মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

সফল হতে হলে প্রয়োজন নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলা- ভাইস চ্যান্সেলর জহিরুল হক

  • আপডেট টাইম বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘জীবনে সফল হতে হলে প্রয়োজন নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলাবোধ। শিক্ষার্থীদের সকল ক্ষেত্রে নিয়মানুবর্তি ও সুশৃঙ্খল হতে হবে। আমাদের জাতীয় জীবনেও এর গুরুত্ব অপরিসীম। বিশ্বে সুশৃঙ্খল জাতিরাই ব্যাপক উন্নতি ও অগ্রগতি অর্জন করেছে। সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে নিয়মানুবর্তি ও সুশৃঙ্খল ছিল বলেই শিক্ষার্থীরা ৪ বছরের কোর্স ৪ বছরেই সম্পন্ন হয়েছে। কোভিড-২০১৯ এর মতো মহামারিতেও এখানে শিক্ষা কার্যক্রম চলেছে। শিক্ষকদের ত্যাগ ও শ্রমের জন্যই শিক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যেই কর্মক্ষেত্রে প্রবেশ সম্ভব হয়েছে। এছাড়া অনেক শিক্ষার্থী চূড়ান্ত ফলাফল প্রকাশের পূর্বেই দেশে বিদেশে চাকুরী পেয়েছেন। অনেকে ইতোমধ্যে ভালো চাকুরীর প্রস্তাব পেয়েছেন। বিদেশে উচ্চতর শিক্ষাগ্রহনে গিয়েছেন অনেকেই। মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর হিসেবে আমাদের গ্র্যাজুয়েটদের নিয়ে গর্ববোধ করি। এ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ ড. তৌফিক রহমান চৌধুরী ও ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরীসহ সকল ট্রাস্টিই শিক্ষার গুনগত মানের ব্যাপারে খুবই কঠোর। আমরা কোনক্রমেই সার্টিফিকেট সর্বস্ব শিক্ষায় বিশ্বাসী নই। এখান থেকে পাশ করে একজন শিক্ষার্থী দক্ষ মানব সম্পদে পরিণত হবে।‘ দু’দিন ব্যাপী শিক্ষা সমাপনী উৎসব-২০২৩ (সাইনিং আউট ২০১৯ ব্যাচ) এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক এ কথা বলেন।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ও ব্যবসায় প্রশাসন বিভাগের ৪৭ তম ব্যাচ, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রোনিক ইঞ্জিনিয়ারিং এর ৪৪ তম ব্যাচ, ইংরেজি বিভাগের ৪৩ তম ব্যাচ, অর্থনীতি বিভাগের ১৩ তম ব্যাচ এবং আইন ও বিচার বিভাগের ৪১ তম ব্যাচ তথা ২০১৯ সালের জানুয়ারী মাসে ক্লাস শুরু করা শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের বটেশ্বর ক্যাম্পাসে গত ৩০ জানুয়ারী সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর শিব প্রসাদ সেন। পরে প্রধান অতিথি কোর্স সম্পন্নকারী শিক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তাদের নিয়ে কেক কাটেন। এ সময় উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকনোমিকস্ এর ডিন প্রফেসর ড. তাহের বিল্লাল খলিফা, স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজীর ডিন প্রফেসর ড. নজরুল হক চৌধুরী, স্কুল অব ল এর ডিন শেখ আশরাফুর রহমান, রেজিস্ট্রার তারেক ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মোঃ মাহফুজুল হাসান, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান কাজী অহিদুজ্জামান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান নাজিয়া সুলতানা চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত প্রধান দেবাশিষ রায়, ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস, অর্থনীতি বিভাগের প্রধান ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, পরিচালক ছাত্র কল্যান উপদেশ ও নির্দেশনা প্রফেসর চৌধুরী মাকাম্মেল ওয়াহিদ, আইকিওএসির অতিরিক্ত পরিচালক ড. রমা ইসলাম, রোভার স্কাউট লিডার আমজাদ হোসেন, প্রমূখ।
দু’দিন ব্যাপী শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষ্যে গতকাল সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতি চারন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব স্ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী ও ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী। বিকেলে থেকে রাত পর্যন্ত মেট্রোপলিটন ইউনিভার্সিটির ফ্লেইমস ও উল্লাস ব্যান্ডসহ ঢাকা ও চট্টগ্রামের সুনামধন্য ব্যান্ডগুলোর অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানটি ছিল উপভোগ্য। এ উপলক্ষ্যে বিভিন্ন ভবন আলোকসজ্জাসহ পুরো ক্যাম্পাস বর্ণিল সাজে সাজানো হয়েছে। বর্তমান শিক্ষার্থীরাও অংশ নিচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। গতকাল ৩১ জানুয়ারী রাতে সিলেটের একটি অভজাত রেস্টুরেন্টে গালা ডিনারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com