বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শায়েস্তানগরে প্রবাসী ডাঃ আফজাল হোসাইনের উদ্যোগ উন্নতমানের হাসপাতাল গড়ে তোলার প্রক্রিয়া চলছে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ১৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিদেশ বিভূঁইয়ে প্রতিষ্ঠা লাভ করেও অনেকেই নিজের জন্ম ভূমিকে ভুলতে পারেননি। নাড়ীর টান-বড় টান। তাইতো ডাক্তার আফজাল হোসাইন জন্মভূমিকেই আকড়ে থাকতে জীবনের শেষলগ্নে এসে আর্তমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিতে চান। এ বিষয়ে লন্ডন থেকে মুঠোফোনে এ প্রতিবেদকের সাথে কথা হলে, তিনি তাঁর মনের বাসনার কথা তুলে ধরেন। হবিগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ শায়েস্তানগর এলাকায় তাঁরই প্রতিষ্ঠান মহব্বত কমিউনিটি সেন্টারসহ পরিত্যাক্ত ভূমিতে গড়ে তুলতে চান হাসপাতাল। হবিগঞ্জের মানুষ দূরদূরান্তে গিয়ে চিকিৎসা নিতে হয়। এমনকি পাশের দেশ ভারতে গিয়েও চিকিৎসা নেন সামর্থবানরা। কিন্তু উন্নত চিকিৎসা নিতে যাদের সামর্থ্য নেই, তারা ধুঁকে ধুঁকেই মৃত্যুকে আলিঙ্গন করতে হয়। অথচ বিদেশ বিভূইয়ে থেকে যারা মাথার ঘাম পায়ে ফেলে ডলার-পাউন্ড রোজগার করেন, তাদেঁর উপার্জিত অর্থ সঠিকভাবে দেশে কাজে লাগানো যাচ্ছে না। বিগত দিনে দেশে বিনিয়োগ করতে প্রবাসীরা ভয় পেতেন। গত ১ দশকের অধিক সময় যাবৎ জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী বাংলাদেশের উন্নয়নের রূপকার বিশ্বনেত্রী শেখ হাসিনা প্রবাসীদের দেশে বিনিয়োগের জন্য উৎসাহিত করে আসছেন। এমন কি বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ ও সৃষ্টি করে দিয়েছেন। প্রধানমন্ত্রীর উৎসাহ উদ্দীপনা বুকে ধারন করেই তিনি জন্মভূমিতে আর্তমানবতার সেবার বাসনা নিয়ে একটি উন্নত মানের চিকিৎসা কেন্দ্র গড়ে তুলতে উদ্যোগ নিয়েছেন। তার এ ইচ্ছা পূরণের পাশাপাশি এটিকে মেডিকেল কলেজে রূপান্তর করার ইচ্ছাও রয়েছে।
হবিগঞ্জ শহরে আগের চেয়ে জনসংখ্যা আশংকাজনকহারে বৃদ্ধির সাথে সাথে চলাচলের পরিধিই ছোট হয়ে আসছে। ব্যাক্তি মালিকানায় ক্লিনিক, ডায়াগনষ্টিক সেন্টার, হাসপাতাল গড়ে উঠেছে। কিন্তু অপ্রিয় হলেও সত্য যে, কোথাও গাড়ী, এ্যাম্বুলেন্স রাখার মত স্থান কোন প্রতিষ্ঠানেরই নেই। যে কারনে শহরের যানজট নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে। মহব্বত কমিউনিটি সেন্টারসহ পেছনের পরিত্যাক্ত, অব্যবহৃত ভরাট হয়ে যাওয়া মজা পুকুর যা থেকে তিনি অর্থনৈতিক কোন প্রকার সুফল পাচ্ছে না। বর্তমানে এখানে মেডিকেল হাসপাতাল করার উদ্যোগ নিয়েছেন তিনি। সাথে সাথে প্রয়োজনীয় স্থাপনা গড়ে তোলার পাশাপাশি এ্যাম্বুলেন্সসহ গাড়ী পার্কিং ব্যবস্থা করা হবে। যাতে চিকিৎসকসহ আগত সেবা গ্রহিতারা যাতে স্বাচ্ছ্যন্ধে যানবাহন রাখার সুবিধা ভোগ করতে পারেন।
তিনি দৃঢ় আস্থার সাথে বলেন, যে কোন মুহুর্তে আকাশ পথে রোগী আনা নেয়া এমনকি ভিনদেশী চিকিৎসক আনার ব্যাপারেও তিনি কার্পন্য করবেন না। এ আশ্বাসও দেন। তার এই মহতী উদ্যোগ বাস্তবায়নে প্রশাসনসহ হবিগঞ্জের সকল শ্রেণী পেশার মানুষের আন্তরিক সহযোগিতা ও সহমর্মিতা প্রয়োজন। তিনি ওই উদ্যোগে হবিগঞ্জবাসী আন্তরিকতা ও সহযোগীতা কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com