বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

পিটিআই সুপারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা অনিয়ম, দুর্নীতি সহ বিভিন্ন অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ১৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ প্রাইমারী টিচার ট্রেনিং ইন্সটিটিউট(পিটিআই) এর সুপারিনটেন্ডেন্ট (চলতি দায়িত্ব) এর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম এবং পুরাতন ঘর ভেঙ্গে কাজ করে টাকা আত্মসাৎ এবং অফিসের স্টাফদের সাথে দুর্ব্যবহার ও খারাপ আচরণ করেন বলে অভিযোগ উঠেছে।
সূত্রে জানা যায়, পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য ২০২১-২২ অর্থ বছরে ২ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। পিটিআই সুপার মোঃ শাহজাহান কবীর গত সেপ্টেম্বর মাসে যোগদান করেই ওই টাকার খোজখবর নেন। এক পর্যায়ে অফিসের কারো সাথে কোন পরামর্শ ছাড়াই তিনি নিজের মতো করে ক্ষুদ্র মেরামতের কাজ শুরু করেন।
তিনি বিদ্যালয়ের পুরাতন লোহার ১১ জোড়া ব্রেন্স ও ডেস্ক মেরামত করেন এবং নি¤œমানের কাঠ দিয়ে ১৪ জোড়া কাঠে ব্রেন্স ডেস্ক নির্মাণ করেন বলে জানান। অথচ নিয়মানুযায়ী কাঠের বেন্স ডেস্ক বানানোর কথা না।
এছাড়া বিদ্যালয়ের দুটি বাথরুমের বিট কিছুটা উচু এবং বাথরুমে যাবার জন্য ভবনের পাশ দিয়ে কিছু জায়গা ডালাই করে রাস্তা করেন। এ কাজে তিনি ব্যয় দেখিয়েছেন প্রায় ২ লাখ ১ হাজার টাকা। এর মাধ্যে ব্রেন্স তৈরী ব্যয় ৯৫ হাজার টাকা দেখানো হয়েছে। অবশিষ্ট প্রায় ১ লাখ ৬ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে বাথরুমের ্িবট উচু করা ও যাতায়াতের রাস্তা নির্মাণে। মেরামত কাজ একটি কমিটির মাধ্যমে করার কথা থাকলেও তিনি কাজ শেষে কয়েকজনকে ডেকে এনে কমিটির সদস্য হিসেবে ব্যয় বিবরনীতে স্বাক্ষর দিতে বলেন।
সরেজমিনে দেখা যায়, রাস্তার জন্য তিনি সামান্য ইট ক্রয় করেছেন। ডালাই কাজের জন্য কংক্রিট ক্রয় দেখিয়েছেন প্রায় ২৬ হাজার টাকা। অথচ কর্তৃপক্ষে কোন অনুমতি ছাড়াই সুপার একক ক্ষমতা বলে পিটিআই এর পুরাতন ঘরের কয়েকটি দেয়াল ভেঙ্গে ওই ইট দিয়ে কংক্রিট তৈরী করেছেন। যা তিনি ক্রয় করেছেন বলে নির্মান ব্যয় বিবরনীতে উল্লেখ করেছেন। এছাড়া মেরামত কাজের সাথে অন্যান্য ক্রয়কৃত মালামালের সামঞ্জস্য নেই। পুরাতন ঘরের দেয়াল ভাঙ্গার কারণে ওই টিনসেট ঘরটি যে কোন সময় ধ্বসে পড়ার আশংকা রয়েছে।
পুরাতন ঘর ভেঙ্গে কংক্রিট করে নির্মাণ কাজ সম্পন্ন করা হলেও কেন ব্যয় বিবরনীতে কংক্রিট ক্রয় করেছেন বলে দেখানো হয়েছে জানতে চাইলে সুপার মোঃ শাহজাহান কবীর সদোত্তর দিতে পারেন নি। কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে পুরাতন ঘরের দেয়াল ভাঙ্গায় তিনি ভুল স্বীকার করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com