বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জের বিবিয়ানার শ্রমিকরা ৩ মাস ধরে বেতন ভাতা পাচ্ছে না

  • আপডেট টাইম বুধবার, ৬ আগস্ট, ২০১৪
  • ৪০৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের সাউথ সাউথ প্যাডের শেভরনের কর্মরত সুপার ভাইজার ও শ্রমিকরা ৩মাস ধরে বেতন ভাতা থেকে বঞ্চিত। ফলে অনেক শ্রমিক পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দ ভোগ করতে পারেনি। শেভরন বাংলাদেশ প্রতি মাসে বেতন ভাতা পরিশোধ করলেও সংশ্লিষ্ট শ্রমিক সরবরাহকারী ঠিকাদারী প্রতিষ্টান তাবাস্সুম এন্টার প্রাইজ বেতন ভাতার টাকা আটক করে রেখেছে। এ ব্যাপারে শ্রমিকরা তাবাস্সুম এন্টার প্রাইজ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা জানান শেভরন তাদের বেতন ভাতা এখনো প্রদান করেনি। এ ব্যাপারে শেভরনের কর্মরত শ্রমিকরা লিখিত ভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। শেভরন বাংলাদেশের পাবলিক রিলেশন ম্যানাজার মলয় কুমার সরকার বলেন, শেভরন প্রতিমাসেই নিয়মিত বেতন ভাতা পরিশোধ করে আসছে। ঠিকাদারী প্রতিষ্টান বেতন ভাতা না দিলে আমাদের কোন কিছু করার নাই। তবে বিষয়টি নিয়ে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান। তার এ বক্তব্যে শ্রমিকদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এ ব্যপারে খোঁজ নিয়ে জানা যায়, মোহাম্মদ আল আমিন নামের এক শ্রমিক দীঘদিন ধরে তাবাস্সুম এন্টার প্রাইজে কাজ করে আসছে। প্রতিদিন মুজুরী ৪৫০ টাকা করে দেওয়ার কথা থাকলেও টাকা দেওয়ার সময় ৫০টাকা চচঊ (পিপিই) এবং অন্যান্য খরচ বাবত মূল বেতন থেকে রাখেন। বিগত ৭ মাস যাবৎ তারা ওই কোম্পানীতে কাজ করলেও কোম্পানীর মালিক যথাযথ ভাবে বেতন পরিশোধ করে নাই। এবং চলতি মাসের টাকাও পরিশোধ করে নাই।
বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের সাউথ সাউথ প্যাডের নাম প্রকাশ না করে অনেক শ্রমিক জানান বেতন না পেয়ে চাকুরী হারানোর ভয়ে কেউ প্রতিবাদ করছেন না। তারা বলেন, আমরা বার বার শেভরন বাংলাদেশের পাবলিক রিলেশন ম্যানাজার মলয় কুমার সরকারকে জানালে তিনি বলেন এবিষয়ে বাড়াবাড়ি করলে তোমাদের চাকুরী থাকবে না। শেভরন বাংলাদেশের নিয়ম অনুযায়ী প্রতিমাসের ২৮ তারিখের মধ্যে বেতন ভাতা দেবার কথা থাকলেও অজ্ঞাত কারনে বিলম্ব হওয়ায় অসহায় গরিব শ্রমিকরা বিড়ম্বনায় পড়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com