ কয়েকটি ইংরেজি দৈনিক পত্রিকায় তিনি হবিগঞ্জ জেলা প্রতিনিধি হিসাবে কাজ করেন। ৩ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক আব্দুল হাই ছিলেন মৃদুভাষী এবং ধর্মপরায়ন। দুপুর সাড়ে ১২টায় আইনজীবী সমিতির হলরুমে শোক সভায় আইনজীবী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। দুপুর ২টায় কোর্ট প্রাঙ্গনে জানাযার নামাজে বিচারকগণ, আইনজীবীগণ ও শহরের গন্য মান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। বাদ আসর হবিগঞ্জ সদর উপজেলার আনন্দপুর গ্রামে ওসিয়ত অনুযায়ী মরহুমের শশুরের কবরস্থানের পাশে তাকে দাফন করা হয়। মরহুম আব্দুল হাই এর বাড়ি বানিয়াচং উপজেলা সদরে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com