সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

লাখাইয়ের ঘটনায় বিএনপির ২৪৫ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১৪৮ বা পড়া হয়েছে

লাখাই প্রতিনিধি ॥ সিলেটে বিএনপির গণসমাবেশ সফল করার লক্ষ্যে লাখাইয়ে প্রতি সভায় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় বিএনিপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছসহ ২৪৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার দিবাগত গভীর রাতে লাখাই থানার এসআই ফজলে রাব্বী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
বুধবার সন্ধ্যায় লাখাই উপজেলা বিএনপির উদ্যোগে প্রস্তুতি সভার আয়োজন করে। সভা শুরুর কিছুক্ষণ পর সেখানে পুলিশ উপস্থিত হলে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশের ছুড়া রাবার বুলেটে অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়। এ ঘটনার পর অবরুদ্ধ করে রাখা হয় সভায় উপস্থিত নেতাকর্মী। পরে রাত ৯টার দিকে তাদেরকে মুক্ত করা হয়। এ ঘটনার পর রাতেই শহরে মশাল মিছিল ও বিক্ষোভ মিছিল করে দলীয় নেতাকর্মীরা। উত্তপ্ত হয়ে উঠে জেলা শহর। পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরের গুরুত্বপূর্ণস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এন মিয়া জানান, পুলিশের উপর হামলা ও বিস্ফোরক আইনে পুলিশ বাদী হয়ে ৪৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫০ থেকে ২০০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আসামীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com