শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মক্রমপুরে মাদ্রাসা ছাত্র আকরাম খান হত্যা ॥ ৩ আসামীর জামিন না-মঞ্জুর ময়না তদন্তের প্রতিবেদন তলব

  • আপডেট টাইম শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ১৪৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের মক্রমপুরের চাঞ্চলকর মাদ্রাসা ছাত্র আকরাম খান হত্যা মামলার ৩ আসামীর জামিন না মঞ্জুর করেছে আদালতে। গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর ১ম আদালতে আসামী মক্রমপুর গ্রামের মস্তু মিয়ার ছেলে ফখরুল মিয়া (১৬), জুলহাস মিয়ার ছেলে মো. ফয়েজ উদ্দীন (১৩) ও মহিবুর রহমানের ছেলে মোঃ জাহেদ মিয়া (১৬) জামিন আবেদন করা হয়। শুনানী শেষে বিচারক সুদীপ্ত দাস আসামীদের জামিন না মঞ্জুর করেন এবং ময়না তদন্তের প্রতিবেদন তলব করেন।
এ তথ্য নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবি ত্রিলোক কান্তি চৌধুরী বিজন। মামলার আসামী পক্ষের আইনজীবি ছিলেন এডভোকেট তাজ উদ্দিন সুফী। মামলার বিবরণে জানায়, গত ১৬ নভেম্বর বিকালে ওই উপজেলার মক্রমপুর হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার ছাত্র আকরাম খান (০৯) এর হাত পা বাধা লাশ উদ্ধার করে পুলিশ। এরপর থেকেই পুলিশ রহস্য উদঘাটনে নামে। এক পর্যায়ে পুলিশ জানতে পারে আকরাম খানের কাছে একটি চাবি আছে। সে চাবি দিয়ে এতিমখানার অনেক ছেলের ট্রাংকের তালা খোলা যায়। তাই মাদ্রাসার কারো কিছু চুরি হলেই সবাই তাকে সন্দেহ করতো। বিষয়টি আমলে নিয়ে এ তথ্যের ভিত্তিতে কাজ শুরু করে পুলিশ। পুলিশ হত্যায় জড়িত সন্দেহে মাদ্রাসার ছাত্র মক্রমপুর গ্রামের মস্তু মিয়ার ছেলে ফখরুল মিয়া (১৬), জুলহাস মিয়ার ছেলে মোঃ ফয়েজ উদ্দীন (১৩) ও মহিবুর রহমানের ছেলে মোঃ জাহেদ মিয়াকে (১৫) জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করে। তারা পুলিশকে জানায়, আকরাম হত্যার কিছুদিন পূর্বে ফখরুল মিয়ার মাদ্রাসার বোর্ডিংয়ের ট্রাংক থেকে দু’দফায় ১১০ টাকা চুরি হয়। উক্ত টাকা খোঁজাখুজি করে না পেয়ে ফখরুল মিয়া, জাহেদ মিয়া ও ফয়েজ উদ্দীন জানতে পারে আকরাম খানের নিকট একটি তালা খোলার চাবি আছে। যা দিয়ে অধিকাংশ ছাত্রের ট্রাংকের তালা খোলা যায়। তাদের সন্দেহ হয় আকরাম খান তার টাকা চুরি করেছে। তাদের মনে আকরাম খানের বিরুদ্ধে ক্ষোভ সৃষ্টি হয়। আকরামকে সুযোগ পেলে শিক্ষা দিবে বলিয়া পরিকল্পনা করে তারা। গত ১৬ নভেম্বর প্রতিদিনের ন্যায় পড়াশুনা শেষে সকালের নাস্তা খেয়ে সকাল ১০টায় এতিমখানার বোর্ডিংয়ে ঘুমিয়ে পড়ে। ফখরুল মিয়া, মোঃ ফয়েজ উদ্দীন ও মো. জাহেদ মিয়া প্রতিদিন ভোরে ফজরের নামাজের আগে মাদ্রাসায় আসে এবং রাতে এশার নামাজের পর নিজেদের বাড়িতে চলে যায়। মাদ্রাসার রুটিন অনুযায়ী তারা সকাল ১০টায় মসজিদের ভেতর সবাই ঘুমিয়ে পড়লেও তারা ঘুমানোর ভান করে আকরাম খানকে শিক্ষা দেওয়ার সুযোগ খোঁজতে থাকে। সকাল ১১টার দিকে আকরাম ঘুম থেকে উঠে বাথরুমে যায়। তখন ওই ৩ জন আকরাম খানকে দেখে। এরপর তারা সুযোগ বুঝে বাথরুমে যায়। সেখানে ফখরুল মিয়া পূর্ব পরিকল্পনা অনুযায়ী আকরামের সাথে কথা বলতে বলতে হত্যার উদ্দেশ্যে মাদ্রাসা সংলগ্ন জলাশয়ের কাছে নিয়ে যায়। সেখানে তারা আকরামকে টাকা চুরির বিষয়ে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে ৩ জন মিলে তাকে মাটিতে ফেলে দুই হাত এবং দুই পা বেধে ইট দিয়ে আঘাত করে। এতেও আকরামের মৃত্যু নিশ্চিত না হওয়ায় তাকে জলাশয়ের পানিতে চুবিয়ে মৃত্যু নিশ্চিত করে। এরপর লাশ ফেলে চুপিসারে মসজিদে এসে ঘুমানোর ভান করিয়া শুয়ে থাকে। পরবর্তীতে আকরামকে খুজে পাওয়া না গেলে তারা আকরামকে খোঁজে বের করার অজুহাতে নৌকা সেচ করার জন্য উক্ত স্থানে যায় এবং ভিকটিমের হাত-পা বাঁধা অব¯’ায় লাশ উদ্ধার করে। এ ঘটনায় ১৮ নভেম্বর নিহত আকরামের মা ফুলতারা খাতুন বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলা দায়ের পর এ ঘটনার আরো চাঞ্চল তথ্য বের হয়ে আসে। হত্যার পর ঘাতকরা তাদের মা-বাবাসহ পরিবারের সদস্যদেরকে এ বিষয়টি অবগত করেন। এরপর পরিবার থেকে জানানো তাদের যেন কেউ সন্দেহ করে না এমন ভাবে চলাফেরা করতে। পরিবারের সিদ্ধান্ত মোতাবেক হত্যাকারীরা সেই অবস্থানেই থাকে। নিখোঁজ হওয়ার পর আকরামকে না পেয়ে যখন তার বড় ভাই বিজয় খানসহ পরিবারের সদস্যরা তাকে খোঁজাখোজ করে তখন ঘাতকরা নিজেরাও খোঁজ করতে থাকে। এক পর্যায়ে তাদের রেখে যাওয়ার স্থান থেকে আকরামের লাশ উদ্ধার করে তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com