শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে দুই সহোদরসহ ৩ জন গ্রেফতার ॥ ২০ কেজি গাঁজা উদ্ধার শায়েস্তাগঞ্জে চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র দাখিল আজ শায়েস্তাগঞ্জ থানা উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি এলাকা থেকে মহিলার লাশ উদ্ধার আন্দোলনের মুখে শেখ হাসিনা পালানোর পথ খুঁজে পাবেনা-শেখ সুজাত মিয়া সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত চুনারুঘাটের সোহাগের মরদেহ ২৮ দিন পর দেশে ॥ দাফন সম্পন্ন বানিয়াচঙ্গে পুলিশের অভিযানে গাঁজাসহ এক ব্যাক্তি আটক শায়েস্তাগঞ্জ রেলওয়ের জংশন গাড়ির স্ট্যান্ডে পরিণত আজমিরীগঞ্জের কৃতি সন্তান আনিসুল ইসলাম জুয়েল কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মনোনীত জুমার খুৎবায় মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী ॥ রাত জেগে খেলা দেখে উল্লাস করে ঘুমন্ত মানুষকে ডিস্টার্ব করছে তাদের জন্য দোযকের বার্তা রয়েছে

পিটিআই সুপারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা অনিয়ম, দুর্নীতি সহ বিভিন্ন অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ প্রাইমারী টিচার ট্রেনিং ইন্সটিটিউট(পিটিআই) এর সুপারিনটেন্ডেন্ট (চলতি দায়িত্ব) এর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম এবং পুরাতন ঘর ভেঙ্গে কাজ করে টাকা আত্মসাৎ এবং অফিসের স্টাফদের সাথে দুর্ব্যবহার ও খারাপ আচরণ করেন বলে অভিযোগ উঠেছে।
সূত্রে জানা যায়, পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য ২০২১-২২ অর্থ বছরে ২ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। পিটিআই সুপার মোঃ শাহজাহান কবীর গত সেপ্টেম্বর মাসে যোগদান করেই ওই টাকার খোজখবর নেন। এক পর্যায়ে অফিসের কারো সাথে কোন পরামর্শ ছাড়াই তিনি নিজের মতো করে ক্ষুদ্র মেরামতের কাজ শুরু করেন।
তিনি বিদ্যালয়ের পুরাতন লোহার ১১ জোড়া ব্রেন্স ও ডেস্ক মেরামত করেন এবং নি¤œমানের কাঠ দিয়ে ১৪ জোড়া কাঠে ব্রেন্স ডেস্ক নির্মাণ করেন বলে জানান। অথচ নিয়মানুযায়ী কাঠের বেন্স ডেস্ক বানানোর কথা না।
এছাড়া বিদ্যালয়ের দুটি বাথরুমের বিট কিছুটা উচু এবং বাথরুমে যাবার জন্য ভবনের পাশ দিয়ে কিছু জায়গা ডালাই করে রাস্তা করেন। এ কাজে তিনি ব্যয় দেখিয়েছেন প্রায় ২ লাখ ১ হাজার টাকা। এর মাধ্যে ব্রেন্স তৈরী ব্যয় ৯৫ হাজার টাকা দেখানো হয়েছে। অবশিষ্ট প্রায় ১ লাখ ৬ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে বাথরুমের ্িবট উচু করা ও যাতায়াতের রাস্তা নির্মাণে। মেরামত কাজ একটি কমিটির মাধ্যমে করার কথা থাকলেও তিনি কাজ শেষে কয়েকজনকে ডেকে এনে কমিটির সদস্য হিসেবে ব্যয় বিবরনীতে স্বাক্ষর দিতে বলেন।
সরেজমিনে দেখা যায়, রাস্তার জন্য তিনি সামান্য ইট ক্রয় করেছেন। ডালাই কাজের জন্য কংক্রিট ক্রয় দেখিয়েছেন প্রায় ২৬ হাজার টাকা। অথচ কর্তৃপক্ষে কোন অনুমতি ছাড়াই সুপার একক ক্ষমতা বলে পিটিআই এর পুরাতন ঘরের কয়েকটি দেয়াল ভেঙ্গে ওই ইট দিয়ে কংক্রিট তৈরী করেছেন। যা তিনি ক্রয় করেছেন বলে নির্মান ব্যয় বিবরনীতে উল্লেখ করেছেন। এছাড়া মেরামত কাজের সাথে অন্যান্য ক্রয়কৃত মালামালের সামঞ্জস্য নেই। পুরাতন ঘরের দেয়াল ভাঙ্গার কারণে ওই টিনসেট ঘরটি যে কোন সময় ধ্বসে পড়ার আশংকা রয়েছে।
পুরাতন ঘর ভেঙ্গে কংক্রিট করে নির্মাণ কাজ সম্পন্ন করা হলেও কেন ব্যয় বিবরনীতে কংক্রিট ক্রয় করেছেন বলে দেখানো হয়েছে জানতে চাইলে সুপার মোঃ শাহজাহান কবীর সদোত্তর দিতে পারেন নি। কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে পুরাতন ঘরের দেয়াল ভাঙ্গায় তিনি ভুল স্বীকার করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com