বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

দুবাই’র উদ্দেশ্যে রওয়ানা দিয়ে এক বছর ধরে নিখোঁজ দক্ষিণ সাঙ্গরের যুবক আজিম চৌধুরী

  • আপডেট টাইম সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ১১৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দুবাই যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দিয়ে ১ বছর ধরে নিখোঁজ হয়েছে বানিয়াচং উপজেলার দক্ষিণ সাঙ্গর গ্রামের আজিম চৌধুরী নামে এক যুবক। নিখোঁজ আজিম চৌধুরী দক্ষিণ সাঙ্গর গ্রামের শহিদ মিয়া চৌধুরীর ছেলে। এ ঘটনায় নিখোঁজ আজিমের বাবা শহীদ চৌধুরী হবিগঞ্জ মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
মামলার অভিযুক্তরা হলেন-একই উপজেলার শাহপুর গ্রামের সালাম আহমেদ চৌধুরীর ছেলে ফয়সল চৌধুরী ও তোফায়েল চৌধুরী। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের দায়িত্ব দিয়েছেন।
মামলার বিবরণে উল্লেখ্য করা হয়, আসামী ফয়সল চৌধুরী ও তোফায়েল চৌধুরী আপন ভাই। তাদের সাথে মামলার বাদী শহিদ চৌধুরীর এক ভাতিজার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এই সুবাধে পরিচয় হয় শহীদ চৌধুরীর সাথে অভিযুক্তদের। ফয়সল চৌধুরী তার ভাই তোফায়েলের কাছে দুবাইয়ের ভালো ভিসা রয়েছে বলে জানায় শহীদ চৌধুরীকে। আজিমকে দুবাই পাঠিয়ে দেন। এ প্রেক্ষিতে ফসসলের প্রস্তাবে রাজি হন তিনি। মৌখিক চুক্তিতে ফয়সল তার কাছে নগদ ৬ লাখ টাকা ও দুবাইয়ের আল-ফুটিন কোম্পানিতে সেলসম্যান পদে ৮০ থেকে ১লাখ টাকা মাসিক বেতনে চাকুরীর দেওয়ার অঙ্গিকার করেন। সে অনুযায়ী ফয়সলকে ৬ লাখ টাকা দেন শহীদ চৌধুরী। ২০২১ সালের ২০ ডিসেম্বর আজিমকে দুবাইর উদ্দেশ্যে একটি বিমানে তুলে দেন। ৩ দিন পর আজিম তার বাবা শহিদ চৌধুরীকে জানায়, ফয়সল ও তোফায়েল তাকে লিবিয়ার মাফিয়ার চক্রের কাছে বিক্রি করে দিয়েছে। মাফিয়ারা টাকার জন্য তাকে অমানুষিক নির্যাতন করছে। এক পর্যায়ে মাফিয়ারা শহিদ চৌধুরীর মোবাইলের ইমুতে ফোন করে ৭ লাখ টাকা দাবী করে। অন্যথায় আজিমকে হত্যার হুমকী দেয়। এসময় আজিমকে নির্যাতন করে চিৎকার তার বাবাকে শোনায়। মাফিয়ার হাত থেকে আজিমকে বাঁচানোর জন্য শহিদ চৌধুরী জায়গা জমি বিক্রি করে বিভিন্ন সময়ে মোট ২৪ লাখ টাকা মাফিয়া চক্রকে দেন। কিন্তু মাফিয়ারা আজিমকে তাদের বন্দিশালা থেকে ছাড়েনি। ১ বছর ধরে তিনি আজিমের কোন সন্ধ্যান পাচ্ছেন না। সন্ধান না পাওয়ায় আজিমের পিতা-মাতাসহ পরিবারের সদস্যরা উদ্বিগ্ন।
এদিকে ১৩ সেপ্টেম্বর হবিগঞ্জ মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে মামলা করেন শহিদ চৌধুরী। মামলাটি তদন্তের জন্য বিজ্ঞ আদালত হবিগঞ্জ সিআইডিকে দায়িত্ব দেন। কিন্তু মামলা দায়েরের সাড়ে ৩ মাস অতিক্রান্ত হলেও এর কোন অগ্রগতি দেখছেন না মামলার বাদী শহিদ চৌধুরী।
নিখোঁজ আজিমের বাবা শহিদ চৌধুরী অভিযুক্ত ফয়সল চৌধুরী, তোফায়েল চৌধূরীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি অফিসার মোঃ আব্দুল বাছিত জানান, মামলার তদন্ত অব্যাহত রয়েছে। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com