শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে হাই কোর্টের আদেশ অমান্য করে পোল্ট্রি খামারের কার্যক্রম

  • আপডেট টাইম শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ১৫১ বা পড়া হয়েছে

মাধরপুর প্রতিনিধি ॥ মাধবপুরে হাইকোর্টের আদেশ অমান্য করে পোল্ট্রি খামার কার্যক্রম পরিচালনা করার অভিযোগ পাওয়া গেছে। উচ্চ আদালত ব্যবস্থা নেওয়ার জন্য পরিবেশ ও বন মন্ত্রনালয়, উপজেলা নির্বাহী অফিসারকে আদেশ দিলেও এখন পর্যন্ত উচ্চ আদালতের আদেশ কার্যকর করা হয়নি। এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের নিকট একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার মেস্তরবাড়ি এলাকায় কয়েক বছর আগে কোয়ালিটি ফিড লিমিটেড নামে একটি শিল্প কারখানা স্থাপন করা হয়। এই কোম্পনীর সহযোগী প্রতিষ্টান এইচ এন্ড এইচ এগ্রো লিমিটেড নামে মাধবপুর উপজেলার কমলপুর, গোপীনাথপুর, হরিণখোলা, কালিকাপুর গ্রামে ৬টি মেগা পোল্ট্রি ও লেয়ার ফার্ম স্থাপন করে। পরিবেশ অধিদপ্তরের কোন রকম অনুমতি না নিয়ে বাণিজ্যিক ভাবে এ খামার পরিচালনা করায় এলাকায় পরিবেশের মারাত্বক ক্ষতি হচ্ছে।
এ ব্যাপারে কমলপুর গ্রামের মোঃ আনিসুর রহমান মহামান্য হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দায়ের করেন (পিটিশন নং- ১১০৬/২০২১)। গত ২০২১ সালের ১এপ্রিল হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মোঃ কামরুল হোসাইন মোল্লা এর ডিভিশন বেঞ্চ ওই প্রতিষ্টানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট অধিদপ্তর কে নির্দেশ দেন। অপরদিকে হাইকোর্ট বিভাগের আদেশের বিরুদ্ধে কোম্পানীর চেয়ারম্যান কায়সার রহমান আপিল বিভাগের চেম্বার জজ আদালতে একটি পিটিশন করেন (পিটিশন নং-১০২৯/ ২০২১)। শুনানী শেষে আপিল বিভাগ ওই রিট পিটিশন গ্রহন করেন নি। এইচ এন্ড এইচ এগ্রো লিমিটেড হাইকোর্টের স্টোটাস কো আদেশ আমলে না নিয়ে পোল্ট্রি ও লেয়ার ফার্ম বাণিজ্যিক ভাবে চালিয়ে যাচ্ছে।
বর্তমানে এইচ এন্ড এইচ এগ্রো লিমিটেড কালিকাপুর এলাকায় রাবার সোনাই নদীর রাবার ড্যামের নিটক আরেকটি মেগা পোল্ট্রি খামার স্থাপন করেছে। যা পরিবেশের উপর মারাত্বক ক্ষতি হবে বলে আনিসুর রহমান তার আবেদনে উল্লেখ করেন। এ সব বিষয়ে প্রশাসনের নিকট অভিযোগ করলে আনিসুর রহমান কে হত্যার হুমকি ও তার নামে ২ টি চাঁদাবাজির মামলা করে কোয়ালিটি কোম্পনী। ২ টি চাঁদাবাজি মামলা তদন্তে মিথ্যা প্রমানিত হয়েছে। কৃষি জমিতে গড়ে তুলা ওই সব মেগা পোল্টি খামার বন্ধ করার জন্য প্রশাসনের সহযোগীতা কামনা করছেন আনিসুর রহমান।
এ ব্যাপারে মাধবপুর উপজেলা নিবার্হী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com