শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র ও হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জ উদ্বোধন করলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ১৪৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘তথ্য প্রযুক্তি যে যত বেশী ব্যবহার করেছে সে তত বেশী উন্নত হতে পেরেছে। তাই তথ্য প্রযুক্তি ব্যবহার করে আমরা এখন স্মার্ট বাংলাদেশ গঠনের দিকে এগিয়ে যাচ্ছি।’ হবিগঞ্জ পৌরসভার ব্যবস্থাপনায় ‘পৌর স্বাস্থ্য সেবা কেন্দ্র ও হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জ’ উদ্বোধনের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন। তিনি বলেন ‘হবিগঞ্জ এখন আর অবহেলিত জেলা নয়। এখানে মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। শেখ হাসিনা মেডিক্যাল কলেজে আরো ৫’শ শয্যা বিশিষ্ট হাসপাতাল হবে। বর্তমানের ২৫০ শয্যার সাথে আরো ৫’শ সংযুক্ত হলে হবিগঞ্জে সাড়ে ৭শ সজ্জা হাসপাতালে সেবা গ্রহন করার সুযোগ পাবে জেলাবাসী। এ সুবিধা অতি শীঘ্রই পেতে যাচ্ছেন হবিগঞ্জের মানুষ।’
এমপি আবু জাহির বলেন, ‘হবিগঞ্জ পৌরসভার ব্যবস্থাপনায় যে প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছে তাতে সহযোগিতা করতে সামর্থ্যবান ব্যক্তিদের এগিয়ে আসতে হবে।’ তিনি পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র ও হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জের জন্য ৫ লাখ টাকা অনুদানের ঘোষনা দেন।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ শহরের পিটিআই রোডে ‘পৌর স্বাস্থ্য সেবা কেন্দ্র ও হার্ট ফাউন্ডেশন হবিগঞ্জ’ ফিতা কেটে উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। পরে এর ফলক উন্মোচনের পর এক মোনাজাতে অংশ নেন। ওই কেন্দ্রের সামনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখনে অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান, হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ঝুনা চৌধুরী, সিলেট হার্ট ফাউন্ডেশনের পরিচালক কর্নেল (অবঃ) ডাঃ শাহ আবিদুর রহমান, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল হক ও হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আমিনুল হক। বক্তব্য রাখেন প্রফেসার ইকরামুল ওয়াদুদ, বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, হবিগঞ্জ চেম্বার সভাপতি মিজানুর রহমান শামীম, ব্যবাসায়ী জগদীশ চন্দ্র মোদক, হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন, সফিকুর রহমান সিতু, হবিগঞ্জ হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শফিকুল বারী আওয়াল, শামীম রশিদ চৌধুরী, সাহিত্যিক তাহমিনা বেগম গিনি, ডাঃ অসিত রঞ্জন দাস প্রমুখ। আরো উপস্থিত ছিলেন, ডাঃ দেবাশীষ, ডাঃ অমিত, ডাঃ আশীষ, ডাঃ জমির আলী, আওয়ামীলীগ নেতা নুরুদ্দিন বুলবুল, সিলেট হতে আগত আবু তাহের চৌধুরী, হোসেন আহমেদ, জিবেন্দ্র নারায়ণ দাশ, আবু মোঃ আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, গোলাম হামিদ চৌধুরী, চৌধুরী হাবিবুর রহমান সাদিক প্রমুখ।
সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের সহযোগিতায় এবং হার্ট ফাউন্ডেশনের কর্মকর্তাদের সহযোগিতা ও অকান্ত প্রচেষ্টায় এ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। আশাকরি সকলের সহযোগিতায় পৌরবাসী এ কেন্দ্রের মাধ্যমে সুষ্টুভাবে প্রাথমিক স্বাস্থ্য সেবা গ্রহন করতে পারবে। আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর গৌতম কুমার রায়, টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, প্রিয়াংকা সরকার ও শেখ সুমা জামান। তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। উদ্বোধনী অনুষ্ঠানের পর দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা দেন ঢাকা ও সিলেট হতে আগত বিশেষজ্ঞ চিকিৎসকগণ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com