শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শায়েস্তাগঞ্জে ইউপি নির্বাচনে নারী ভোটাদের উপস্থিতি লক্ষনীয়

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ১১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জের দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত সবকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি। শীত উপেক্ষা করে সকালেই তাঁরা নিজ নিজ কেন্দ্রে ছুটে আসেন। উপজেলার ব্রাক্ষণডোরা ও নুরপুর ইউনিয়নে ১৮ ভোট কেন্দ্র। ভোটারের সংখ্যা ১৯ হাজার ৯০৮জন। সরেজমিনে ঘুরে দেখা যায় সকাল পৌনে ১০টা, তখনো ঘন কুয়াশা। এরই মধ্যে নুরপুর ইউনিয়নের নছরতপুর দারুসসুন্নাহ মাদ্রাসায় নারী ভোটারদের দীর্ঘ সারি দেখা যায়। ভোট দিতে আসা ষাটোর্ধ্ব সফিনা বেগম বলেন, মনে করছিলাম শীতর মধ্যে মানুষ কম অইব। আইয়া দেখি বেশি। এক ঘণ্টা ধইরা দাঁড়াইয়া আছি। ভোটটা দিয়াই যাইমু। পুরাসুন্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি। শাহজীবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়েও একই অবস্তা। এ কেন্দ্রেও নারী ভোটারের দীর্ঘ সারি। তুলি জান্নাত নামের এক ভোটার পাঁচ মাসের ছেলেশিশু কোলে নিয়ে এসেছেন। তিনি বলেন, এক ঘণ্টা ধইরা দাঁড়াইয়া আছি। কিন্তু মহিলা ভোটার ববেশি হওয়ায় দেরি হইতাছে।
ব্রাক্ষণডোরা ইউনিয়নের শেরপুর শুক্কুর আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুরুষদের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা যায়। রুজিনা বেগম নামে এক মহিলা ভোটার বলেন, ভোট দিয়া রানতাম এর লাইগা তাড়াতাড়ি আইসলাম কিন্তু পড়ছি বিপদে এতো লম্বা লাইন কোন সময় যে ভোট দিতা পারমু আল্লাহই জানে। শাহজালাল দাখিল মাদ্রাসা কেন্দ্রে পুরুষদের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা যায়। শেষ প্রান্তে দাঁড়ানো ভোটার পার্বতী দাস বলেন, ভোট তো নাগরিক দায়িত্ব। সময় লাগলেও দিয়াই যাইমু। একই অবস্তা ব্রাক্ষণডোরা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। মহিলা ভোটার দের দীর্ঘ লাইন।
এ কেন্দ্রে ভোট দিতে আসা নতুন ভোটার সামিরা নুর রাহি বলেন জীবনের প্রথম ভোট। অনেকক্ষন ধরে লাইনে দাড়িয়ে আছি কিন্তু বিরক্ত লাগছেনা। প্রথম ভোট তো তাই আনন্দই লাগতাছে। এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, আমিও দেখলাম পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশী। তীব্র কুয়াশা উপেক্ষা করে নারী ভোটারদের প্রতিটি কেন্দ্রে দীর্ঘ লাইন লক্ষ করেছি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com