শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহিন সহ দুইজনের মনোনয়নপত্র বাতিল

  • আপডেট টাইম সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। গতকাল রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে শুরু হয় মনোনয়ন পত্র যাচাই-বাছাই। চলে বিকেল ৩টা পর্যন্ত। যাচাই-বাছাই শেষে হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদ ও ২নং ওয়ার্ড বানিয়াচং-এর সাধারণ সদস্য প্রার্থী আশিক মিয়ার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাদিকুল ইসলাম।
তিনি জানান, চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদ হাজির না হওয়ায় এবং তার স্বাকর নিয়ে জটিলতা থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা ঘোষণা করা হয়েছে। এছাড়াও ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী আশিক মিয়ার ঋণ খিলাপী থাকায় মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি বলেন, বাতিল হওয়া প্রার্থীরা মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে আপিল করতে পারবেন। তবে অন্য সকল প্রার্থীদের মনোনয়ন পত্র বৈধ রয়েছে।
এর পুর্বে হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৪৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান পদে ৪ জন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরতি নারী সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৭নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আলাউর রহমান শাহেদ নামে একজন মনোনয়ন জমা দেন। চেয়ারম্যান পদে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে তারা হলেন, বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, এডভোকেট শিবলী খায়ের ও এডভোকেট নূরুল ইসলাম।
মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৬ সেপ্টেম্বর। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। অন্যদিকে চেয়ারম্যান প্রার্থী শাহিন মিয়ার বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তাকে পুলিশ খুঁজছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com