বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহরে ওয়াকওয়ে নির্মাণে ব্যাপক অনিয়ম ॥ নিম্ন মানের সামগ্রী ব্যবহার ॥ সচেতন মহলে ক্ষোভ

  • আপডেট টাইম বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ১৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পূর্ব দিক থেকে মুসলিম কোয়ার্টার পর্যন্ত পুরাতন খোয়াই নদীর পাড় দিয়ে ওয়াকওয়ে নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এতে ব্যবহার করা হচ্ছে নিম্ন মানের ইট, বালু ও সিমেন্টসহ অন্যান্য সামগ্রী। যে কারণে স্থানীয় মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় বাসিন্দারা।
সম্প্রতি পানি উন্নয়ন বোর্ডের অধিনে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে পুরাতন খোয়াই নদীর পাড় দিয়ে মুসলিম কোয়ার্টার পর্যন্ত নগর পরিকল্পনায় হাটার জন্য ওয়াকওয়ে নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স তাজ উদ্দিন এন্টারপ্রাইজ। তবে কাজের শুরু থেকেই ওই প্রতিষ্ঠানের ঠিকাদার জাহির মিয়া নিম্ন মানের ইট ও মাটি মিশ্রিত বালু ব্যবহার করে আসছেন।
যেখানে বালু ব্যবহারের কথা সেখানে তিনি মাটি ব্যবহার করছেন। তাছাড়া পর্যাপ্ত পরিমাণে সিমেন্ট ব্যবহার না করায় নির্মাণের আগেই ভেঙ্গে পড়ছে ওয়াকওয়ের কাজ। এতে স্থানীয় মহলে ক্ষোভ দেখা দিয়েছে।
এদিকে, স্থানীয় কাউন্সিলর সালাউদ্দিন টিটু নির্মাণ কাজে ব্যবহৃত নিম্ন মানের সামগ্রী পরিবর্তন করতে ঠিকাদার জাহির মিয়াকে অনুরোধ করেন। কিন্তু ঠিকাদার তার কথায় কর্ণপাত না করে কাজ চালিয়ে আসছেন। যে কারণে তিনি বিষয়টি পৌর মেয়র আতাউর রহমান সেলিমকে অবগত করেছেন বলে জানিয়েছেন।
এ ব্যাপারে পৌর কাউন্সিলর সালাউদ্দিন টিটু বলেন, ওয়াকওয়ে নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম করছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স তাজ উদ্দিন এন্টারপ্রাইজ। ঠিকাদার নিয়মের তোয়াক্কা না করে নিজের ইচ্ছেমত কাজ করছেন। নির্মাণ কাজের সিডিউলে যে ধরণের বালু, সিমেন্ট, ইট ব্যবহারের কথা সেগুলো ব্যবহার করা হচ্ছে না। ঠিকাদার নিম্ন মানের ইট, বালুসহ সামগ্রীয় ব্যবহার করছেন। যেখানে বালু ব্যবহারের কথা ঠিকাদার সেখানে মাটি ব্যবহার করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com